বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > মহালয়ার বিকেলে সুরেলা কণ্ঠে ‘জাগো দুর্গা’ গাইলেন মমতা
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

মহালয়ার বিকেলে সুরেলা কণ্ঠে ‘জাগো দুর্গা’ গাইলেন মমতা

  • গানে – কবিতায় যদিও বরাবর স্বতঃস্ফূর্ত মুখ্যমন্ত্রী। তাঁর একাধিক কবিতার বই বাজারে যথেষ্ট জনপ্রিয়। সুরকার ও গীতিকার হিসাবেও নিজের প্রতিভার সাক্ষর ইতিমধ্যে রেখেছেন তিনি।

মহালয়া দিয়ে বৃহস্পতিবার শুরু হয়েছে দুর্গাপুজোর প্রস্তুতি। কারণ পুজোর এখনো প্রায় ৩৫ দিন বাকি। তবে নিয়ম মেনে এই দিন সকালে আকাশবাণীতে বেজেছে মহালয়ার গীতিআলেখ্য মহিষাসুরমর্দিনী। আর বিকেলে নিজের কণ্ঠে দুর্গার আবাহন করলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সুরেলা কণ্ঠে গাইলেন মমতা। সঙ্গে প্রতিমার নানা আঙ্গিকে ছবি দিয়ে বানানো মিউজিক ভিডিয়ো সোশ্যাল সাইটে পোস্ট করেছেন তিনি। তবে উল্লেখযোগ্যভাবে কোথাও দেখা যায়নি মমতার নিজের মুখ।

এদিন বিকেলে মুখ্যমন্ত্রী অফিশিয়াল ফেসবুক পেজে ভিডিয়োটি পোস্ট করা হয়। তাতে আবহসঙ্গীতের সঙ্গে ‘জাগো দুর্গা’ গানটি গেয়েছেন মুখ্যমন্ত্রী। সঙ্গে ব্যবহার করা হয়েছে দুর্গাপ্রতিমার ছবি। 

সঙ্গে মুখ্যমন্ত্রী লিখেছেন, ‘মা আসছেন। শারদীয়ার শুভক্ষণে জাগছে আলোর ভুবন। মা দুর্গার আগমনে মুছে যাক সমস্ত গ্লানি, ঘুচে যাক জরা। ব্যাধির প্রকোপকে জয় করে, প্রাকৃতিক দুর্যোগে হওয়া ব্যাপক ক্ষয়ক্ষতির বাধা টপকে বাংলা এগিয়ে যাক উন্নতির শিখরে। বাংলার সমস্ত মানুষের জন্য মঙ্গল কামনা করে মহালয়ার পুণ্য তিথিতে মা দুর্গার চরণে প্রণাম জানিয়ে আমার শারদ অর্ঘ্য নিবেদন করলাম।’

গানে – কবিতায় যদিও বরাবর স্বতঃস্ফূর্ত মুখ্যমন্ত্রী। তাঁর একাধিক কবিতার বই বাজারে যথেষ্ট জনপ্রিয়। সুরকার ও গীতিকার হিসাবেও নিজের প্রতিভার সাক্ষর ইতিমধ্যে রেখেছেন তিনি। গান বেঁধেছেন একাধিক পুজো কমিটির জন্য। সুরও করেছেন নিজেই। এমনকী এবার রবীন্দ্রজয়ন্তীতে সরকারি অনুষ্ঠানে রবীন্দ্রসংগীতের পাশাপাশি বাজানো হয়েছে তাঁর লেখা গানও। 

 

বন্ধ করুন