বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > যানজট কমাতে গড়িয়ার কাছে ব্রিজ চওড়া করার প্রস্তাব, নবান্নকে চিঠি দেবে লালবাজার

যানজট কমাতে গড়িয়ার কাছে ব্রিজ চওড়া করার প্রস্তাব, নবান্নকে চিঠি দেবে লালবাজার

বাইপাসের ছবি

সাধারণত বাইপাস চওড়া থাকলেও দক্ষিণ ২৪ পরগনা এবং কলকাতার সংযোগস্থলের রাস্তাটির পরিসর কম। এই অংশটিকে দক্ষিণের ‘বটল নেক’ বলছেন ট্রাফিক পুলিশের আধিকারিকরা। গড়িয়া ট্রাফিক গার্ডের পুলিশ জানতে পেরেছে, সকালের সময় বাদে অন্যান্য সময় এবং অফিস টাইমে এই অংশে প্রচুর যানজট হচ্ছে।

কলকাতা এবং দক্ষিণ ২৪ পরগনার সংযোগস্থলে বাইপাস সংলগ্ন এলাকায় রাস্তার পরিসর কম থাকায় যানজট বাড়ছে। ট্রাফিক পুলিশ একটি সমীক্ষা করে জানতে পেরেছে, এই অংশে থাকা সেতু খুব বেশি চওড়া না হওয়ার ফলে যানজট হচ্ছে। এই অবস্থায় ওই সেতুটিকে চওড়া করার জন্য নবান্নের কাছে চিঠি পাঠিয়ে প্রস্তাব দিতে চলেছে কলকাতা ট্রাফিক পুলিশ। 

আরও পড়ুন: সিগন্যাল ভাঙলেই ধরে ফেলবে ক্যামেরা, পাটুলি ক্রসিংয়ে আসছে বিশেষ প্রযুক্তি

সাধারণত বাইপাস চওড়া থাকলেও দক্ষিণ ২৪ পরগনা এবং কলকাতার সংযোগস্থলের রাস্তাটির পরিসর কম। এই অংশটিকে দক্ষিণের ‘বটল নেক’ বলছেন ট্রাফিক পুলিশের আধিকারিকরা। গড়িয়া ট্রাফিক গার্ডের পুলিশ জানতে পেরেছে, সকালের সময় বাদে অন্যান্য সময় এবং অফিস টাইমে এই অংশে প্রচুর যানজট হচ্ছে। সাধারণত নরেন্দ্রপুর এলাকায় থাকা বাইপাস থেকে প্রতিদিন প্রচুর পরিমাণে যান গড়িয়া স্টেশন রোড হয়ে বাইপাস থেকে কলকাতায় পৌঁছচ্ছে। এক্ষেত্রে গড়িয়া স্টেশন রোডের পরেই একটি ঢালাই ব্রিজ রয়েছে। সেই ব্রিজ পেরিয়ে বাইপাসে পৌঁছয় যান। একইভাবে সেই ঢালাই ব্রিজ হয়ে কলকাতা থেকে প্রচুর সংখ্যক যান নরেন্দ্রপুর, বারুইপুর, সোনারপুরে যায়। ট্রাফিক পুলিশ জানিয়েছে, ওই অংশের পরিসর ছোট হওয়ায় সে ক্ষেত্রে যানজট দেখা দেয়। এখানে গাড়ি আটকে যাওয়ার ফলে শহীদ ক্ষুদিরাম মেট্রো স্টেশনের নিচে এই ঢালাই ব্রিজে প্রচুর যানজট তৈরি হয়। আর তার রেশ পরে কলকাতাতেও। বিশেষ করে পাটুলি থানা এলাকার দিকে বেশি যানজট দেখা যায়।

