বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > মেট্রো রেলের ই-পাস পেতে ১০ সেপ্টেম্বর নতুন বার কোড প্রকাশ করবে কর্তৃপক্ষ

মেট্রো রেলের ই-পাস পেতে ১০ সেপ্টেম্বর নতুন বার কোড প্রকাশ করবে কর্তৃপক্ষ

মেট্রো রেলের ই-পাস পেতে বিশেষ বার কোডের ব্যবস্থা করল কলকাতা মেট্রো রেলওয়ে কর্তৃপক্ষ।

পরিষেবা চালু হওয়ার পরে এই বার কোড বিভিন্ন মেট্রো স্টেশনের বাইরে অথবা মেট্রো রেলওয়ে কলকাতার বিজ্ঞাপনে দেওয়া হবে।

যাত্রীদের জন্য মেট্রো রেলের ই-পাস পেতে বিশেষ বার কোডের ব্যবস্থা করল কলকাতা মেট্রো রেলওয়ে কর্তৃপক্ষ। এই সুবিধা পেতে হলে সংস্থার নিজস্ব অ্যাপ ডাউনলোড করতে হবে।

অ্যাপ ডাউনলোড করতে হলে স্ক্যান করতে হবে নির্দিষ্ট বার কোড। পরিষেবা চালু হওয়ার পরে এই বার কোড বিভিন্ন মেট্রো স্টেশনের বাইরে অথবা মেট্রো রেলওয়ে কলকাতার বিজ্ঞাপনে দেওয়া হবে। বার কোড স্ক্যান করলে সরাসরি অ্যাপ-এর অ্যাক্সেস পাওয়া যাবে।

মেট্রো রেলওয়ের তরফে জানানো হয়েছে, এই পদ্ধতি ছাড়া গুগল প্লে স্টোর-এ গিয়েও মেট্রো রেলওয়ে কলকাতা (অফিশিয়াল) অ্যাপটি ডাউনলোড করা যাবে। সে ক্ষেত্রে ক্লিক করা যায় https://play.google.com/store/apps/details?id=com.mtpsk.metrorailwaykolkata লিঙ্কে।

অ্যাপটিতে প্রথমে রেজিস্ট্রেশন করতে হবে। এর পর অ্যাপ খুলে লিখতে হবে নাম, পরিচয়, স্মার্ট কার্ড নম্বর। সেই সঙ্গে সফর শুরু করার স্টেশন ও গন্তব্য স্টেশনের নাম। সেই সঙ্গে উল্লেখ করতে হবে সফরের সময়। জানা গিয়েছে, স্লট বুক করার মেয়াদ ধার্য হয়েছে একঘণ্টা। এর পর স্ক্রিনে ভেসে উঠবে মেট্রো রেল যাত্রার পাস, যা ডাউনলোডও করা যাবে।

জানা গিয়েছে, অ্যাপ-এর মাধ্যমে জানা যাবে, যাত্রীর বেছে নেওয়া সময়ে কত জনের বুকিং রয়েছে। অতিরিক্ত যাত্রী সমাগম হলে ভিন্ন সময়ে যাত্রার সুবিধাও দেবে অ্যাপ। 

মেট্রো রেলওয়ে সূত্রে জানা গিয়েছে, ১০ সেপ্টেম্বর থেকে বিভিন্ন জায়গায় এই বার কোড প্রকাশ করা হবে। বার কোডটি স্ক্যান করলে সরাসরি প্রবেশ করা যাবে মেট্রো রেলওয়ের অ্যাপ-এ। তার মাধ্যমে মিলবে মেট্রো সফরের জন্য ই-পাস।

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

দল ছাড়ছেন তাপস রায়? জল্পনার জবাবে যা বললেন বিধায়ক ‘সন্ধিক্ষণে…’, ৫ জানুয়ারি নয়, কবে জন্মদিন মমতার? দিদি নম্বর ওয়ানে ফাঁস সত্য পরপর ম্যাচ, রঞ্জিতে বিশ্রাম মিলছে না, চোট বাড়ছে, BCCI-কে বললেন শার্দুল কাশ্মীরে ভেঙে গেল ব্রিজ, নদীতে নিখোঁজ ৩, ভয়াবহ কাণ্ড! স্বাধীনতা সংগ্রামী ছিলেন মমতার বাবা, জানালেন রাজনীতিতে আসার ইতিহাস এই সপ্তাহে আরও ১ বন্দে ভারত এক্সপ্রেস পাচ্ছে বাংলা, কবে? কোন রুটে? আগে এরকম হয়নি ছাদনাতলায় বসার আগে কাঞ্চনকে কোলে তুলে নিলেন শ্রীময়ী! লজ্জায় লাল নতুন বর Tripura: অনশন তুললেন তিপ্রা মোথার সুপ্রিমো, ৬০ শতাংশ যুদ্ধে জয়ী, বাকিটা কী হবে? Indian Idol Finale Live: ইন্ডিয়ান আইডলের সেরা পাঁচ থেকে বাদ বাংলার অনন্যা? 'এই সর আমি বাজাব' দিদি নম্বর ওয়ানে ধামসা বাজালেন মমতা, নাচলেন ঝুমুরের তালে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.