বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কলকাতায় নির্বাচন কমিশনের ফুলবেঞ্চ আসছে ৪ মার্চ, লোকসভার নির্বাচনের প্রস্তুতি তুঙ্গে

কলকাতায় নির্বাচন কমিশনের ফুলবেঞ্চ আসছে ৪ মার্চ, লোকসভার নির্বাচনের প্রস্তুতি তুঙ্গে

জাতীয় নির্বাচন কমিশন। (HT_PRINT)

লোকসভা নির্বাচনের সময় আইনশৃঙ্খলা ঠিক রাখা থেকে শুরু করে নানা বিষয়ে কথা বলবেন তাঁরা। তারপরই লোকসভা নির্বাচনের নির্ঘণ্ট ঘোষণা করবে নির্বাচন কমিশন। তার আগেই একাধিক নির্দেশিকা পাঠানো হয়েছে নির্বাচন কমিশনের পক্ষ থেকে। কোনওভাবেই রাজনৈতিক প্রচারে শিশুদের ব্যবহার করা যাবে না বলে নির্দেশ জারি করা হয়েছে।

সামনেই লোকসভা নির্বাচন। যদিও এখন নির্ঘণ্ট প্রকাশ করেনি জাতীয় নির্বাচন কমিশন। তবে সেটা নিয়ে চূড়ান্ত প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে। তাই লোকসভা নির্বাচনের প্রস্তুতি খতিয়ে দেখতে বাংলায় আসছে নির্বাচন কমিশনের ফুলবেঞ্চ। সূত্রের খবর, আগামী ৪ মার্চ রাজ্যে আসছে নির্বাচন কমিশনের ফুলবেঞ্চ। ৪–৬ মার্চ রাজ্যে লোকসভা নির্বাচনের প্রস্তুতি খতিয়ে দেখবেন তাঁরা। সর্বদলীয় বৈঠক হবে ৫ মার্চ সকালে। সেদিনই জেলাশাসকদের সঙ্গে বৈঠক রয়েছে। পুলিশ সুপারদের সঙ্গে তখন বৈঠক হবে। ৬ মার্চ রাজ্যের মুখ্যসচিব, রাজ্য পুলিশের ডিজি’‌র সঙ্গে বৈঠক হবে এবং পরে সাংবাদিক সম্মেলন করবে নির্বাচন কমিশনের ফুলবেঞ্চ। জাতীয় নির্বাচন কমিশনের বিস্তারিত সূচি ইতিমধ্যেই পাঠানো হয়েছে রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিকের দফতরে।

এদিকে মার্চ মাসের দ্বিতীয় সপ্তাহেই লোকসভা নির্বাচনের দিনক্ষণ ঘোষণা করে দিতে পারে নির্বাচন কমিশন বলে সূত্রের খবর। আগেই আসার কথা ছিল। তবে বিশেষ কাজ থাকায় নির্বাচন কমিশন মার্চ মাসে আসছে। লোকসভা নির্বাচনের কথা মাথায় রেখে শুরু হয়েছে, রাজনৈতিক দলগুলির প্রচার। ভোট কবে হবে?‌ সেটা এখনও স্পষ্ট না হলেও হাতে আর খুব বেশি সময় নেই। তারই মধ্যে রাজ্যে আসছে নির্বাচন কমিশনের ফুলবেঞ্চ। সুতরাং নির্বাচন কমিশনার–সহ সব আধিকারিকরা আসতে চলেছেন কলকাতায়। লোকসভা নির্বাচনের আগে সবরকম প্রস্তুতি খতিয়ে দেখবেন তাঁরা। তার পরই দিনক্ষণ ঘোষণা করা হবে।

অন্যদিকে এবার লোকসভা নির্বাচনে বাংলার উপর বিশেষ নজর দিচ্ছে নির্বাচন কমিশন। ইতিমধ্যেই পুলিশের কাছে নির্দেশিকা পৌঁছে গিয়েছে। তারপরই সব থানাকে রিপোর্ট দিতে বলেছে লালবাজার। এবার লোকসভা নির্বাচনের সময় বাংলায় দায়িত্বে থাকছেন বিশেষ নির্বাচনী আধিকারিক। আর দায়িত্ব দেওয়া হয়েছে ডেপুটি ইলেকশন কমিশনার নীতেশ কুমার ব্যাসকে। সূত্রের খবর, ফুলবেঞ্চ আসার আগে এই রাজ্যে ঘুরে যেতে পারেন তিনি। রাজ্য়ে পা রেখেই প্রথমে বৈঠক করার কথা রয়েছে জেলাশাসক এবং অতিরিক্ত জেলাশাসকদের সঙ্গে।