এই যানজট ছাড়াতে গিয়ে সমস্যায় পড়তে হয় পুলিশ কর্মীদের। প্রত্যেকটা ট্রাফিক গার্ডকে লালবাজারের তরফে নিজেদের সমস্যার কথা জানাতে বলা হয়েছে। সেই মতো প্রতিটি ট্রাফিক গার্ড নিজেদের সমস্যার কথা লালবাজারকে জানিয়ে থাকে। গড়িয়া ট্রাফিক গার্ড এই বিষয়ে সমীক্ষা করার পর তরফে লালবাজারের কাছে প্রস্তাব পাঠিয়েছে। এই অবস্থায় ট্রাফিক পুলিশের মতে, যদি ওই অংশ থেকে চওড়া করা যায় তাহলে সে ক্ষেত্রে যানজটের সমস্যা কমবে। প্রসঙ্গত বাড়ি থাকার ফলে ওই অংশটি ক্রমশ সরু হয়ে গিয়েছে। তার ফলে এই সমস্যা হচ্ছে। সেগুলি ভেঙে রাস্তা চওড়া করা গেলে যানজট নিয়ন্ত্রণ করা যাবে। সেক্ষেত্রে বাড়ির বাসিন্দাদের যাতে পুনর্বাসন দেওয়া হয় সে বিষয়টিতেও চিন্তা ভাবনা করেছে পুলিশ।

বাংলার মুখ খবর

Latest News

মঙ্গলে ৩ জেলায় বৃষ্টি, একটু কমবে গরম, তাও চলবে তাপপ্রবাহ, রবি পর্যন্ত বর্ষণ হবে? নির্দল প্রার্থী, ঈশ্বরাপ্পাকে বহিষ্কার BJP-র,পাহাড়ের বিষ্ণুপ্রসাদের কি একই হাল? মুম্বইকে উড়িয়ে প্লে-অফের দোরগোড়ায় রাজস্থান, ক্রমশ তলিয়ে যাচ্ছে MI ‘লোকে অন্যকে খুঁজে নেয়…', ভাঙা প্রেমের যন্ত্রণা রণজয়ের মনে,সোহিনীকে মিস করেন? বরকতদার কথা বলছেন? ভোটবাজারে আজও গনির গান গায় মালদা জয়পুরে মরুঝড় যশস্বীর ব্যাটে, সন্দীপের ৫ উইকেটে ধুলোয় মিশল MI-এর গরিমা OFC vs MBSG Live Streaming: কীভাবে ফ্রি-তে দেখবেন ওড়িশা-বাগান সেমির প্রথম লেগ? তৃতীয় কনিষ্ঠ ব্যাটার হিসেবে IPL-এ ১০০০ রান তিলক বর্মার, চোখ রাখুন সেরা পাঁচে ব্যক্তিগত ভিডিয়ো ফাঁসের মামলায় সুপ্রিম কোর্টে বড় ধাক্কা, আগাম জামিন খারিজ রাখির বয়সে ছোট রাষ্ট্রপতির পা ছুঁয়ে প্রণাম ঊষার! শিল্পে খাস অবদান,পদ্মভূষণ পেলেন মিঠুন

Latest IPL News

জয়পুরে মরুঝড় যশস্বীর ব্যাটে, সন্দীপের ৫ উইকেটে ধুলোয় মিশল MI-এর গরিমা IPL 2024: সমর্থকদের প্রত্যাশা আমাকে বিব্রত করে না- হার্দিক পান্ডিয়া ভিডিয়ো: ট্র্যাফিক জ্যামে থমকে MI-র বাস! রোহিতদের উদ্ধার করে হিরো অচেনা সানি ভাই ভিডিয়ো: খোলা মাঠে সকলের সামনে রোহিতকে চুমু খেতে গেলেন শেন বন্ড! কী হল তারপর? IPL 2024-এ দলের বাকি ম্যাচ খেলতে দেশ থেকে ফিরবেন না DC-র অজি তারকা মিচেল মার্শ ৪০ বলে শতরান করতে পারেন কোহলি- T20 WC 2024-এর ভারতীয় দল নিয়ে মুখ খুললেন সৌরভ IPL 2024 KKR vs RCB: কোহলি ভুল বলছেন, নো-বল বিতর্কে সোজাসাপটা ভাজ্জি KKR vs RCB: কোহলির পর মেজাজ হারালেন গম্ভীর,তর্ক জুড়লেন আম্পায়ারের সঙ্গে- ভিডিয়ো ‘ও ক্রিকেট বোঝে? কে ঢুকতে দিল', KKR-এর ম্যাচে কমেন্ট্রি বক্সে প্রেরণা,হল কটাক্ষ Virat Kohli Fined: আউট হয়ে হম্বিতম্বি, আম্পায়ারকে চোখ রাঙিয়ে বিরাট শাস্তি কোহলির

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.