বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Exclusive ভুল সংশোধনের সুযোগ নিয়ে এরকম কোনও রায়ের কথা মনে নেই: অশোক গঙ্গোপাধ্যায়
মমতা বন্দ্যোপাধ্যায় ও অশোক গঙ্গোপাধ্যায়।

Exclusive ভুল সংশোধনের সুযোগ নিয়ে এরকম কোনও রায়ের কথা মনে নেই: অশোক গঙ্গোপাধ্যায়

  • এদিন মমতা বলেন, ‘নেতাজি সুভাষ চন্দ্র বসু বলেছিলেন, রাইট টু মেক ব্লান্ডার্স। ভুল করাটাও একটা অধিকার। আর অশোক গাঙ্গুলি, আমার ব্যক্তিগতভাবে তার সাথে সুসম্পর্ক নেই। কিন্তু তিনি একটা রায় দিয়েছিলেন কোর্টে।

মমতা বন্দ্যোপাধ্যায় কোন রায়ের কথা বলছেন তা তিনিই বলতে পারবেন। আমার এরকম কোনও রায়ের কথা মনে নেই। ভুল সংশোধনের সুযোগ নিয়ে আদালতে তাঁর দেওয়া রায় নিয়ে এমনই মন্তব্য করলেন অবসরপ্রাপ্ত বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। সোমবার শিক্ষারত্ন প্রদান অনুষ্ঠানে এই দাবি করেন মমতা। তাঁর দাবি, সিপিএমকে স্বাস্থ্য কেলেঙ্কারি থেকে বাঁচিয়ে দিয়েছিলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়।

এদিন মমতা বলেন, ‘নেতাজি সুভাষ চন্দ্র বসু বলেছিলেন, রাইট টু মেক ব্লান্ডার্স। ভুল করাটাও একটা অধিকার। আর অশোক গাঙ্গুল, আমার ব্যক্তিগতভাবে তার সাথে সুসম্পর্ক নেই। কিন্তু তিনি একটা রায় দিয়েছিলেন কোর্টে। যদি কোনও ক্ষেত্রে দেখো কেউ ভুল করেছে, একটা ভুল হয়ে গেছে, কেউ একটা ডিপ্রাইভড হয়েছে তাহলে তোমরা এটাকে সংশোধন করে নেও। সিপিএমের আমলে বড় একটা স্বাস্থ্য কেলেঙ্কারি হয়েছিল। এবং উনি সেটাতে বাঁচিয়ে দিয়েছিলেন। যতদূর সম্ভব আমার মনে পড়ছে। হতেই পারে, কত কমিটি। সব তো আমাদের হাতে থাকে না’।

শিক্ষক দিবসে স্কুল - কলেজে নীতিশিক্ষার ক্লাস চালুর নির্দেশ মমতা

এব্যাপারে অশোকবাবুর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘১০ বছর হল অবসর নিয়েছি। তবে এরকম কোনও রায় দিয়েছি বলে মনে পড়ে না। মুখ্যমন্ত্রী কোন রায়ের কথা বলছেন তা উনিই বলতে পারবেন।’

বলে রাখি, এবার প্রথম নয়। এর আগেও একাধিকবার বিচারপতি গঙ্গোপাধ্যায়ের নাম নিয়ে তাঁর এই রায়ের কথা উল্লেখ করেছেন মুখ্যমন্ত্রী।

 

বন্ধ করুন