বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > চারদিনে রাজ্যে বিক্রি ২০০ কোটি টাকার মদ, দোল উৎসবে উঠল ফোয়ারা

চারদিনে রাজ্যে বিক্রি ২০০ কোটি টাকার মদ, দোল উৎসবে উঠল ফোয়ারা

দোল উৎসবে পাল্লা দিয়ে বিক্রি হল মদ। (HT_PRINT)

আবগারি দফতরের হিসাব অনুযায়ী, বৃহস্পতিবার থেকে রবিবার পর্যন্ত চারদিনে বিপুল আয় বাড়ল।

এবার রঙের উৎসবে মেতেছিলেন বঙ্গবাসী। গত দু’‌বছর সেই আনন্দে ভাটা পড়েছিল করোনাভাইরাসের জন্য। আর দোল উৎসবে পাল্লা দিয়ে বিক্রি হল মদ। এমনকী দোলের সপ্তাহে আবগারি দফতরে করে রেকর্ড গড়ল রাজ্য সরকার। আবগারি দফতরের হিসাব অনুযায়ী, বৃহস্পতিবার থেকে রবিবার পর্যন্ত চারদিনে বিপুল আয় বাড়ল।

ঠিক কী হিসাব আবগারি দফতরের?‌ আবগারি দফতর সূত্রে খবর, শুক্রবার দোল পূর্ণিমা এবং শনিবার হোলি ছিল। আর বৃহস্পতিবার থেকেই সুরাপ্রেমীরা সংগ্রহ করে রেখেছিলেন মদ। আর তাতেই চারদিনে ২০০ কোটি টাকার মদ বিক্রি হয়েছে। যদিও দোলের দিন, অর্থাৎ গত শুক্রবার বন্ধ ছিল মদের দোকান। একদিনে ৭০ কোটি টাকার মদ বিক্রি হয়েছে। গত বছরের তুলনায় এই বছর মদ বিক্রির হার অনেকটাই বেড়েছে।

উল্লেখ্য, ২০২১ সালের দুর্গাপুজো এবং বর্ষবরণে রাজ্যে মদ রেকর্ড বিক্রি হয়েছিল। এখন দুয়ারে মদ প্রকল্পও নিয়ে আসা হচ্ছে। তার জন্য নানা সংস্থার সঙ্গে কথা বলা হচ্ছে। সব ঠিক থাকলে এপ্রিল মাস থেকে এই পরি্ষেবাও চালু হয়ে যাবে। এবার চারদিনে আবগারি দফতরের যা ব্যবসা হল তা সমস্ত রেকর্ডকে ছাপিয়ে গিয়েছে।

এই ২০০ কোটি টাকার মদ বিক্রি চারদিন—অর্থাৎ একদিনে ৫০ কোটি টাকার মদ বিক্রি হয়েছে। দোল উপলক্ষ্যে এই ব্যবসা হবে ভাবতেও পারেনি আবগারি দফতর। নামপ্রকাশে অনিচ্ছেউক এক আবগারি দফতরের আধিকারিক রসিকতা করে বলেন, ‘‌মানুষ এবার মদ কিনতে গিয়ে গান ধরেছিল। খেলব হোলি মাল খাবো না তাই কখনও হয়।’‌

বন্ধ করুন