বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > DYFI Brigade: মমতা ঠিক করেছেন রাজ্য সংগীত, সেই গানই ব্রিগেডে গাইলেন বামেরা, কারণটাও বললেন

DYFI Brigade: মমতা ঠিক করেছেন রাজ্য সংগীত, সেই গানই ব্রিগেডে গাইলেন বামেরা, কারণটাও বললেন

ব্রিগেডমুখী বামেরা। (Photo by Samir Jana/ Hindustan Times) (Hindustan Times)

মমতা ঠিক করেছিলেন রাজ্য সংগীত। সেই গানই বামেদের গলায়। হলটা কী? 

বাংলার মাটি বাংলার জল। রবি ঠাকুরের লেখা গান। কিছুদিন আগে এই গানকেই রাজ্য় সংগীত বলে ঘোষণা করেছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। আর সেই গানকেই ব্রিগেডে গাইলেন সিপিএমে যুব নেতা নেত্রীরা।

একে তো ব্রিগেডের মঞ্চের পাশেই পতপত করে উড়ছে জাতীয় পতাকা। তার উপর আবার রাজ্য সংগীতকে গাইলেন যুব নেতা নেত্রীরা। বিজেপি নেতৃত্ব বলছে ফিস ফ্রাইয়ের গন্ধ বের হল ব্রিগেডে। আসলে সেই বামের সঙ্গে তৃণমূলের গোপন বোঝাপড়ার প্রসঙ্গ টানলেন বিজেপি নেতৃত্ব। সেই ফিস ফ্রাই খাওয়া নিয়ে খোঁচা দিলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার।

তবে এদিন শূন্যস্থানে থাকা বামেদের ভরা ব্রিগেডে নতুন করে চর্চা উসকে দিল রবীন্দ্রনাথ ঠাকুরের গান। যে গান রাজ্য সংগীত হিসাবে ঘোষণা করেছেন খোদ মমতা বন্দ্যোপাধ্য়ায়। সেই গান দিয়েই ব্রিগেড শুরু করলেন বামেরা।

এনিয়ে সংবাদ মাধ্য়মের প্রশ্নের উত্তরে ডিওয়াইএফআই নেত্রী মীনাক্ষী মুখোপাধ্য়ায় বলেন, দেশকে বাঁচানোর জন্য় আমরা নেমেছি। যে গানগুলিকে ওরা বিকৃত করছে সেই গানগুলিকে রক্ষা করা আমাদের কাজ।

বামেদের যুব নেত্রী পৌলমী মজুমদার জানিয়েছেন, ধর্মীয় বিভেদের সময় এই গান লিখেছিলেন কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর। আজকের দিনেও সেই প্রেক্ষাপট যথেষ্ট তাৎপর্যপূর্ণ।

আর বাম নেতা বিমান বসু সংবাদমাধ্য়মের প্রশ্নের উত্তরে বলেন, ওটা তিনি ( মমতা বন্দ্যোপাধ্য়ায়) লেখেননি। ওই গানটি তিনি লিখলে বলতে পারতেন সেটা তার গান।

ক্ষমতায় নেই বামেরা। রাজ্যে জনপ্রতিনিধিও তলানিতে। তবুও এদিনের ব্রিগেডে উপচে উঠল ভিড়। ছাত্র যুবরা দলে দলে এলেন। স্বতঃস্ফূর্তভাবে এলেন ব্রিগেডে। ব্রিগেডের মঞ্চে এদিন দেখা গেল বামেদের যুব, তরুণ নেতা নেত্রীদের। আর মঞ্চের নীচে বসে থাকলেন বামেদের প্রবীণ নেতারা। দ্বন্দ্ব নয়, প্রবীন নেতারা দেখলেন কীভাবে লাল পতাকাকে এগিয়ে নিয়ে যাওয়ার শপথ নিলেন বামেদের ছাত্র যুবরা।

তবে এদিন বামেদের ব্রিগেডের ভিড় দেখে চমকে গিয়েছেন অনেকেই। যে দলটার জনপ্রতিনিধির সংখ্য়া একেবারে তলানিতে। কিন্তু কীসের টানে এত মানুষ এলেন ব্রিগেডে?

 

বাংলার মুখ খবর

Latest News

'ইতিবাচক উন্নতি', ভারতের সঙ্গে সীমান্ত সম্পর্ক নিয়ে মুখ খুলল চিন তুষ্টিকরণের জন্য় রাজস্থানে মন্দির ভেঙেছে কংগ্রেস, অভিযোগ মোদীর সিপিএমের FB পেজে ‘ইদহীন’ শুভেচ্ছা, রণনীতি নিয়ে জোর চর্চা রাজ্যের আপত্তি খারিজ, শর্ত দিয়ে শ্রীরামপুরে রামনবমীর মিছিলে অনুমতি হাইকোর্টের আগামিকাল মেষ সংক্রান্তি, করুন এই প্রতিকার, জেনে নিন এই দিনের গুরুত্ব রবিবার হওয়ায় পয়লা বৈশাখের ছুটি নষ্ট! নয়া ১টি ‘হলিডে’ ঘোষণা করে ‘উপহার’ দিল রাজ্য ৪৮ ঘণ্টার মধ্যে ইজরায়েলে সরাসরি হামলা করতে পারে ইরান- বিস্ফোরক দাবি রিপোর্টে Love Sex Aur Dhokha 2: ডিজিটাল প্রজন্মের প্রেম-যৌনতা-প্রতারণার গল্পে স্বস্তিকা ‘বিজেপি চ্যালাকাঠ নিয়ে ভোটকেন্দ্রের বাইরে থাকবে’,বিতর্কিত মন্তব্য BJP প্রার্থীর কুলদীপের ভেল্কির পর দুরন্ত ম্যাকগার্ক ও পন্ত! লখনউকে হারিয়ে লাইফলাইন পেল দিল্লি

Latest IPL News

কুলদীপের ভেল্কির পর দুরন্ত ম্যাকগার্ক ও পন্ত! লখনউকে হারিয়ে লাইফলাইন পেল দিল্লি ভারতীয় দল থেকে বিরতিটা দরকার ছিল, বিতর্কিত অধ্যায় নিয়ে মুখ খুললেন ইশান LSG vs GT: অষ্টম উইকেটে ৭৩ রানের IPL -এ ইতিহাস গড়লেন আয়ুষ বাদোনি ও আরশাদ খান! IPL 2024-এ অনুপস্থিত থাকাটা বড় সিদ্ধান্ত- নাম তুলে নেওয়ার কারণ জানালেন জেসন রয় সিরাজকে বিশ্রাম দেওয়া উচিত RCB-র- ফ্যাফকে পরামর্শ ক্যারিবিয়ান কিংবদন্তির MI-এর সাজঘরে রোহিত শর্মা ও বিরাট কোহলির সাক্ষাৎ! T20 WC দল নিয়ে কি আলোচনা হল? ভিডিয়ো: রোহিত ব্যাট করতে নামতেই খোঁচা দিলেন কোহলি! জানেন জবাবে কী করলেন হিটম্যান হার্দিকের সৎ ভাই বৈভবকে ১৬ এপ্রিল পর্যন্ত হেফাজতে রাখার নির্দেশ দিল আদালত বুমরাহের বিরুদ্ধে ২-৩ বছর নেটে খেলেন না সূর্য- কারণটা নিজেই ফাঁস করলেন MI তারকা ১৫ কোটি টাকার জালিয়াতি মামলায় গ্রেফতার ধোনির প্রাক্তন বিজনেস পার্টনার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.