বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বিনিয়োগের সম্ভাবনাকে উজ্জ্বল করতে শিল্প বৈঠক নবান্নে, প্রস্তুতি তুঙ্গে
মমতা বন্দ্যোপাধ্যায়। (PTI)

বিনিয়োগের সম্ভাবনাকে উজ্জ্বল করতে শিল্প বৈঠক নবান্নে, প্রস্তুতি তুঙ্গে

  • উত্তরবঙ্গের শিল্প সম্ভাবনা নিয়ে ইতিমধ্যেই সামিট অনুষ্ঠিত হয়েছে। চা শিল্প থেকে পর্যটন সর্বত্র বিনিয়োগের নতুন সম্ভাবনার বিষয়টি উজ্জ্বল হচ্ছে উত্তরবঙ্গে।

এবার ক্ষমতায় ফিরে আসার পরেই মুখ্যমন্ত্রী নিজেই রোড ম্যাপটা নির্দিষ্ট করে দিয়েছিলেন। বিনিয়োগের উপর জোর দিয়েছিলেন তিনি। আর এবার বাস্তবের মাটিতেও সেই বিনিয়োগের উপরই ফোকাস করছেন তিনি। উত্তরবঙ্গের শিল্প সম্ভাবনা নিয়ে ইতিমধ্যেই সামিট অনুষ্ঠিত হয়েছে। চা শিল্প থেকে পর্যটন সর্বত্র বিনিয়োগের নতুন সম্ভাবনার বিষয়টি উজ্জ্বল হচ্ছে উত্তরবঙ্গে। এবার নজরে দক্ষিণবঙ্গে। সূত্রের খবর, আগামী ২০ ও ২১শে এপ্রিল রাজ্যের বিশ্ব বাণিজ্য সম্মেলন অনুষ্ঠিত হবে। আর সেই অনুষ্ঠানকে সর্বাঙ্গ সফল করতে ইতিমধ্যেই চূড়ান্ত প্রস্তুতি শুরু হয়েছে। দেশ বিদেশের একাধিক নামকরা শিল্পপতি ইতিমধ্যেই খোদ মমতা বন্দ্য়োপাধ্য়ায়ের সঙ্গে দেখা করেছেন।

এবার তারই প্রস্তুতি হিসাবে আগামী বৃহস্পতিবার সকাল ১১টা থেকে নবান্ন সভাঘরে শুরু হবে বিশ্ব বাণিজ্য সম্মেলনের প্রস্তুতি বৈঠক। সূত্রের খবর, বিভিন্ন দেশের কনসাল জেনারেল থেকে শুরু করে রাষ্ট্রদূতরা এই বৈঠকে ভার্চুয়ালি উপস্থিত থাকতে পারেন। খোদ মুখ্যসচিব এই বৈঠকে নিজে নেতৃত্ব দিচ্ছেন। শিল্পোন্নয়ন নিগমের চেয়ারম্যান রাজীব সিনহা উপস্থিত থাকবেন। রাজ্যের কোন কোন ক্ষেত্রে বিনিয়োগের সম্ভাবনা রয়েছে তা নিয়ে খসড়া তৈরি করা হচ্ছে। সেটাই চূড়ান্ত করার চেষ্টা করা হচ্ছে। তবে শুধু বিনিয়োগই নয়, এর সঙ্গে জড়িয়ে থাকা কর্মসংস্থান, জমির ব্যবস্থা করা, পরিকাঠামো উন্নয়ন করা সবটাই অত্যন্ত গুছিয়ে করতে চাইছে সরকার। 

 

বন্ধ করুন