বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Abhishek Banerjee: 'মাফিয়া ডন' অভিষেক, টাকা পতিতাদের কাছে, সেলিমের 'Prostitute' শব্দে চটেছে সিপিএমও!

Abhishek Banerjee: 'মাফিয়া ডন' অভিষেক, টাকা পতিতাদের কাছে, সেলিমের 'Prostitute' শব্দে চটেছে সিপিএমও!

অভিষেক বন্দ্যোপাধ্যায় ও মহম্মদ সেলিম। সংগৃহীত ছবি 

চরম বিতর্ক। অভিষেককে টুইট করে বিতর্কে সেলিম।  

বিদেশে চিকিৎসা করাতে গিয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। এমনটাই দাবি করা হয়েছিল বিভিন্ন মহল থেকে। তবে এবার সিপিএম নেতা মহম্মদ সেলিম অভিষেককে কটাক্ষ করে টুইট করেছিলেন। আর সেই টুইটে তিনি যে ভাষা প্রয়োগ করেছিলেন তা নিয়েই এবার শোরগোল পড়ে গিয়েছে সিপিএমের অন্দরে।

এমনকী সিপিএমের নেত্রীদের একাংশও এনিয়ে ঘনিষ্ঠমহলে অসন্তোষ প্রকাশ করেছেন। কিন্তু ঠিক কোন শব্দকে কেন্দ্র করে এই সমস্যা তৈরি হল? ঠিক কী লিখেছিলেন সিপিএম নেতা মহম্মদ সেলিম?

তিনি লিখেছিলেন, এমপি কাম মাফিয়া ডন কয়লা পাচার থেকে শিক্ষক নিয়োগ দুর্নীতিতে যুক্ত। তিনি নিউ ইয়র্ক সিটি থেকে সেলফি তুলে পাঠিয়েছেন। বিজেপির বসেরা তাকে পালিয়ে যেতে সহায়তা করেছে। তিনি ১৫জন বিদেশি পতিতার অ্যাকাউন্ট ব্যবহার করেছেন তার অবৈধ সম্পদ জমা রাখার জন্য। লিখেছেন বাম নেতা মহম্মদ সেলিম। কিন্তু তার টুইটে পতিতা শব্দটিকে ঘিরেই যত আপত্তি। কারণটা অবশ্য ভিন্ন।

রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, সিপিএমের নেতারা সাধারণত পরিশীলিত শব্দ ব্যবহার করতে অভ্যস্ত। এটাই বাম সংস্কৃতি। এমনটাই দাবি করা হয়। সচরাচর বাম নেতারা মহিলাদের সম্পর্কে কটূ শব্দ ব্যবহার করতে চান না। তবুও বাম আমলে এনিয়ে একাধিক অভিযোগ উঠত। তবে সেই সময় ক্ষমতার দম্ভে সেসবকে বিশেষ গুরুত্ব দিতেন না তাঁরা। কিন্তু অনেকদিন হল ক্ষমতায় নেই সিপিএম নেতৃত্ব। তবে এই দুঃসময়তেও তৃণমূলের শীর্ষ নেতাকে কটাক্ষ করতে গিয়ে প্রস্টিটিউট শব্দটি ব্যবহার করেছেন সেলিম। এতেই অস্বস্তিতে দলের নেত্রীদের একাংশ। কারণ সিপিএমের একাংশ মনে করেন এভাবে কাউকে প্রস্টিটিউট বলে দাগিয়ে দেওয়া যায় না। সেক্ষেত্রে প্রস্টিটিউট না লিখে যৌনকর্মী বা সেক্স ওয়ার্কার লেখা যেত।

আসলে দলের নীচু তলার কর্মীদের দাবি সেক্স ওয়ার্কার শব্দটির মধ্য়ে মহিলাদের অপমান করার দিকটা কম। তবে প্রস্টিটিউট শব্দটির মাধ্য়মে মহিলাদের প্রতি একটা নোংরা ইঙ্গিত থাকে। এটা থেকে বিরত থাকা দরকার। তবে বাম নেতাদের অনেকেরই মতে, হয়তো অসতর্ক হয়ে একথা বলে ফেলেছেন।

 

বাংলার মুখ খবর

Latest News

বায়োপিক নিয়ে পর্দার 'সৌরভ' আয়ুষ্মানের সঙ্গে গোপন বৈঠক দাদার! কবে শুরু শ্যুটিং? MI-এর সাজঘরে রোহিত শর্মা ও বিরাট কোহলির সাক্ষাৎ! T20 WC দল নিয়ে কি আলোচনা হল? ‘আমি করে দিয়েছি ছিটমহল, কোচবিহার এয়ারপোর্টও আমি করেছি,’ আর কী কী করেছেন মমতা? আগামিকাল চৈত্র সংক্রান্তি কেমন কাটবে? মেষ থেকে মীনের ১৩ এপ্রিলের রাশিফল রইল হাওয়ালার মাধ্যমে ৩০০ কোটি টাকা দুবাইয়ে!ইডির চার্জশিটে অভিযোগ বিশ্বজিতের বিরুদ্ধে ব্যবহার করত হিন্দু নাম, বাংলায় ডেরা নেওয়া জঙ্গিদের মাথার দাম কত ছিল? মাথাপিছু ১.২ লাখ, ৪৮ ঘণ্টার মধ্যে ঝড়ে দুর্গতদের টাকা দেবেন মমতা, ঘোষণা অভিষেকের ভিডিয়ো: রোহিত ব্যাট করতে নামতেই খোঁচা দিলেন কোহলি! জানেন জবাবে কী করলেন হিটম্যান ‘আমার বউ রান্নাটা ঠিক…’, পিয়াকে নিয়ে বেফাঁস পরম, বিয়ের পর জীবনে কী বদল এল নায়কের এত্ত জোরে নাক ডাকছেন! শ্যুটিংয়ের ফাঁকে ঘুমিয়ে কাদা 'আলোর কোলে'র 'জামাই দাদা'

Latest IPL News

MI-এর সাজঘরে রোহিত শর্মা ও বিরাট কোহলির সাক্ষাৎ! T20 WC দল নিয়ে কি আলোচনা হল? ভিডিয়ো: রোহিত ব্যাট করতে নামতেই খোঁচা দিলেন কোহলি! জানেন জবাবে কী করলেন হিটম্যান হার্দিকের সৎ ভাই বৈভবকে ১৬ এপ্রিল পর্যন্ত হেফাজতে রাখার নির্দেশ দিল আদালত বুমরাহের বিরুদ্ধে ২-৩ বছর নেটে খেলেন না সূর্য- কারণটা নিজেই ফাঁস করলেন MI তারকা ১৫ কোটি টাকার জালিয়াতি মামলায় গ্রেফতার ধোনির প্রাক্তন বিজনেস পার্টনার শূন্যের লজ্জার রেকর্ড ম্যাক্সওয়েলের, ধরে ফেললেন রোহিত-কার্তিককে দর্শকরা যত বিদ্রুপ করবে ভালো খেললে ততই…হার্দিকের জন্য যুক্তি সাজালেন ইশান IPL 2024: মেয়ের স্কুল ফি জমা না করে, শুধু ধোনিকে দেখতে ৬৪,০০০ টাকার টিকিট কাটলেন MI vs RCB: মাঠের মধ্যেই কান ধরে ক্ষমা চাইলেন কোহলি! জেনে নিন এর পিছনের আসল কারণ DC ম্যাচে পাওয়া যাবেই না, কবে মাঠে ফিরবেন মায়াঙ্ক? আপডেট দিলেন LSG কোচ ল্যাঙ্গার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.