বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > পিএসি চেয়ারম্যানের পদে মুকুল রায় কেন?‌ রাজ্যপালের দ্বারস্থ হতে চলেছে বিজেপি
রাজভবনের সামনে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।
রাজভবনের সামনে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

পিএসি চেয়ারম্যানের পদে মুকুল রায় কেন?‌ রাজ্যপালের দ্বারস্থ হতে চলেছে বিজেপি

  • বিজেপি পরিষদীয় দলের পাঁচজন সদস্যকে নিয়ে রাজভবন যাওয়ার কথা বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর।

মুকুল রায়কে পাবলিক অ্যাকাউন্টস কমিটির (‌পিএসি)‌ চেয়ারম্যান পদে মনোনীত করেছেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। এবার এই সিদ্ধান্তের প্রতিবাদে রাজ্যপাল জগদীপ ধনখড়ের কাছে নালিশ ঠুকতে যাচ্ছেন বিজেপির পরিষদীয় দল। অথচ কিছুদিন আগেই রাজ্যপাল বিধানসভার কাজে হস্তক্ষেপ করছেন বলে লোকসভার স্পিকার ওম বিড়লাকে নালিশ ঠুকেছিলেন বিমান বন্দ্যোপাধ্যায়। তার প্রেক্ষিতে রাজ্যপাল বিধানসভার অধ্যক্ষকে চিঠিও লিখেছিলেন। সুতরাং দু’‌জনের মধ্যে সম্পর্ক আগে থেকেই চিড় ধরে রযেছে। সেখানে আগামী মঙ্গলবার বিজেপি পরিষদীয় দলের পাঁচজন সদস্যকে নিয়ে রাজভবন যাওয়ার কথা বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর। রাজ্যপালকে বিষয়টি নিয়ে লিখিত অভিযোগপত্রও দেওয়া হবে। এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বিধানসভার অধিবেশন শেষে স্পিকার পিএসি চেয়ারম্যানের নাম ঘোষণা করতেই ওয়াকআউট করেন বিজেপি বিধায়করা। এমনকী বিধানসভার যাবতীয় কমিটির চেয়ারম্যান পদ থেকে দলীয় বিধায়কদের ইস্তফার বিষয়টি নিশ্চিত করেন শুভেন্দু অধিকারী। তার পরেই রাজভবনের কাছে সময় চাওয়া হয়। এবার মঙ্গলবার রাজভবন থেকে বিরোধী দলনেতাকে সময় দেওয়া হয়েছে। রাজ্যপালকে দেওয়া প্রতিবাদপত্রটি তৈরি করছেন কল্যাণীর বিজেপি বিধায়ক অম্বিকা রায়। এখন দেখার সেখানে কি লেখা থাকে।

বিজেপি সূত্রে খবর, রাজ্যপালের সামনে পুরো বিষয়টি তুলে ধরা হবে। আর আইনত ব্যবস্থা নিতে বলা হবে। প্রয়োজনে আদালতের দ্বারস্থ হতেও পিছু হটবেন না তাঁরা। পরিষদীয় রাজনীতিতে বিরোধী দলের অধিকারকে শাসকদল খর্ব করছে বলেও অভিযোগ জানানো হবে রাজ্যপালের সামনে। পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান পদটির মনোনয়ন প্রক্রিয়াকে ঘুরপথে নিজেদের দিকে করে নেওয়ার বিষয়টি বলা হবে।

বন্ধ করুন