বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > মুখ্যমন্ত্রী হতে চাই না! প্রশাসনের কোনও পদে মোহ নেই, ‘সেনাপতিই’ থাকতে চান অভিষেক

মুখ্যমন্ত্রী হতে চাই না! প্রশাসনের কোনও পদে মোহ নেই, ‘সেনাপতিই’ থাকতে চান অভিষেক

মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়।

অভিষেক বন্দ্যোপাধ্যায় বারবার দলের সৈনিক বলে নিজেকে দাবি করে থাকেন। তিনি বরাবরই দাবি করে থাকেন, ‘দলের একজনই নেত্রী। তিনি হলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর নির্দেশেই তিনি কাজ করবেন। অন্য কারও নির্দেশে তিনি কাজ করবেন না।’

তৃণমূলের অন্দরমহলে আদি-নব্য দ্বন্দ্ব নতুন কিছু নয়। লোকসভা নির্বাচনের আগে তৃণমূলের আদি-নব্য দ্বন্দ্ব আরও প্রকট হয়েছে। সেই আবহে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দলের সেনাপতি তথা সর্বভারতীয় সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের দূরত্ব নিয়ে জোর চর্চা চলছে বাংলার রাজনীতিতে। সেক্ষেত্রে বিভিন্ন দলের রাজনৈতিক নেতারা বিভিন্ন রকমের জল্পনা শুরু করেছেন। কেউ বলছেন, তিনি দলের বিধায়কদের ভাঙিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ক্ষমতা থেকে সরিয়ে দেবেন। আর তারপরই নবান্ন দখল করবেন। আবার কেউ বলছেন বিজেপির সমর্থনে তিনি সরকার গড়বেন। এরকম বিভিন্ন মহলে নিয়ে বিভিন্ন ধরনের জল্পনা রয়েছে। লোকসভা নির্বাচনের আগে এই সমস্ত জল্পনা নিয়ে মুখ খুললেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন: মমতার আস্থার সুযোগ নিয়ে…, পার্থকে নিয়ে বললেন অভিষেক, বালুর বিষয়ে থাকলেন নরম

আনন্দবাজারের সাক্ষাৎকারে অভিষেক বন্দ্যোপাধ্যায় স্পষ্ট জানালেন, তিনি মুখ্যমন্ত্রী হতে চান না। মুখ্যমন্ত্রীর পদের প্রতি তাঁর কোনও মোহ নেই। তিনি দলের কাজেই নিজেকে নিয়োজিত রাখতে চান। প্রশাসনে থাকতে চান না। এমনকী ইন্ডিয়া জোট ক্ষমতায় এলে তিনি কোনও মন্ত্রী হতে চান না বলে স্পষ্ট জানিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। 

প্রসঙ্গত, অভিষেক বন্দ্যোপাধ্যায় বারবার দলের সৈনিক বলে নিজেকে দাবি করে থাকেন। তিনি বরাবরই দাবি করে থাকেন, ‘দলের একজনই নেত্রী। তিনি হলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর নির্দেশেই তিনি কাজ করবেন। অন্য কারও নির্দেশে তিনি কাজ করবেন না।’ এবারও তেমনটাই বলতে শোনা যায় অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। মুখ্যমন্ত্রীর পদ নিয়ে তিনি বলেন, ‘প্রশাসনে থাকার আমার কোনও ইচ্ছা নেই। আমি দলের কাজেই নিজেকে ব্যস্ত রাখতে চাই।’ ফলে তাঁকে এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ঘিরে যে গুঞ্জন তৈরি হয়েছে? তা একেবারে মূল্যহীন বলেই তিনি দাবি করেছেন। একইসঙ্গে তিনি দাবি করেছেন, এই কথা তাঁর কানে আসেনি। তবে যাঁরা এই ধরনের কথাবার্তা রটাচ্ছেন, তাঁরা মূর্খের স্বর্গে বাস করছেন।

