বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ICC World Cup 2023 Final: ভারতীয় ক্রিকেট দলের হারের জন্য নরেন্দ্র মোদী স্টেডিয়ামের পিচকে দায়ী ফিরহাদের

ICC World Cup 2023 Final: ভারতীয় ক্রিকেট দলের হারের জন্য নরেন্দ্র মোদী স্টেডিয়ামের পিচকে দায়ী ফিরহাদের

ভারতীয় দলের হার নিয়ে মন্তব্য ফিরহাদ হাকিমের।

শামি, বুমরার মতো বোলাররা সেরকমভাবে উইকেট সাপোর্ট পেলেন না। সে ক্ষেত্রে পিচকে দায়ী করে তিনি জানান, গুজরাটের আমেদাবাদের নরেন্দ্র মোদীর স্টেডিয়ামে ফাইনাল খেলাটা সবচেয়ে বড় ভুল হয়েছে। ওটা কী পিচ হয়েছে! তার চেয়ে ইডেনে ফাইনাল হলে বোলাররা উইকেট সাপোর্ট পেতেন। কারণ ইডেনের পিচ অনেক ভালো।

ক্রিকেট বিশ্বকাপের ফাইনালে ভারতীয় দলের হারার পরেই স্বপ্নভঙ্গ হয়েছে কোটি কোটি দেশবাসীর। কেন এই হার? তা নিয়ে এখন দেশের আনাচে কানাচে শুরু হয়েছে গবেষণা এরই মধ্যে বিশ্বকাপ ফাইনালে ভারতীয় ক্রিকেট দলের হারার ফলে পিচ নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক কাদা ছোড়াছুড়ি। এবার পিচ নিয়ে পরোক্ষে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে কটাক্ষ করলেন কলকাতা পুরসভার মেয়র ফিরহাদ হাকিম। তাঁর মতে, আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ফাইনাল খেলাটা সবচেয়ে বড় ভুল হয়েছে। তার পরিবর্তে ইডেনে ফাইনাল খেলা হলে ভারত জয়ী হত। 

আরও পড়ুন: 'বাংলাদেশ বিশ্বকাপ জিতলেও এত আনন্দ হত না', ভারতের হারে উচ্ছ্বাসে মাতল ওপার বাংলা

ফিরহাদ হাকিম জানান, শামি, বুমরার মতো বোলাররা সেরকমভাবে উইকেট সাপোর্ট পেলেন না। সে ক্ষেত্রে পিচকে দায়ী করে তিনি জানান, গুজরাটের আমেদাবাদের নরেন্দ্র মোদীর স্টেডিয়ামে ফাইনাল খেলাটা সবচেয়ে বড় ভুল হয়েছে। ওটা কী পিচ হয়েছে! তার চেয়ে ইডেনে ফাইনাল হলে বোলাররা উইকেট সাপোর্ট পেতেন। কারণ ইডেনের পিচ অনেক ভালো। প্রসঙ্গত, গোটা টুর্নামেন্টে দুর্দান্ত ফর্মে ছিল ভারতীয় দল। পরপর ১০টা ম্যাচ জিতে জয়ী হয়ে ফাইনালে পৌঁছেছিল ভারত। তাতে দেশবাসী আশায় বুক বেঁধেছিলেন। আশা ছিল, ২০১১ সালের পর এবার ফের বিশ্বকাপ ঘরে আনতে চলেছে ভারতীয় ক্রিকেট দল। সে মতো বিশ্বকাপের সকাল থেকেই গোটা দেশজুড়ে দেখা দেয় ক্রিকেটপ্রেমীদের উন্মাদনা। কিন্তু, বিশ্বকাপ ফাইনাল শেষে স্বপ্নভঙ্গ হয়ে যায় গোটা দেশবাসীর। 

সোশ্যাল মাধ্যমে অনেকেই দলের প্রতি সমবেদনা জানিয়েছেন। প্রধানমন্ত্রী থেকে শুরু করে সেলিব্রেটিরা দলের পাশেই দাঁড়িয়েছে। বাংলার রাজ্যপাল সিভি আনন্দ ভালো খেলার জন্য ভারতীয় ক্রিকেট দলকে শুভেচ্ছা জানিয়েছেন। তিনি লিখেছেন, ভারতীয় দল কাপ জিততে পারেনি ঠিকই কিন্তু গোটা টুর্নামেন্টে অসাধারণ এবং দুর্দান্ত পারফরম্যান্স করে দেশকে গর্বিত করেছে ভারতীয় দল। ভবিষ্যতের জন্য তিনি তাদের সাফল্য প্রার্থনা করেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও ভারতীয় দলের পাশে দাঁড়িয়েছেন। তিনি বলেছেন, ভারতের ক্রিকেট দল গোটা দেশকে গর্বিত করেছে। পাশাপাশি তিনি অস্ট্রেলিয়ার দল কেউ অভিবাদন জানিয়েছেন। আবার তৃণমূলের বিতর্কিত সাংসদ ইডি সিবিআইয়ের প্রসঙ্গ টেনে কেন্দ্র সরকারকে কটাক্ষ করেছেন। 

 

 

বাংলার মুখ খবর

Latest News

‘যেন ভয় পায়…’ সলমনের বাড়ির সামনে গুলি চালানোর আগে কী নির্দেশ দেয় আনমোল বিষ্ণোই? দ্রাবিড়ের সময়েই সূর্যকে টি২০ অধিনায়ক হিসাবে ভাবনাচিন্তা শুরু হয়েছিল- মামব্রে বাংলার হারিয়ে যেতে বসা ডিঙি নৌকা স্থান পাবে গুজরাটের মিউজিয়ামে,সহযোগিতায় ব্রিটেন সরাসরি তিরন্দাজির কোয়ার্টারে উঠেও ‘ফাঁড়ার মুখে’ ভারত, নেমেই বিশ্বরেকর্ড লিমের! এবার কংগ্রেস হাইকমান্ডের মুখোমুখি হতে হবে প্রদেশ নেতৃত্বকে, ডাক এল দিল্লি থেকে 'SVF-এর গুডবুকে…', 'রাহুল বিতর্কে' ফেডারেশনকে সমর্থন রানার, কটাক্ষ করে লিখলেন কী 'নয়া মূলধনী কর ব্যবস্থায় ভালো থাকবেন বেশিরভাগ মানুষ', দাবি নির্মলার পুজোয় বাঙালিদের উপহার এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের, কলকাতা থেকে নয়া রুটে শুরু উড়ান চায়ে চুমুক দিলেই মিলবে আমের সুগন্ধি, উত্তরবঙ্গে তৈরি হল ম্যাঙ্গো টি, দাম কেমন? কলকাতা পুরসভায় দুর্নীতি রোধে নতুন নজরদারি, সব ফাইল যাচাই কমিশনার ও সেক্রেটারির

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.