বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Justice Abhijeet Ganguly:শেষ দিনে জেলা বিচারকের বিরুদ্ধে কড়া পদক্ষেপের আর্জি বিচারপতি গঙ্গোপাধ্যায়ের

Justice Abhijeet Ganguly:শেষ দিনে জেলা বিচারকের বিরুদ্ধে কড়া পদক্ষেপের আর্জি বিচারপতি গঙ্গোপাধ্যায়ের

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়

সোমবার একটি মামলার পরিপ্রেক্ষিতে বিচারপতি গঙ্গোপাধ্যায়ের পর্যবেক্ষণ, জেলার প্রাক্তন বিচারকের বিরুদ্ধে কলকাতা হাইকোর্টের ভিজিল্যান্স বিভাগ খুব গুরুতর অভিযোগ তুলেছে। এরপরেই জেলার ওই প্রাক্তন বিচারকের বিরুদ্ধে তিনি কড়া পদক্ষেপের আর্জি জানান। 

ঘোষণা মতোই সোমবার এজলাসে শেষ দিন ছিল বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের। বিচারপতি হিসেবে শেষবারের মতো তাঁকে দেখার জন্য এজলাসে ভিড় জমেছিল মামলাকারী থেকে শুরু করে আইনজীবীদের। আজ মঙ্গলবার তিনি ইস্তফা দিলেন। বিভিন্ন মহল থেকে শোনা যাচ্ছে , পূর্ব মেদিনীপুর জেলা থেকে তিনি বিজেপির লোকসভা ভোটের প্রার্থী হতে পারেন। শেষ দিন ঠিক সেই জেলার এক প্রাক্তন বিচারকের বিরুদ্ধে কড়া পদক্ষেপের অনুরোধ জানালেন বিচারপতি গঙ্গোপাধ্যায়।

আরও পড়ুনঃ ‘আপনার কারণে সন্তানের চিকিৎসা হয়েছে, প্রণাম করতে চাই’, আবেগের বিস্ফোরণ হাইকোর্টে

সোমবার একটি মামলার পরিপ্রেক্ষিতে বিচারপতি গঙ্গোপাধ্যায়ের পর্যবেক্ষণ, জেলার প্রাক্তন বিচারকের বিরুদ্ধে কলকাতা হাইকোর্টের ভিজিল্যান্স বিভাগ খুব গুরুতর অভিযোগ তুলেছে। এরপরেই জেলার ওই প্রাক্তন বিচারকের বিরুদ্ধে তিনি কড়া পদক্ষেপের আর্জি জানান। প্রধান বিচারপতির কাছে তাঁর অনুরোধ, অভিযোগ প্রমাণিত হলে ওই বিচারককে বরখাস্ত করা উচিত। 

এদিন এজলাসে আইনজীবীরা বিচারপতিকে এজলাস ছেড়ে না যাওয়ার জন্য অনুরোধ জানান। কান্না করতে দেখা যায় এক মামলাকারীকে। যদিও বিচারপতি নিজের সিদ্ধান্তে অনড় থাকেন।তিনি জানিয়ে দেন , আজ না হলে কাল তাঁকে ছেড়ে যেতেই হবে। এদিন দ্বিতীয়ার্ধে এজলাসে আসেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। তিনি এজলাসে বসে মামলা ডাকতে থাকেন। উল্লেখ্য, এসএসসি মামলা অনেক আগেই তাঁর এজলাস থেকে সরানো হয়েছে। তবে ৬২ টি মামলা তাঁর কাছে হার্ড ইন পার্ট হিসেবে ছিল। এদিন সেই মামলাগুলি তিনি রিলিজ করে দেন। সব শেষে এদিন প্রাইমারি স্কুল সংক্রান্ত একটি মামলায় তমলুকের ওই প্রাক্তন জেলা বিচারকের বিরুদ্ধে পদক্ষেপের কথা বলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। 

