বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বেলেঘাটা আইডি–র গুদামঘরে আগুন, আতঙ্ক ছড়াল হাসপাতালে
প্রতীকী ছবি
প্রতীকী ছবি

বেলেঘাটা আইডি–র গুদামঘরে আগুন, আতঙ্ক ছড়াল হাসপাতালে

  • আগুনের খবর মুহূর্তে ছড়িয়ে পড়ে হাসপাতালে। রোগীদের পরিবারের লোকজনের মধ্যে যাতে আতঙ্ক না ছড়ায় সেদিকে নজর রাখে পুলিশকর্মীরা।

শুক্রবার, সপ্তমীর বিকেলে অগ্নিকাণ্ডের জেরে আতঙ্ক ছড়াল বেলেঘাটা আইডি হাসাপাতালে। এদিন বিকেল পৌনে ৫টা নাগাদ রাজ্যের অন্যতম এই কোভিড হাসপাতালের গুদামঘরে আগুনের ফুলকি, ধোঁয়া দেখতে পান হাসপাতালের কর্মী ও আবাসিকরা। খবর দেওয়া হয় দমকলে। আধঘণ্টার মধ্যে দমকলের ৫টি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছয়। জানা গিয়েছে, ইতিমধ্যে আগুনের উৎসস্থল অনেকটা নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে।

হাসপাতালের প্রশাসনিক ভবনের ঠিক পিছনে থাকা এই গুদামঘরে মূলত বাতিল হওয়া বিভিন্ন আসবাবপত্র ও সরকারি নথিপত্র থাকে। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, ওই সব নথিপত্র প্রায় বাতিলের পর্যায়ে। তবু যতটা কম সম্ভব ক্ষতি হয় তার চেষ্টা করেন দমকলকর্মীরা। কাছেই প্রশাসনিক ভবন থাকায় সেখানে যাতে কোনওভাবে আগুন ছড়িয়ে না পড়তে পারে এদিন সেই চেষ্টাও করে দমকল।

এদিকে, আগুনের খবর মুহূর্তে ছড়িয়ে পড়ে হাসপাতালে। রোগীদের পরিবারের লোকজনের মধ্যে যাতে আতঙ্ক না ছড়ায় সেদিকে নজর রাখে পুলিশকর্মীরা। শেষ পাওয়া খবর অনুযায়ী, আগুনে উৎস্যস্থল অনেকটা নিয়ন্ত্রণে আনা সম্ভব হলেও ইতিউতি কিছু জায়গায় এখনও আগুন দেখা যাচ্ছে। সেগুলি একেবারে নেভানোর চেষ্টা করছেন দমকলকর্মীরা। তবে কীভাবে আগুন লাগল সে ব্যাপারে কিছু জানা যায়নি। কোনও হতাহতের খবরও নেই।

বন্ধ করুন