বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > SSC scam: এসএসসি কাণ্ডে প্রচুর টাকার লেনদেন, এখনও ১০০ কোটি টাকা উদ্ধার হয়নি: ইডির আইনজীবী
অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাট থেকে উদ্ধার হওয়া টাকা। (PTI)

SSC scam: এসএসসি কাণ্ডে প্রচুর টাকার লেনদেন, এখনও ১০০ কোটি টাকা উদ্ধার হয়নি: ইডির আইনজীবী

  • পার্থ ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়কে গ্রেফতারের পর গতকাল ইডির বিশেষ আদালতে শুনানি চলে। সেই মামলাতে আইনজীবী দাবি করেন, এসএসসিতে প্রচুর টাকার লেনদেন হয়েছে। প্রসঙ্গত, এসএসসিতে টাকার বিনিময়ে চাকরি দেওয়ার অভিযোগ উঠেছে বহুদিন আগে থেকেই।

এসএসসি দুর্নীতি কাণ্ডে রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে ২১ কোটি টাকা উদ্ধার করেছে ইডি। কিন্তু, এই টাকা কিছুই নয়, বিপুল টাকার লেনদেন হয়েছে বলে দাবি। সব মিলিয়ে ১২১ কোটি টাকার লেনদেন হয়েছে। ফলে এখনও পর্যন্ত ১০০ কোটি টাকা উদ্ধার হয়নি বলেই মনে করছেন ইডির আইনজীবী। গতকাল ইডির আইনজীবী আদালতে এমনটাই দাবি করেন। ফলে সেই ১০০ কোটি টাকা কোথায় রয়েছে তা জানার চেষ্টা করছেন ইডির আধিকারিকরা।

পার্থ ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়কে গ্রেফতারের পর গতকাল ইডির বিশেষ আদালতে শুনানি চলে। সেই মামলাতে আইনজীবী দাবি করেন, এসএসসিতে প্রচুর টাকার লেনদেন হয়েছে। প্রসঙ্গত, এসএসসিতে টাকার বিনিময়ে চাকরি দেওয়ার অভিযোগ উঠেছে বহুদিন আগে থেকেই। ১৫ থেকে ২৫ লক্ষ টাকার বিনিময়ে এক একজনের চাকরি দেওয়া হয়েছে বলে অভিযোগ রয়েছে। সেক্ষেত্রে বিপুল পরিমাণ লেনদেন হয়েছে বলেই মনে করছে ইডি।

প্রসঙ্গত, শুক্রবার পার্থর বাড়িতে তল্লাশি চালানোর পাশাপাশি পার্থ ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়িতেও তল্লাশি চালান আধিকারিকরা। এরপর অর্পিতার ফ্ল্যাট থেকে প্রচুর পরিমাণে টাকা উদ্ধার হয়। টাকা গোনার জন্য সেখানে যান ব্যাঙ্কের আধিকারিকরা। নিয়ে যাওয়া হয় টাকা গোনার মেশিন। পরের দিন ইডির তরফে জানানো হয় অর্পিতার বাড়ি থেকে ২১ কোটি টাকা উদ্ধার হয়েছে। সবই ৫০০ এবং ২০০০ টাকার নোট। এর পাশাপাশি ৭৯ লক্ষ টাকার গয়না এবং একটি মোবাইল ফোন উদ্ধার হয়েছে। উল্লেখ্য, পার্থ গ্রেফতারের পর থেকেই তোলপাড় রাজ্য রাজনীতি। সেক্ষেত্রে চাকরিপ্রার্থী আন্দোলনকারীরা যেমন এই পদক্ষেপকে স্বাগত জানিয়েছেন তেমনি তার বিরোধিতায় তৃণমূল। যদিও অর্পিতা মুখোপাধ্যায়কে পার্থ চট্টোপাধ্যায় ঘনিষ্ঠ বলে দাবি করা হলেও তৃণমূল প্রথম থেকেই বলে আসছে অর্পিতার সঙ্গে দলের কোনও সম্পর্ক নেই।

বন্ধ করুন