বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > CWC Ticket Black marketing: ইডেনে IND vs SA ম্যাচের টিকিট কালোবাজারি কাণ্ডে নয়া মোড়, ধৃত CAB সদস্য! উদ্ধার বহু টিকিট

CWC Ticket Black marketing: ইডেনে IND vs SA ম্যাচের টিকিট কালোবাজারি কাণ্ডে নয়া মোড়, ধৃত CAB সদস্য! উদ্ধার বহু টিকিট

ভারত বনাম দক্ষিণ আফ্রিকা ম্যাচের টিকিট (Hindustan Times)

১ নভেম্বর থেকে এখনও পর্যন্ত অন্তত ১৬ জনকে গ্রেফতার করেছে পুলিশ। ধৃতদের মধ্যে রয়েছেন হেমল শাহ নামক একজন ব্যক্তি। তিনি এন্টালির বাসিন্দা। রিপোর্ট অনুযায়ী, তিনি সিএবি সদস্য। এদিকে ধৃতদের কাছ থেকে এখনও পর্যন্ত ৯৬টি টিকিট উদ্ধার করেছে পুলিশ। 

ইডেনে বিশ্বকাপের ম্যাচে রবিবার মুখোমুখি হতে চলেছে ভারত ও দক্ষিণ আফ্রিকা। সেই ম্যাচের টিকিটের কালোবাজারির অভিযোগে তোলপাড় শহর। এই আবহে তৎপরতা বেড়েছে পুলিশেরও। ইডেনের আশেপাশে মোতায়েন করা হয়েছে প্রায় ২৫০ পুলিশ। এদিকে টিকিট কালাবাজারি কাণ্ডে সিএবি সভাপতি স্নেহাশিস গঙ্গোপাধ্যায়কে তলব করেছে পুলিশ। এরই মাঝে শহরে বিভিন্ন জায়গায় হানা দিয়ে ১ নভেম্বর থেকে এখনও পর্যন্ত অন্তত ১৬ জনকে গ্রেফতার করেছে পুলিশ। ধৃতদের মধ্যে রয়েছেন হেমল শাহ নামক একজন ব্যক্তি। তিনি এন্টালির বাসিন্দা। রিপোর্ট অনুযায়ী, তিনি সিএবি সদস্য।

জানা গিয়েছে, গোপন সূত্রে খবর পেয়ে গতকাল মৌলালিতে অভিযান চালিয়েছিল এন্টালি থানার পুলিশ। সেখান থেকেই গ্রেফতার করা হয়েছিল হেমল শাহকে। তাঁর সঙ্গে ছিলেন ইসমাইল হুডা নামক আরও একজন। ধৃতদের থেকে রবিবারের ইডেন ম্যাচের ১০টি টিকিটি পাওয়া গিয়েছে। পশ্চিমবঙ্গ কালোবাজারি দমন আইন, ১৯৪৮ ও ভারতীয় দণ্ডবিধির সংশ্লিষ্ঠ ধারায় দুই ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে পুলিশ। এছাড়া ১ নভেম্বর থেকে ময়দান থানা, হেয়ার স্ট্রিট থানা, নেতাজি নগর থানা, সাইবার থানাও টিকিট কালোবাজারির অভিযোগে গ্রেফতার করেছে আরও ১৪ জনকে। এখনও পর্যন্ত ধৃতদের কাছ থেকে মোট ৯৪টি টিকিট বাজেয়াপ্ত করেছে পুলিশ। কালোবাজারির অভিযোগ তুলে ময়দান এবং এন্টালি থানায় মোট ৭টি এফআইআর হয়েছে।

উল্লেখ্য, ভারত বনাম দক্ষিণ আফ্রিকার ম্যাচের টিকিট নিয়ে কার্যত হাহাকার পরিস্থিতি তৈরি হয়েছে। মিলছে না টিকিট। টিকিট মিললেও তা বিক্রি হচ্ছে ১০ গুণ চড়া দামে। এই আবহে কালোবাজারি রুখতে শুক্রবার থেকেই ইডেন গার্ডেনের চারপাশে প্রচুর সংখ্যক পুলিশ কর্মী মোতায়ন করে লালবাজার। এদিকে সিএবির সভাপতি স্নেহাশিস গঙ্গোপাধ্যায়কেও হাজিরা দিতে বলেছে ময়দান থানার পুলিশ। যদিও সেকথা অস্বীকার করেছে সিএবি। এর আগে অনলাইন টিকিট বিক্রি অ্যাপের আধিকারিককে ডেকে পাঠিয়েছিল পুলিশ।

