বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > টক্কর সরাসরি আসানসোলের সঙ্গে, চৈত্রাবসানে ৪২ ডিগ্রি পার করল কলকাতা

টক্কর সরাসরি আসানসোলের সঙ্গে, চৈত্রাবসানে ৪২ ডিগ্রি পার করল কলকাতা

কলকাতায় তাপপ্রবাহ (PTI)

শুক্রবার রাজ্যের সর্বোচ্চ তাপমাত্রা ছিল আসানসোলে ৪২.৯ ডিগ্রি সেলসিয়াস। দ্বিতীয় স্থানে ছিল বাঁকুড়া, বিষ্ণুপুর ও মুর্শিদাবাদ ৪২.৭, তৃতীয় স্থানে ছিল পুরুল্যা ৪২.৩, চতুর্থ স্থানে ছিল বর্ধমান ও শ্রীনিকেতন ৪২.২ ডিগ্রি। তার পরেই ছিল কলকাতা লাগোয়া বিধাননগর।

চৈত্রের শেষ দিনেও রাজ্যজুড়ে অব্যাহত রইল তাপপ্রবাহ। শুক্রবারও দক্ষিণবঙ্গের সঙ্গে পুড়ল উত্তরবঙ্গের একাধিক জেলা। আসানসোলের সঙ্গে পাল্লা দিয়ে কলকাতার তাপমাত্রা ছাড়াল ৪২ ডিগ্রি সেলসিয়াস। আবহাওয়া দফতর জানাচ্ছে আগামী কয়েকদিন বৃষ্টির সম্ভাবনা নেই। ফলে সোমবার পর্যন্ত জারি থাকবে তাপপ্রবাহের সতর্কতা।

শুক্রবার রাজ্যের সর্বোচ্চ তাপমাত্রা ছিল আসানসোলে ৪২.৯ ডিগ্রি সেলসিয়াস। দ্বিতীয় স্থানে ছিল বাঁকুড়া, বিষ্ণুপুর ও মুর্শিদাবাদ ৪২.৭, তৃতীয় স্থানে ছিল পুরুল্যা ৪২.৩, চতুর্থ স্থানে ছিল বর্ধমান ও শ্রীনিকেতন ৪২.২ ডিগ্রি। তার পরেই ছিল কলকাতা লাগোয়া বিধাননগর। সেখানে তাপমাত্রা ছিল ৪২.১ ডিগ্রি সেলসিয়াস। আলিপুরে ৪১ ডিগ্রি সেলসিয়াস। দমদমের তাপমাত্রা ছিল ৪১.২ ডিগ্রি সেলসিয়াস।এদিন দক্ষিণবঙ্গের বিভিন্ন জায়গায় তাপমাত্রা ছিল স্বাভাবিকের থেকে ৩ – ৫ ডিগ্রি বেশি।

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

আমাদের সম্মতি ছাড়া রাম রহিমকে আর প্যারোলে মুক্তি দেবেন না, কড়া হাইকোর্ট আর্টিকেল ৩৭০-এর অ্যাকশন দৃশ্যের শ্যুট শেষ হতেই ইয়ামি-আদিত্য পান সুখবর!বললেন কী? মেয়েদেরও টেস্টের জন্য তৈরি করবে BCCI, ৬ বছর পরে হচ্ছে ঘরোয়া লালবলের টুর্নামেন্ট মিষ্টি না খেলেও কেন বেড়ে যায় ব্লাড সুগার? কেন হয় এমন? কীভাবে সামলাবেন গোড়ালি ভেঙেছে ধর্মেন্দ্রর? ডিলিট করা ছবি থেকে শুরু জল্পনা সরকারি সুবিধা পেতে হবে তো! তাই তড়িঘড়ি জামাইবাবুকেই বিয়ে করলেন মহিলা ব্যাগ রাখা ছিল, পুলিশের সন্দেহ IED,রামেশ্বরম ক্যাফে বিস্ফোরণ নিয়ে আর কী বললেন CM বস তোমাকে মেদ ঝরাতে হবে- কোন ক্রিকেটারকে পরামর্শ দিয়েছিলেন রবি শাস্ত্রী নারী নির্যাতন থেকে বাংলাকে বঞ্চনা নিয়ে আক্রমণে তৃণমূল, জবাব দিল প্রধানমন্ত্রীকে তখন দীপিকা-রণবীরের প্রেম, জুটির ছবি থেকে বাদ যান ক্যাট! দীপু-র নির্দেশেই ঘটে সব?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.