বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > মাধ্যমিক, উচ্চমাধ্যমিকের পর এবার অনিশ্চয়তার কালো মেঘ জয়েন্ট এন্ট্রান্সের উপর!
জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার্থী (PTI)
জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার্থী (PTI)

মাধ্যমিক, উচ্চমাধ্যমিকের পর এবার অনিশ্চয়তার কালো মেঘ জয়েন্ট এন্ট্রান্সের উপর!

  • করোনা আবহে এবার জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা নিয়ে তৈরি হয়েছে অনিশ্চয়তা।

করোনা আবহে এবার জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা নিয়ে তৈরি হয়েছে অনিশ্চয়তা। মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক বাতিলের পর প্রশ্ন উঠেছে, তাহলে ১১ জুলাই কি রাজ্যের জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা হবে? এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে জয়েন্ট এন্ট্রান্স বোর্ড বৈঠকে বসতে চলেছে রাজ্য সরকারের সঙ্গে। চলতি সপ্তাহেই এই বৈঠক হবে বলে জানা গিয়েছে। তারপরই চূড়ান্ত সিদ্ধান্ত ঘোষণা করা হবে। উল্লেখ্য, করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে একাধিক সর্বভারতীয় প্রবেশিকা বাতিল হচ্ছে বা হতে পারে।

চলতি বছরে জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষায় বসার কথা প্রায় ১ লক্ষ পরীক্ষার্থীর। তবে জুলাই মাসে অনুষ্ঠিত হতে চলা উচ্চ মাধ্যমিক পরীক্ষা বাতিলের ঘোষণা করেছে রাজ্য সরকার। এই পরিস্থিতি ওই সময়ে কীভাবে জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা হতে পারে, তা নিয়ে তৈরি হয়েছে অনিশ্চয়তা। কারণ জুলাই মাসে পরিস্থিতি কেমন থাকবে তা এখনই বলা যাচ্ছে না।

জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষায় বিভিন্ন রাজ্যের পরীক্ষার্থীরা অংশ নিয়ে থাকেন। তবে করোনা আবহে ট্রেন চলাচল ব্যাহত হচ্ছে। তাই সেই পরিস্থিতি নিয়ে রাজ্য সরাকারের সঙ্গে আলোচনা করতে চায় জয়েন্ট এন্ট্রান্স বোর্ড। এদিকে ১১ জুলাই পরীক্ষা না হলেও বাতিল হবে না। পিছিয়ে দিতে হবে পরীক্ষা। কারণ এই পরীক্ষার ফলের উপর নির্ভর করেই পড়ুয়ারা বিভিন্ন কলেজে ভর্তি হতে পারবেন। এই পরিস্থিতিতে ন্যাশনাল টেস্টিং এজেন্সি কোন পথে হাঁটছে, সেই দিকে নজর রাখছে জয়েন্ট এন্ট্রান্স বোর্ড।

বন্ধ করুন