এদিকে কালোবাজারি ইস্যুতে কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েল বলেন, ‘টিকিটের কালোবাজারি অভিযোগ নিয়ে আমরা তদন্ত করছি। আমরা সিএবি এবং অনলাইন সংস্থাকে নোটিশ পাঠিয়েছিলাম। আমরা তাদের কাছ থেকে বেশ কিছু তথ্য পেয়েছি। কিন্তু, আরও তথ্য সংগ্রহের প্রয়োজন রয়েছে।’ এর আগে বৃহস্পতিবারই এ প্রসঙ্গে ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায় জানিয়েছিলেন, টিকিটের কালোবাজারি আটকানো সিএবির পক্ষে সম্ভব নয়। পুলিশকে এই বিষয়ে পদক্ষেপ করতে হবে।

 

বাংলার মুখ খবর

Latest News

অযোধ্যা সহ সারাদেশে কীভাবে পূজিত হচ্ছেন শ্রী রাম? দেখুন ছবিতে বই নাকি গুগল? সফলতার চাবিকাঠিটা কী? রহস্যটা জানালেন ইউপিএসসি টপার আদিত্য ইডেনের ম্যাচে শুরু থেকে তিনিই চিয়ার লিডার, KKR হারায় কেঁদে ফেললেন শাহরুখ ক্ষতবিক্ষত মুখ, রক্ত ঝরছে! আচমকা হলটা কী প্রিয়াঙ্কার? দুশ্চিন্তায় ভক্তরা কাঁথির পরিযায়ী শ্রমিকদের সঙ্গে যোগাযোগ জঙ্গিদের, কাফে বিস্ফোরণে নয়া মোড় ইতিহাসের সবথেকে কালো নির্বাচন, মোদী ক্ষমতায় ফিরলে….অসম থেকে সতর্ক করলেন মমতা বৈশাখী পান্তার আয়োজন, শাড়ি কোমরে গুঁজে ভাত মাখলেন জয়া, আর কী কী ছিল মেনুতে আলিপুরদুয়ার- অতীতের ফলাফল, কেন্দ্র বিন্যাস ও প্রার্থী পরিচয় Jos Buttler's IPL Cenruries: জোস বাটলারের ৭টি আইপিএল সেঞ্চুরির পূর্ণাঙ্গ তালিকা খ্রীষ্টান যাজকদের ছুরি মেরে নবীর নামে জয়ধ্বনি,কী বললেন সিডনির ওই কিশোরের বাবা?

Latest IPL News

ইডেনের ম্যাচে শুরু থেকে তিনিই চিয়ার লিডার, KKR হারায় কেঁদে ফেললেন শাহরুখ ইডেনে দোষ করেছে দল, বিরাট শাস্তি হল একা KKR দলনায়ক শ্রেয়সের, নিয়ম কী বলছে? চোটের জন্য ফিল্ডিং করতে পারিনি-RR-এর কাছে হারের পর KKR-এর চিন্তা বাড়ালেন রিঙ্কু গত ১২ মাস ধরে, ওর কানের কাছে মন্ত্র জপছি- T20 WC-এ নারিনকে খেলাতে মরিয়া পাওয়েল অন্য সংস্থার বলে খেলা উচিত-বোলারদের মার খাওয়া দেখে অভিনব টোটকা গম্ভীরের KKR vs RR: ম্যাচ শেষে বাটলারকে উষ্ণ আলিঙ্গন, ফের মন জিতলেন শাহরুখ- ভিডিয়ো নিজের উপর বিশ্বাস রেখেছিলাম, সেটাই সাফল্যের চাবিকাঠি হয়েছে- দাবি বাটলারের KKR vs RR: IPL-এর ইতিহাসে সর্বাধিক শতরান- বিরাট কোহলির থেকে আর এক পা দূরে বাটলার টসের আগে কয়েনে চুমু শ্রেয়সের- হতবাক সঞ্জু,এত কিছু করেও ভাগ্য সাথ দিল না KKR-এর তেতো পাঁচন গেলার মত হার, স্বীকার শ্রেয়সের, বোঝালেন কেন বরুণকে দিয়েছিলেন শেষ ওভার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.