বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > হেরিটেজ বাড়ির অংশ বিক্রি!‌ শোভনের বিরুদ্ধে সিবিআই তদন্তের নির্দেশ হাইকোর্টের

হেরিটেজ বাড়ির অংশ বিক্রি!‌ শোভনের বিরুদ্ধে সিবিআই তদন্তের নির্দেশ হাইকোর্টের

শোভন চট্টোপাধ্যায় ও বৈশাখী বন্দ্যোপাধ্যায়। (ছবি-ফেসবুক)

এখন শোভন চট্টোপাধ্যায় রাজ্য–রাজনীতিতে আর নেই। তিনি মেয়র পদ, মন্ত্রী পদ থেকে সংসার সব ছেড়ে দিয়েছেন। শুধু বান্ধবী বৈশাখীকে নিয়ে জীবন অতিবাহিত করছেন। এখন তাঁর আর্থিক টানাটানিও চলছে বলে তিনি সংবাদমাধ্যমে জানিয়েছেন। কিন্তু অতীতের কর্ম তাঁর পিছু ছাড়ছে না।

এবার কলকাতার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে সিবিআই তদন্তের নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। আর এই খবর প্রকাশ্যে আসতেই জোর আলোড়ন পড়ে গিয়েছে। কারণ ত্রিপুরা ভবন একটি হেরিটেজ বাড়ি। সেখানে মেয়র থাকাকালীন তিরি ওই হেরিটেজ বাড়ির একাংশ বিক্রি করে দেন বলে অভিযোগ। তাই শোভনের বিরুদ্ধে সিবিআই তদন্তের নির্দেশ দিলেন বিচারপতি অমৃতা সিনহা।

এখন শোভন চট্টোপাধ্যায় রাজ্য–রাজনীতিতে আর নেই। তিনি মেয়র পদ, মন্ত্রী পদ থেকে সংসার সব ছেড়ে দিয়েছেন। শুধু বান্ধবী বৈশাখীকে নিয়ে জীবন অতিবাহিত করছেন। এখন তাঁর আর্থিক টানাটানিও চলছে বলে তিনি সংবাদমাধ্যমে জানিয়েছেন। কিন্তু অতীতের কর্ম তাঁর পিছু ছাড়ছে না। সারদা–নারদ মামলার পাশাপাশি হেরিটেজ বাড়ির অংশ বিক্রি করার অভিযোগ রয়েছে শোভন চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে।

আর কী রয়েছে মামলায়?‌ আদালত সূত্রে খবর, এই মামলায় নাম রয়েছে শিল্পী শুভাপ্রসন্ন ভট্টাচার্যেরও। কারণ তিনি বহু বছর ধরেই রাজ্য হেরিটেজ কমিশনের চেয়ারম্যান। আর তাঁর পদে থাকাকালীন এই হেরিটেজ বাড়ির অংশ বিক্রি হয়েছিল। সুতরাং বিষয়টি তাঁর জানা উচিত বলে অনেকে মনে করছেন। এখন শোভন চট্টোপাধ্যায়কে জেরা করলেই বিষয়টি সামনে আসবে বলে মনে করা হচ্ছে।

আর কী জানা যাচ্ছে?‌ এই হেরিটেজ বাড়ি নিয়ে ১০–১১ বছর আগে হেরিটেজ কমিশন থেকে একটা ছাড়পত্র দেওয়া হয়েছিল। তখন হেরিটেজ কমিশনের চেয়ারম্যান ছিলেন শিল্পী শুভাপ্রসন্ন। ত্রিপুরা হাউস থেকে ১০০ মিটার দূরের একটা জায়গা নিয়ে বলা হচ্ছে বলে ঘনিষ্ঠমহলে শিল্লীর দাবি। কিন্তু আদালত এখন শোভনের বিরুদ্ধে সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে। সুতরাং নাম আসবে শিল্পীরও বলে মনে করা হচ্ছে।

বাংলার মুখ খবর

Latest News

আগামিকাল হনুমান জয়ন্তীতে ভুল করেও কিনবেন না এই জিনিস, নচেৎ বজরংবলী হবেন ক্রুদ্ধ অপুষ্টিজনিত কারণে শিশুর মৃত্যু, রাজনৈতিক তরজা শুরু হতেই তদন্তের নির্দেশ ৬ মাসের আগেই এল SSC মামলার রায়, জানেন ঠিক কি নির্দেশ দিয়েছিল সুপ্রিম কোর্ট? পুরনো রেসিপিতেই সুস্বাদু বিরিয়ানি KKR-র, চেনা মশলায় আস্থা রেখে সাফল্য প্রথমার্ধে আতিফকে জড়িয়ে 'ভালোবাসি' বলে চিৎকার ভক্তের, কীভাবে সামাল দিলেন পাক-গায়ক? জিনসের প্যান্ট বেশির ভাগ সময় নীলই হয় কেন? পরার আগে জেনে নিন প্রকাশ্যে পঙ্কজ ত্রিপাঠীর ভগ্নিপতির দুর্ঘটনার হাড়হিম করা সিসিটিভি ফুটেজ ‘‌যোগ্য প্রার্থীদের কথা ভাবা হল না’‌, অনামিকা রায়ও এবার চাকরিহারা হয়ে গেলেন কেন রোহিতকে সরিয়ে হার্দিককে নেতা করল MI? শেষ ৩ বছরের খতিয়ান দিয়ে বোঝালেন উথাপ্পা বার্সাকে ৩-২ হারিয়ে লা লিগার শিরোপা জয়ের দৌড়ে শীর্ষে রিয়াল, চটলেন জাভি

Latest IPL News

পুরনো রেসিপিতেই সুস্বাদু বিরিয়ানি KKR-র, চেনা মশলায় আস্থা রেখে সাফল্য প্রথমার্ধে কেন রোহিতকে সরিয়ে হার্দিককে নেতা করল MI? শেষ ৩ বছরের খতিয়ান দিয়ে বোঝালেন উথাপ্পা ২০-২৫ দিন পরে দলে ফিরেই কী করে ম্যাচের সেরা হলেন? কৃতিত্ব কাকে দিলেন সাই কিশোর ম্যাচের পরেও আম্পায়াদের সঙ্গে গুজগুজ কোহলির, দ্বিতীয় ব্যাটের আশায় পাশে রিঙ্কু? যে সব দল পার্টি করে, তারা এখনও IPL জিততে পারেনি- কাদের দিকে আঙুল তুললেন রায়না কীভাবে ইডেনের মন জিতলেন সল্ট, ফিরে দেখুন শেষ বলে অনবদ্য রান আউটের ঝলক IPL 2024: বাহবা দিচ্ছে দুনিয়া, তবুও খুশি হবেন না গুরু যুবরাজ, ভয় অভিষেকের যাদের মাথার উপর ছাদ নেই, লড়াই করেন তাঁরা, আমরা খুব ভালো আছি,হঠাৎ দার্শনিক কোহলি করণকে তুচ্ছ মনে করে সিঙ্গল নিতে রাজি হননি কার্তিক,১ রানে হারের পর প্রশ্নে রণনীতি ইডেনে হেরে উঠেই শাস্তির মুখে RCB ক্যাপ্টেন, বিরাট জরিমানা পঞ্জাব দলনায়ক কারানের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.