বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > যাদুঘরে মহিলা সহকর্মীর শ্লীলতাহানি, অভিযোগ দায়ের নিউ মার্কেট থানায়
ভারতীয় যাদুঘরের ভিতরেই শ্লীলতাহানির অভিযোগ (ছবি, সৌজন্য হিন্দুস্তান টাইমস)

যাদুঘরে মহিলা সহকর্মীর শ্লীলতাহানি, অভিযোগ দায়ের নিউ মার্কেট থানায়

  • ওই ব্যক্তি মহিলা কর্মীর ভিডিও মোবাইলে তুলছিলেন। তখন ওই ব্যক্তিকে মহিলা ভিডিও তুলতে নিষেধ করেন। কিন্তু সেই নিষেধে কর্ণপাত করেননি পুরুষ সহকর্মী। তখন মহিলা মোবাইল কেড়ে নিতে যায়।

এবার ভারতীয় যাদুঘরের ভিতরেই শ্লীলতাহানির অভিযোগ উঠল। মহিলা সহকর্মীর শ্লীলতাহানি করল পুরুষ সহকর্মী বলে অভিযোগ। অফিসের মধ্যেই মহিলা সহকর্মীকে জড়িয়ে ধরার অভিযোগ উঠেছে। এই অভিযোগে সরগরম হয়ে ওঠে ভারতীয় যাদুঘর। এমনকী পরিস্থিতি এমন পর্যায়ে পৌঁছয় যে, নিউ মার্কেট থানায় অভিযোগ এবং পালটা অভিযোগ দায়ের হয়েছে।

ঠিক কী অভিযোগ উঠেছে?‌ পুলিশ সূত্রে খবর, যাদুঘরের মহিলা কর্মীর অভিযোগ, কয়েকটি বিষয় নিয়ে মহিলাকে কটূক্তি করেছিলেন ওই সহকর্মী। মহিলাও তার জবাব দেন মুখেই। এই পরিস্থিতির কথা কানে যেতেই দু’জনকে যাদুঘরের উচ্চপদস্থ কর্তা নিজেদের মধ্যে সমস্যা মিটিয়ে নিতে বলেন। কিন্তু সমস্যা মেটানোর বদলে মহিলা সহকর্মীকে জড়িয়ে ধরেন পুরুষ সহকর্মী।

ঠিক কী জানা যাচ্ছে?‌ যাদুঘর সূত্রে খবর, ওই ব্যক্তি মহিলা কর্মীর ভিডিও মোবাইলে তুলছিলেন। তখন ওই ব্যক্তিকে মহিলা ভিডিও তুলতে নিষেধ করেন। কিন্তু সেই নিষেধে কর্ণপাত করেননি পুরুষ সহকর্মী। তখন মহিলা মোবাইল কেড়ে নিতে যায়। আর মোবাইল নিয়ে টানাটানির সময় পুরুষ সহকর্মী অফিসের মধ্যেই তাঁকে জড়িয়ে ধরে শ্লীলতাহানি করেন। তখন চিৎকার চেঁচামেচি শুরু হয়।

তারপর কী ঘটল যাদুঘরে?‌ মহিলার চিৎকারে অফিসের বাকি সহকর্মীরা এগিয়ে আসেন। উচ্চপদস্থ কর্তাদের মধ্যস্থতায় তখনকার মতো বিষয়টি থামে। কিন্তু নিউ মার্কেট থানায় সহকর্মীর বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ দায়ের করেন মহিলা। তখন মহিলার বিরুদ্ধেও পাল্টা হেনস্তার পালটা অভিযোগ দায়ের করেন ওই পুরুষ সহকর্মী। তদন্ত শুরু করেছে পুলিশ।

বন্ধ করুন