প্রসঙ্গত, বিরোধীদের জল্পনা অভিষেক বন্দ্যোপাধ্যায় ‘একনাথ শিন্ডে’ বা ‘অজিত পাওয়ার’–এর মতোই ক্ষমতা দখল করতে পারেন। মহারাষ্ট্রে শিবসেনার প্রতিষ্ঠা করেছিলেন বালাসাহেব ঠাকরে। পরে তাঁর ঘনিষ্ঠ একনাথ শিন্ডে বালাসাহেবের পুত্র উদ্ধবের সঙ্গে হাত মিলিয়ে শিবসেনার নামটি ছিনিয়ে নেন। মহারাষ্ট্রে বিজেপির সমর্থনে মুখ্যমন্ত্রী হয়েছেন তিনি। একইভাবে মহারাষ্ট্রে অজিত পাওয়ার শরদ গোবিন্দ পওয়ারের কাছ থেকে এনসিপির নাম ও ‘ঘড়ি’ ছিনিয়ে নিয়েছেন। তেমনটাই অভিষেককে নিয়ে জল্পনা বিরোধীদের। তবে অভিষেকের স্পষ্ট বার্তা মমতার নির্দেশেই দল এগোবে।

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

বৃষ্টির পড়লেই বাড়ে এই রোগ, কী এই সিকেল সেল ডিজিজ ডিভোর্সের পর সোহমেই ভবিষ্যত দেখছেন শোলাঙ্কি? দেখা করালেন কাছের মানুষের সঙ্গে নদিয়ায় নিয়োগ দুর্নীতির আরও এক ‘চন্দন’! নাম প্রকাশ্যে আসতেই বেপাত্তা পরিমল নিজেদের নাক কেটেও আফগানদের যাত্রা ভঙ্গ করতে পারল না বাংলাদেশ, মাথায় বাজ অজিদের আপুইয়া নাকি ইস্টবেঙ্গল জার্সিতে! কটাক্ষ করে ‘জটায়ুর’ মতো ছিনিয়ে নিল মোহনবাগান ইলিশের ডিম খেলে কী হয়? ডিমভর্তি নাকি ডিমছাড়া, কোন মাছ কিনবেন ‘‌কোনও টেন্ডার আমি লোকালই করতে দেব না’‌, তিন পদক্ষেপ করে কড়া বার্তা মমতার শনির বক্রী অবস্থান ৫ রাশির আর্থিক অবস্থার অবনতি ঘটাবে, বিনিয়োগে হতে পারে ক্ষতি মাত্র ৭ মাসের ব্য়াবধানে ২ সন্তান প্রসব, জরায়ুর কঠিন সমস্যায় ভুগছেন বাঙালি নায়িকা ইতিহাস আফগানিস্তানের,শেষ ল্যাপে নবীনের জোড়া ধাক্কা,অজিদের কাঁদিয়ে সেমিতে রশিদরা

T20 WC 2024

T20 WC চলাকালীন বড় দুর্ঘটনা, সুইমিংপুলে ডুবে অকালমৃত্যু ইরফানের মেকআপ শিল্পীর DLS-এ এগিয়ে, মাঠের বাইরে থেকে ‘সিগন্যাল’ আসতেই পড়ে গেলেন গুলবদিন, ‘অস্কার জয়….’ কামিন্স-জাম্পা-স্টইনিসের লজ্জার নজিরের দিনে ব্যতিক্রমী রেকর্ড হেজেলউডের অজিদের হারিয়ে T20 WC-এ সর্বাধিক জয়ের নজির গড়ল ভারত, ছাপিয়ে গেল শ্রীলঙ্কাকে আফগান জিতলেই ছিটকে যাবে অস্ট্রেলিয়া! কীভাবে বাংলাদেশ সেমিতে যেতে পারবে? রইল অঙ্ক ‘হোয়্যাটটটট আ ক্যাচ’- দুর্বল হাত দিয়ে ছোঁ মেরে ক্যাচ অক্ষরের, নিশ্চিত ছক্কা ছিল প্রবল বৃষ্টি সেন্ট লুসিয়ায়, না খেলেই কি সেমিতে যাবে ভারত? অজিদের কী হবে? -ভিডিয়ো ভারতের তিন জন স্পিনার না খেলিয়ে,সিরাজকে খেলানোর পরামর্শ সেন্ট লুসিয়ার কিউরেটরদের Points Table: শেষ চারে উঠল ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, বিদায় দুই উদ্যোক্তার কাজে এল না রস্টন চেসের অলরাউন্ড লড়াই, ৩ উইকেটে জিতে সেমিতে দক্ষিণ আফ্রিকা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.