বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Kolkata Airport: আধ ঘণ্টার জন্য বন্ধ থাকবে বিমান, মেট্রো-সমীক্ষা নিয়ে বড় সিদ্ধান্ত কলকাতা এয়ারপোর্টে

Kolkata Airport: আধ ঘণ্টার জন্য বন্ধ থাকবে বিমান, মেট্রো-সমীক্ষা নিয়ে বড় সিদ্ধান্ত কলকাতা এয়ারপোর্টে

কলকাতা বিমানবন্দরে বন্ধ থাকবে বিমান ওঠানামা। প্রতীকী ছবি। এএনআই

নোয়াপাড়া-বারাসাত লাইনের উপর এই ড্রোন সার্ভে করা হবে। আর আকাশপথে দেখতে গেলে এই রুটেই যায় একাধিক বিমান। সেক্ষেত্রে বিশেষ সতর্কতা নেওয়া হচ্ছে।

বড়সর সিদ্ধান্ত নিল কলকাতা এয়ারপোর্ট। বিকালের দিকে অন্তত পাঁচদিন ধরে বিমান ওঠানামা স্থগিত করার সিদ্ধান্ত। কারণ বারাসত মেট্রো লাইনে ওই সময়টাতে ড্রোন দিয়ে সমীক্ষা চালানো হবে। সেকারণেই ওই নির্দিষ্ট সময়টাতে বিমান ওঠানামা বন্ধ করা হবে। সূত্রের খবর, বিমানবন্দরের কাছাকাছি এলাকায় ড্রোন ওড়ানোর ক্ষেত্রে বিশেষ বিধিনিষেধ রয়েছে। তবে মেট্রোর কাজের অগ্রগতি সম্পর্কে জানার জন্য় ড্রোন সার্ভে করাটাও অত্যন্ত দরকার। সেই নিরিখেই এবার ড্রোন সমীক্ষা করা হবে। তবে বিমানবন্দরের কাছে এই সমীক্ষা হওয়ার কারণে এবার বিমান ওঠানামার ক্ষেত্রেও কিছু বিধিনিষেধ আরোপ করা হবে। 

নোয়াপাড়া-বারাসত লাইনের উপর এই ড্রোন সার্ভে করা হবে। আর আকাশপথে দেখতে গেলে এই রুটেই যায় একাধিক বিমান। সেক্ষেত্রে বিশেষ সতর্কতা নেওয়া হচ্ছে। 

নিউ ব্যারাকপুর ও  বারাসতের মধ্য়েই মেট্রোর এই কাজ হচ্ছে। আর সেই পথে আকাশ থেকে সার্ভে করা হবে। দুপুর ১টা থেকে দেড়টার মধ্য়ে এই সার্ভে হবে। আগামী ১ মার্চ থেকে ৫ মার্চ পর্যন্ত এই সমীক্ষা করা হচ্ছে। সেই মতো প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হয়েছে। আর সেই নিরিখে দিনের ওই নির্দিষ্টি সময়ে বিমান চলাচল স্থগিত করা হবে। যাত্রী সুরক্ষাকে নিশ্চিত করার জন্য়ই এই উদ্যোগ। 

কিন্তু বিমান বন্ধ রাখা হচ্ছে কেন? আসলে নিউ ব্যারাকপুর ও মধ্য়মগ্রামের মধ্য়ে যে লাইন রয়েছে তার উপর দিয়েই আকাশপথে যায় একাধিক বিমান। সেকারণেই আপাতত বিমান চালানো স্থগিত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সূত্রের খবর, বিভিন্ন বিমান সংস্থার সঙ্গে কথা বলার পরেই দিনের ওই নির্দিষ্ট সময়টাতে বিমান চালানো স্থগিত রাখা হচ্ছে। মূলত যেটা দেখা হচ্ছে যাতে কম সংখ্যক বিমান চালানো ক্ষতিগ্রস্ত হয়। সেকারণেই দিনের ওই নির্দিষ্ট সময়কে বেছে নেওয়া হয়েছে। ওই সময়ে আকাশপথে হবে সার্ভে। ড্রোন দিয়ে হবে সার্ভে। আর সেই সার্ভে চলাকালীন কোনও  বিমান চালানো হবে না। সুরক্ষার স্বার্থেই এটা করা হচ্ছে বলে খবর। 

