বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > নবীন তরতাজা মুখের প্রার্থীর উপর বেশি ভরসা অভিষেকের, নতুন মুখে চাপে বিজেপি

নবীন তরতাজা মুখের প্রার্থীর উপর বেশি ভরসা অভিষেকের, নতুন মুখে চাপে বিজেপি

অভিষেক বন্দ্যোপাধ্যায়।

ব্যারাকপুর থেকে টিকিট পেলেন না অর্জুন সিং। সেখানে টিকিট পেলেন পার্থ ভৌমিক। রাজ্যের সেচমন্ত্রী হলেও লোকসভার অভিজ্ঞতা নেই। বালুরঘাট থেকে মন্ত্রী বিপ্লব মিত্রকে প্রার্থী করা হয়েছে। তিনিও প্রথম সংসদে যাবেন জিতলে। হুগলিতে এবার প্রার্থী করা হল রচনা বন্দ্যোপাধ্যায়কে। আরামবাগ থেকে প্রার্থী হয়েছে মিতালি বাগ।

আজ, রবিবার ব্রিগেড প্যারেড গ্রাউন্ড থেকে লোকসভা নির্বাচনের প্রার্থী তালিকা ঘোষণা করেছে তৃণমূল কংগ্রেস। ব্রিগেডের ‘জনগর্জন’ সভা থেকেই ঘোষণা করে দেওয়া হয়েছে, কোথায় কারা প্রার্থী হচ্ছেন। ৪২টি আসনের কোনওটিতেই খামতি রাখতে চাইছে না তৃণমূল কংগ্রেস। তাই প্রবীণের পাশাপাশি নবীন প্রার্থীদের বেশি করে তুলে আনা হয়েছে। এবারের লোকসভা নির্বাচনের লড়াইয়ে তৃণমূল কংগ্রেসের আস্তিনের তাস তরতাজা ১০ প্রার্থী। যাঁরা নির্বাচনী ময়দানে প্রথমবার লড়ছেন। কেউ একেবারে নবাগত। কিন্তু তাঁদের উপরই ভরসা রাখলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। কারণ এগুলি যে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সুপারিশ। নবীন–প্রবীণ নিয়ে দলের অন্দরে সমস্যা তৈরি হয়েছিল।

এই সমস্যা যাতে আর না তৈরি হয় তাই নবীনদের উপরই ভরসা রাখা হয়েছে। তবে নাম ঘোষণা করেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। ৪২টি আসনেই একাধিক নতুন নাম শোনা গেল অভিষেক বন্দ্যোপাধ্যায়ের গলায়। ব্রিগেড প্যারেড গ্রাউন্ড থেকে প্রার্থী তালিকা আগে কোনও রাজনৈতিক দল ঘোষণা করেনি। সেক্ষেত্রে রাজ্য–রাজনীতির আঙিনায় এটা অত্যন্ত অভিনব। এক্ষেত্রে মানুষ নিজে কানে শুনে গেলেন তাঁর লোকসভা কেন্দ্রের প্রার্থীর নাম। এলাকায় গিয়ে তা নিয়ে চর্চা করবেন তাঁরা। আইপিএস অফিসার প্রসূন বন্দ্যোপাধ্যায়, প্রাক্তন ক্রিকেটার ইউসুফ পাঠান এই তালিকায় আছেন। মালদা দক্ষিণেও তৃণমূল কংগ্রেসের প্রার্থী নবাগত। শাহনাজ আলি রহমান।

আরও পড়ুন:‌ তৃণমূল কংগ্রেস ১১ জন বিধায়ককে লোকসভার প্রার্থী করল, জিতলে হবে উপনির্বাচন

এদিকে নবীন এই প্রার্থীদের বাছাই করেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায় বলে সূত্রের খবর। তবে এই প্রার্থী তালিকা নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে আলোচনা হয় অভিষেকের। তারপরই তা চূড়ান্ত হয়। উত্তরবঙ্গের দার্জিলিংয়ের তৃণমূল কংগ্রেস প্রার্থী হন প্রাক্তন আমলা গোপাল লামা। তিনি সেখানকার মহকুমাশাসক হিসেবে বহুদিন কাজ করেছেন। স্বচ্ছ ভাবমূর্তির পাশাপাশি অনীত থাপা, অজয় এডওয়ার্ডের পছন্দের মানুষ এই গোপাল লামা। বিষ্ণুপুর লোকসভা কেন্দ্রে বিজেপির সাংসদ সৌমিত্র খাঁয়ের বিরুদ্ধে প্রাক্তন স্ত্রী সুজাতা মণ্ডল খাঁকে প্রার্থী করেছে তৃণমূল কংগ্রেস। তিনিও জাতীয় রাজনীতি ক্ষেত্রে নবাগতা।

