বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > সারদাকাণ্ডে রাজ্যের নিরাপত্তা উপদেষ্টা সুরজিৎ করপুরকায়স্থকে তলব করল ED
সুরজিৎ কর পুরকায়স্থ। ফাইল ছবি
সুরজিৎ কর পুরকায়স্থ। ফাইল ছবি

সারদাকাণ্ডে রাজ্যের নিরাপত্তা উপদেষ্টা সুরজিৎ করপুরকায়স্থকে তলব করল ED

  • ইডি সূত্রের খবর, আগামী ২৫ মার্চ সুরজিৎ করপুরকায়স্থকে বিধাননগরের CGO কমপ্লেক্সে জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হয়েছে. ২৪ মার্চ তলব করা হয়েছে রজতবাবুকে।

সারদাকাণ্ডে ২ প্রাক্তন IPS আধিকারিককে তলব করল ইডি। এর মধ্যে রয়েছেন রাজ্যের নিরাপত্তা উপদেষ্টা সুরজিৎ করপুরকায়স্ত। এছাড়া প্রাক্তন IPS রজত মজুমদারকে তলব করেছে ইডি। সারদামামলায় রজতবাবুকে গ্রেফতার করেছিল CBI. তার পর বেশ কিছুদিন জেলবন্দি ছিলেন তিনি। 

ইডি সূত্রের খবর, আগামী ২৫ মার্চ সুরজিৎ করপুরকায়স্থকে বিধাননগরের CGO কমপ্লেক্সে জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হয়েছে. ২৪ মার্চ তলব করা হয়েছে রজতবাবুকে। এই প্রথম সারদামামলায় সুরজিৎবাবুকে তলব করল কোনও সংস্থা। গোয়েন্দারা জানাচ্ছেন, সারদাকর্তা সুদীপ্ত সেনের ঘনিষ্ঠ ছিলেন সুরজিৎবাবু। সারদার বিভিন্ন অনুষ্ঠানে দেখা যেত তাঁকে। তখন কলকাতার পুলিশ কমিশনার ছিলেন তিনি। 

সারদার লেনদেন সংক্রান্ত তথ্য জানতে রজতবাবুকে তলব করা হয়েছে বলে খবর। সারদার উচ্চপদস্থ আধিকারিক ছিলেন রজতবাবু। তিনি সেখানে কী কাজ করতেন, কত বেতন পেতেন সে সব জানতে চান গোয়েন্দারা। ২০১৪ সালের সেপ্টেম্বরে সারদাকাণ্ডে রজতবাবুকে গ্রেফতার করেছিল সিবিআই। ২০১৫ সালের ফেব্রুয়ারিতে জামিন পান তিনি। 

বিধানসভা নির্বাচনের মুখে সারদাসহ অন্যান্য চিটফান্ড তদন্তে সক্রিয় হয়ে উঠেছে কেন্দ্রীয় সংস্থাগুলি। শুক্রবার সিবিআইয়ের তলবে সিজিও কমপ্লেক্সে হাজিরা দিয়েছেন কামারহাটির তৃণমূল প্রার্থী মদন মিত্র। 

 

বন্ধ করুন