বাড়ি > বাংলার মুখ > কলকাতা > কলকাতায় ফের করোনায় চিকিৎসকের মৃত্যু, প্রায় সওয়া লাখ বিল ধরাল বেসরকারি হাসপাতাল
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

কলকাতায় ফের করোনায় চিকিৎসকের মৃত্যু, প্রায় সওয়া লাখ বিল ধরাল বেসরকারি হাসপাতাল

  • গত ২৪ জুলাই তাঁকে কলকাতা মেডিক্যাল কলেজে স্থানান্তরিত করানো হয়। সেখানে শনিবার মৃত্যু হয় সীতাংশুবাবুর।

করোনার সঙ্গে লড়াইয়ে কলকাতায় হার মানলেন আরও ১ চিকিৎসক। নিহতের নাম সীতাংশুশেখর পাঁজা। শনিবার কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালে মৃত্যু হয় তাঁর। সেখানে ভর্তি হওয়ার আগে দমদমের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। সেখানে চিকিৎসকের পরিবারের হাতে ২৩ লক্ষ টাকার বিল ধরানো হয়। 

সীতাংশুবাবু দীর্ঘদিন কলকাতা মেডিক্যাল কলেজেরই স্ত্রীরোগ বিভাগের সঙ্গে যুক্ত ছিলেন। গত ২৬ জুন তাঁকে করোনার উপসর্গ নিয়ে দমদমের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় বলে জানিয়েছেন পরিজনরা। সেই থেকে সেখানেই ভর্তি ছিলেন তিনি। দিন কয়েক পর করোনা পরীক্ষার রিপোর্ট এলে জানা যায় তিনি সংক্রমিত। এর পর ক্রমশ শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। বারবার ভেন্টিলেশন দিতে হয় তাঁকে। 

প্রায় ১ মাস চিকিৎসা চললেও চিকিৎসকের শারীরিক অবস্থায় উন্নতি হয়নি। ওদিকে লাফিয়ে বিল পৌঁছয় প্রায় সওয়া লাখে। তখন স্বাস্থ্য দফতরের সঙ্গে যোগাযোগ করেন চিকিৎসকের পরিজনরা। গত ২৪ জুলাই তাঁকে কলকাতা মেডিক্যাল কলেজে স্থানান্তরিত করানো হয়। সেখানে শনিবার মৃত্যু হয় সীতাংশুবাবুর। 

সরকারি মধ্যস্থতায় সীতাংশুবাবুর চিকিৎসার বিল ২৩ লক্ষ টাকা থেকে কমিয়ে ১৬ লক্ষ টাকা করে হাসপাতাল কর্তৃপক্ষ। বিপুল বিল মেটানোর পরেও চিকিৎসককে বাড়ি ফেরাতে না পারায় হতাশ তাঁর স্বজনরা। 

 

বন্ধ করুন