অন্যদিকে ব্যারাকপুর থেকে টিকিট পেলেন না অর্জুন সিং। সেখানে টিকিট পেলেন পার্থ ভৌমিক। রাজ্যের সেচমন্ত্রী হলেও লোকসভার অভিজ্ঞতা নেই। বালুরঘাট থেকে মন্ত্রী বিপ্লব মিত্রকে প্রার্থী করা হয়েছে। তিনিও প্রথম সংসদে যাবেন জিতলে। হুগলিতে এবার প্রার্থী করা হল রচনা বন্দ্যোপাধ্যায়কে। আরামবাগ থেকে প্রার্থী করা হয়েছে মিতালি বাগকে। নতুন মুখ হিসাবে চমক অবশ্যই দেবাংশু ভট্টাচার্য। এটা অবশ্য বিজেপির কাছেও চমক। কারণ তমলুকে তাঁরা প্রার্থী করেছেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে। তাঁর বিরুদ্ধে দেবাংশু প্রার্থী হওয়ায় চাপ বেড়েছে। কারণ দু’‌জনেই নবাগত। কাঁথিতেও নতুন প্রার্থী তৃণমূলের উত্তম বারিক। বাপি হালদার মথুরাপুর কেন্দ্রের প্রার্থী তৃণমূলের। বর্ধমান পূর্ব কেন্দ্রে তৃণমূলের প্রার্থী বিশিষ্ট মনোবিদ ডাক্তার শর্মিলা সরকার। ঝাড়গ্রামে প্রার্থী হয়েছেন পদ্মশ্রী প্রাপ্ত সাঁওতালি সাহিত্যিক কালীপদ সোরেন। এই সবটাই নতুন মুখ।

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

জি-তে আসছে ফের নতুন মেগা! খেলনাবাড়ির পর নতুন রূপে ফিরছেন বিশ্বজিৎ, সঙ্গী কে? হিন্দু-মুসলিম বিয়ে নিয়ে বাড়ছে বিতর্ক! সোনাক্ষীকে আনফলো মা পুনম, ভাই লাভ সিনহা কর্মীদের ৮ লাখ পর্যন্ত ইনসেন্টিভ দেবে ভারতের এই IT সংস্থা, তবে আছে শর্ত আফগানদের কি ভয় পাচ্ছেন দ্রাবিড়? রশিদদের বিরুদ্ধে নামার আগে বাড়তি সতর্ক রাহুল কুলদীপকে খেলাবে ভারত?অনুশীলনে মিলল ইঙ্গিত,রিজার্ভ বোলারকে খেলতে অস্বস্তিতে কোহলি সরকারি পদক্ষেপ নিয়ে উদ্বেগ, ২৫০০০ কোটির IPO আনার আগে সতর্কবার্তা হুন্ডাই-এর মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২০ জুনের রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২০ জুনের রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২০ জুনের রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২০ জুনের রাশিফল

T20 WC 2024

কুলদীপকে খেলাবে ভারত?অনুশীলনে মিলল ইঙ্গিত,রিজার্ভ বোলারকে খেলতে অস্বস্তিতে কোহলি কুলদীপ-চাহাল কি এবার জায়গা পাবেন? ব্যাটিং অর্ডারে কী হবে? ইঙ্গিত দিলেন দ্রাবিড় ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র এক নম্বর ব্যাটারকে যে কোনও পরিবেশ-পরিস্থিতিতে ব্যাটিং করতে জানতে হবে: সূর্যকুমার 'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে? নেপাল অধিনায়কের সঙ্গে ঝামেলার জের, সুপার আটে খেলতে নামার আগে শাস্তির কোপে তানজিম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.