বাংলার মুখ খবর

Latest News

নিউজিল্যান্ড যেন সস্তার খোরাক! হরির লুটের মতো উইকেট তুলে বিধ্বস্ত করল পাকিস্তান সড়ক দুর্ঘটনায় মৃত্যু পঙ্কজ ত্রিপাঠির ভগ্নিপতির, আশঙ্কাজনক অভিনেতার বোন সুখবিন্দরের ক্রেডিট চুরি করেছেন রহমান? 'জয় হো' নিয়ে রামগোপালের দাবি ওড়ালেন গায়ক মনোনয়ন জমা দিয়ে একী কাণ্ড ঘটালেন মহুয়া! কমিশনে নালিশ করল বিজেপি প্যারিস অলিম্পিক্সে যাবেন প্রতিবাদের অন্যতম মুখ ভিনেশ, টিকিট পেলেন আনসু-রীতিকা IPL 2024 DC vs SRH: মাত্র ১৫ বলে ৫০ করে এবারের দ্রুততম অর্ধশতরান ম্যাকগার্কের বেআইনি নির্মাণ হলেই জল, বিদ্যুতের সংযোগ বিচ্ছিন্ন করতে হবে, বিজ্ঞপ্তি পুরসভার IPL 2024-এ তিনবার ২৫০ টপকে বিশ্বরেকর্ড হায়দরাবাদের, এমন নজির CSK বা MI-এরও নেই প্রতিদিন ১২টি ডিম খেলেও বাড়ে না কোলেস্টেরল! গবেষণায় চমকপ্রদ তথ্য ‘বাঙালির… অপমান!’ শিক্ষাবিদদের সঙ্গে দেখা করেননি রাজ্যপাল, ক্ষুব্ধ ব্রাত্য

Latest IPL News

IPL 2024 DC vs SRH: মাত্র ১৫ বলে ৫০ করে এবারের দ্রুততম অর্ধশতরান ম্যাকগার্কের ডাগ আউটে বসেই দলের ব্যাটারদের ডিআরএস নিয়ে পরামর্শ! জরিমানার কবলে ডেভিড-পোলার্ড ফের গম্ভীর বনাম ধোনি- RCB-র বিরুদ্ধে নামার আগে মাহির উল্টো সুরে কথা বললেন গৌতি আমি 100% প্রস্তুত T20 WC 2024 -এ যাওয়ার জন্য, রোহিতদের উপর চাপ বাড়ালেন কার্তিক ৬ ওভারে ১২৫ রান! হেডদের তাণ্ডবে T20-র ইতিহাসে পাওয়ার প্লে'তে সর্বোচ্চ রান SRH-র IPL 2024: মাত্র ১৬ বলে অর্ধশতরান! দিল্লিতে ব্যাট হাতে ঝড় তুলেছেন ট্র্যাভিস হেড বিশ্বকাপ ফাইনালে কীভাবে আউট হয়েছিলেন, গম্ভীরকে দেখালেন বিরাট? ফের তাজা হল ক্ষত ডেথ ওভারে নাইট বোলারদের রান দেওয়ার রোগ সারাতে, কোচের দাওয়াই ‘স্পট বোলিং’ ইমপ্যাক্ট প্লেয়ারের জন্যই IPL-এ আন্তর্জাতিক মানের ব্যাটিং দেখছেন- ট্র্যাভিস হেড রোহিত বা বোর্ড নয়, ইম্প্যাক্ট প্লেয়ার থাকবে কিনা,ঠিক করুক দর্শকরাই, মত পন্টিংয়ের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.