বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > মেডিক্যাল কলেজ থেকে ইনজেকশন সরানোয় অভিযুক্ত চিকিৎসককে শীলতকুচিতে বদলি
দেবাংশী সাহা। ফাইল ছবি

মেডিক্যাল কলেজ থেকে ইনজেকশন সরানোয় অভিযুক্ত চিকিৎসককে শীলতকুচিতে বদলি

  • স্বাস্থ্যভবন থেকে প্রকাশিত নির্দেশিকায় দেবাংশী সাহাকে শীতলকুচির জটামারি উপ স্বাস্থ্যকেন্দ্রে বদলি করা হয়েছে।

কলকাতা মেডিক্যাল কলেজ থেকে দামি ইনজেকশন পাচারে অভিযুক্ত চিকিৎসক দেবাংশী সাহাকে কোচবিহারের শীতলকুচিতে বদলি করল স্বাস্থ্য দফতর। কলকাতা মেডিক্যাল কলেজ থেকে তাঁকে শীতলকুচির জটামারি উপস্বাস্থ্যকেন্দ্রে বদলি করা হয়েছে। সম্প্রতি ওই ঘটনার তদন্তে তরুণী চিকিৎসককে দোষী সাব্যস্ত করে তদন্ত কমিটি। 

স্বাস্থ্যভবন থেকে প্রকাশিত নির্দেশিকায় দেবাংশী সাহাকে শীতলকুচির জটামারি উপ স্বাস্থ্যকেন্দ্রে বদলি করা হয়েছে। সেখানে তাঁকে এক চিকিৎসকের অধীনে কাজ করতে হবে। তবে এই বদলি নিয়ে মুখ খুলতে নারাজ স্বাস্থ্য দফতরের কোনও আধিকারিক। 

বলে রাখি, গত এপ্রিলে কলকাতা মেডিক্যাল কলেজ থেকে গায়েব হয়ে যায় ২৬টি বহুমূল্য টসিলিজুমাব ইনজেকশন। যার বাজারদর প্রায় ১১ লক্ষ টাকা। চলতি মাসের শুরুতে একটি অডিয়ো ক্লিপ ভাইরাল হলে বিষয়টি প্রকাশ্যে আসে। এর পর ২টি তদন্তকমিটি গড়ে হাসপাতাল কর্তৃপক্ষ ও স্বাস্থ্যভবন। 

ইনজেকশন সরানোয় অভিযোগ ওঠে চিকিৎসক দেবাংশী সাহার বিরুদ্ধে। যিনি আবার বিধায়ক তথা প্রাক্তন মন্ত্রী নির্মল মাজির ঘনিষ্ঠ। চিকিৎসকদের দাবি, একজন জুনিয়র চিকিৎসকের একার পক্ষে এত দামি ইনজেকশন সরানো সম্ভব নয়। এর পিছনে মদত রয়েছে নির্মল মাজির। তাই দেবাংশীর সঙ্গে তার বিরুদ্ধেও পদক্ষেপ করুক সরকার। 

 

বন্ধ করুন