উল্লখ্য, আজ মঙ্গলবার তিনি বিচারপতির পদ থেকে ইস্তফা দিলেন। আর তারপরেই রাজনীতির ময়দানে লড়াইয়ে নেমে পড়বেন। যদিও তিনি কোন দলে যোগ দেবেন সেবিষয়টি এখনও খোলসা করেননি। তবে বিভিন্ন মহল থেকে শোনা যাচ্ছে বিজেপিতে যোগ দিতে পারেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। এমন অবস্থায় চাকরি প্রার্থী মামলকারীদের ‘ভগবান’ হিসেবে পরিচিত বিচারপতিকে নিয়ে সমস্ত মহলেই জোর আলোচনা চলছে। তবে এনিয়ে তৃণমূলের বিভিন্ন নেতারা ইতিমধ্যেই তাঁকে কটাক্ষ করতে শুরুর করেছেন। তৃণমূল নেতাদের দাবি, তিনি যেখান থেকেই ভোটে দাঁড়াননা কেন জয়ী হতে পারবেন না। 

বাংলার মুখ খবর

Latest News

রেললাইনের বৈদ্যুতিক পোস্ট থেকে ঘুড়ি পাড়তে গিয়ে ট্রেনের ধাক্কায় মৃত ২ নাবালক ফের সোনায় মোড়া ইতিহাস লিখল মোহনবাগান! ISL শিল্ড হাতে উচ্ছ্বাসের ছবি দেখুন ১৮ এপ্রিল থেকে ৭ মে পর্যন্ত শিয়ালদা লাইনে বহু লোকাল বাতিল! তালিকা দেখে নিন আসন্ন রামনবমী উৎসবের জন্য সেজে উঠছে দেশ, দেখুন ছবিতে ‘তিন মাসের মধ্যে বন্ধ হবে লক্ষ্মীর ভাণ্ডার’‌, বিজেপি নেত্রীর মন্তব্যে বিতর্ক ১-৪-৪-৬-৬-৪- ১৯তম ওভারে আব্দুল সামাদ SRH-কে রেকর্ড রানে পৌঁঁছানোর ভিত গড়ে দিলেন চার-ছয়ের ঝড়ে IPL-র ইতিহাসে সর্বোচ্চ দলগত ইনিংস, নিজেদের রেকর্ড নিজেরাই ভাঙল SRH অভিষেকের হেলিকপ্টারে তল্লাশি নিয়ে পদক্ষেপ, রিপোর্ট তলব করল নির্বাচন কমিশন EDর প্রশংসায় মোদী, বললেন '৯৭ শতাংশ মামলায় রাজনীতির যোগ নেই' মাত্র ৩৯ বলে সেঞ্চুরি, IPL-এ চতুর্থ দ্রুততম, হায়দাবাদের হয়ে ইতিহাস লিখলেন হেড

Latest IPL News

১-৪-৪-৬-৬-৪- ১৯তম ওভারে আব্দুল সামাদ SRH-কে রেকর্ড রানে পৌঁঁছানোর ভিত গড়ে দিলেন চার-ছয়ের ঝড়ে IPL-র ইতিহাসে সর্বোচ্চ দলগত ইনিংস, নিজেদের রেকর্ড নিজেরাই ভাঙল SRH ‘ওদের ধোনি আছে উইকেটের পিছনে’,হার্দিকের কথায় অন্তর্কলহের গন্ধ পাচ্ছেন গিলক্রিস্ট সিনিয়র প্লেয়ারদের বলে যাচ্ছি নিশ্চিত করতে.নাইটদের ড্রেসিংরুমে কী বার্তা শাহরুখের খুঁড়িয়ে খুঁড়িয়ে দেওয়াল ধরে হাঁটছেন,ধোনির চোট নিয়ে আপডেট দিলেন CSK-এর বোলিং কোচ BCCI-র কড়া নির্দেশ, আর হয়তো দেখা যাবে না খেলা চলাকালীন তোলা BTS ভিডিয়ো! বাবার সঙ্গেই গা ঘামাচ্ছেন ওয়ার্নারের মেয়ে, আরেকজন ক্রিকেটার পাবে অজিরা? IPL 2024: MI-এর হারের পরেই বুমরাহ গেলেন CSK ড্রেসিংরুমে, কেন? ব্যাজবল নয়, জয়সবল পছন্দ, বলছেন ইংল্যান্ডের অধিনায়কই IPL ট্রফির থেকেও RCB আমার কাছে আগে,কেন বলেছিলেন কোহলি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.