আরও পড়ুন:‌ স্বাস্থ্য দফতর নয়া গাইডলাইন প্রকাশ করল, নয়া নিয়মে ব্লাড ব্যাঙ্কের উন্নতি ঘটছে

এছাড়া লোকসভা নির্বাচনের সময় আইনশৃঙ্খলা ঠিক রাখা থেকে শুরু করে নানা বিষয়ে কথা বলবেন তাঁরা। তারপরই লোকসভা নির্বাচনের নির্ঘণ্ট ঘোষণা করবে নির্বাচন কমিশন। তেমনই খবর পাওয়া যাচ্ছে। তার আগেই একাধিক নির্দেশিকা পাঠানো হয়েছে নির্বাচন কমিশনের পক্ষ থেকে। কোনওভাবেই রাজনৈতিক প্রচারে শিশুদের ব্যবহার করা যাবে না বলে নির্দেশ জারি করা হয়েছে। তারপরই নির্বাচন কমিশনের ফুলবেঞ্চের আসা বেশ তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

ফ্রাঙ্কেনস্টাইন! দলের গুন্ডাদের ভয়ে বাড়ি থেকে বেরোতেই ভয় পাচ্ছেন TMC কাউন্সিলর ৩০ জুন থেকে ভাগ্যের চাকা ঘুরবে কুম্ভ সহ বহু রাশির! শনির বক্রী লাভবান কারা? পড়াশোনায় ভালোদের মাথা খায় জঙ্গিরা,তানিয়ার পর হবিবুল্লাহ, কেন দরকার মেধাবীদের? সইসাবুদ সেরে বিয়ে করলেন সোনাক্ষী-জাহির, হাসিমুখে মেয়েকে আগলে রাখলেন শত্রুঘ্ন নার্ভাস নাইন্টির শিকার মন্ধনা, দাপুটে জয়ে দক্ষিণ আফ্রিকাকে হোয়াইটওয়াশ করল ভারত পাত থেকে তুলে জয়কে মাংস খাওয়ালেন, খাবার টেবিলে জয় ও পরীমনির ভিডিয়ো ভাইরাল… IND vs AUS: ভারতকে হারানোর চেয়ে বড় বিষয় কিছু হতে পারে না…তড়পাচ্ছেন অজি অধিনায়ক শরিফুল এখন অতীত, জয়ের সঙ্গে এক টেবিলে বসে খাওয়াদাওয়া পরীমনির আগামিকাল কি ভালো কাটবে? সোমবারে কাজের চাপ থাকবে কি? জানুন ২৪ জুনের রাশিফল সোম থেকে বৃষ্টি বাড়বে কয়েকটি জেলায়! মঙ্গলে আরও বেশি হবে কোনগুলিতে? কতদিন?

T20 WC 2024

‘ভারত ১৪ জন খেলিয়েছে’, গোহারান হেরেও কান্না চলল টাইগারদের, অভিযোগ ICC-র বিরুদ্ধে ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চায়নি ২টি দেশ, ১০ মাসের মধ্যে তাদের হারিয়ে জবাব আফগানদের আম্পায়ারের সিদ্ধান্ত অসন্তোষ প্রকাশ! আইসিসির শাস্তির মুখে দঃ আফ্রিকার ক্রিকেটার আভি আভি আয়া হ্যায়, আড়া মারনে দে… কুলদীপের উদ্দেশ্যে রোহিতের টাপোরি জবাব ভাইরাল ভেবেছিলাম চোট সারিয়ে খেলব,কিন্তু ভগবান চায়নি! এখনও কেন মন খারাপ হার্দিকের? ক্যারিবিয়ানদের ডেরায় আদরের নাম পন্তকে! ‘পকেট রকেট’ বললেন ভিভ, সেরা ফিল্ডার সূর্য আফগান ক্রিকেটে ব্র্যাভো ম্যাজিক! ৬টি ম্যাচে ৪টিতেই প্রতিপক্ষকে অলআউট রশিদদের এই তো সবে শুরু! অস্ট্রেলিয়া-কে প্রথমবার হারিয়ে হুঙ্কার আফগান অধিনায়কের ‘আভি হামকো চাহিয়ে ফুল ইজ্জত’, অজিদের হারিয়ে মির্জাপুরের সংলাপ মনে করালেন রশিদরা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.