বুধবার নবান্নে ছক কাটছেন মমতা।
বুধবার নবান্নে ছক কাটছেন মমতা।

বাজারে কী ভাবে বজায় রাখতে হবে সোশ্যাল ডিসট্যান্সিং, ছক কেটে দেখালেন মমতা

  • বুধবার নবান্নে এক সাংবাদিক বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘নিত্যপ্রয়োজনীয় জিনিস পর্যাপ্ত পরিমানে মজুত রয়েছে। ফলে ভয় পাওয়ার কারণ নেই।

করোনাসংক্রমণ রুখতে এক্কা – দোক্কা খেলার মতো নিজের ‘ছক’-এ থেকে কেনাকাটা করতে হবে। বেরোনো যাবে না ‘ছক’-এর বাইরে। বুধবার নবান্নে ছবি এঁকে দোকানে কী ভাবে সোশ্যাল ডিসট্যান্সিং বজায় রাখতে হবে তা জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়। কলকাতার পুলিশ কমিশনার অনুজ শর্মা এক টুইটে জানিয়েছেন, কলকাতায় দোকানের সামনে মার্কিং শুরু করে দিয়েছে পুলিশ।

বুধবার নবান্নে এক সাংবাদিক বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘নিত্যপ্রয়োজনীয় জিনিস পর্যাপ্ত পরিমানে মজুত রয়েছে। ফলে ভয় পাওয়ার কারণ নেই। তাই দোকান বাজারে গিয়ে ধাক্কাধাক্কি করবেন না। সেখানেও সোশ্যাল ডিসট্যান্সিং বজায় রাখুন।‘ একটি বোর্ডে এঁকে তিনি দেখিয়ে দেন কী ভাবে দোকান বাজারে সোশ্যাল ডিসট্যান্সিং বজায় রাখতে হবে। বলেন, ‘ছোটবেলায় যেমন এক্কা দোক্কা খেলতাম, ঠিক তেমনই।’


ওদিকে কলকাতার পুলিশ কমিশনার অনুজ শর্মা টুইটে জানিয়েছেন, ইতিমধ্যে কলকাতায় বিভিন্ন বাজারে ছক কাটা শুরু করেছে পুলিশ। ছক কাটা শুরু হয়েছে বিভিন্ন জেলাতেও। কোথাও দোকানি বা বাজার কমিটিই উদ্যোগী হয়ে ছক কেটেছে।

করোনাভাইরাস রুখতে সোশ্যাল ডিসট্যান্সিং খুব দরকারি বলে জানিয়েছেন বিশেষজ্ঞরা। তার পরই লকডাউনের পথে হেঁটেছে কেন্দ্রীয় সরকার।

বন্ধ করুন