বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > তিন বিজেপি বিধায়ককে তলব করল কলকাতা পুলিশ, গুন্ডাদমন শাখার সামনে হবে জিজ্ঞাসাবাদ

তিন বিজেপি বিধায়ককে তলব করল কলকাতা পুলিশ, গুন্ডাদমন শাখার সামনে হবে জিজ্ঞাসাবাদ

জাতীয় সঙ্গীত অবমাননা করলেন বিজেপি বিধায়করা।

এই ঘটনার পর গোটা বিষয়টি তৃণমূল কংগ্রেস বিধায়করা বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের কাছে জানান। তখন স্পিকার বিষয়টি খোঁজ নিতে পুলিশে খবর দেন। এই প্রেক্ষাপটে বিধানসভার সচিব হেয়ার স্ট্রিট থানার পুলিশকে লিখিত অভিযোগ জানান। তাতেই পরিস্থিতি ঘোরালো হয়ে উঠেছে। একের পর এক বিধায়ককে ডেকে পাঠাচ্ছে পুলিশ।

জাতীয় সঙ্গীত অবমাননা মামলায় আরও তিন বিজেপি বিধায়ককে তলব করল পুলিশ। কলকাতা পুলিশের গুন্ডা দমন শাখার সামনে চলবে জিজ্ঞাসাবাদ পর্ব। ইতিমধ্যেই আবার বিজেপির দুই বিধায়ক বঙ্কিম ঘোষ এবং নীলাদ্রিশেখর দানাকে সিআইডি তলব করেছে নিয়োগ দুর্নীতি মামলায়। এমন আবহে তুফানগঞ্জের বিধায়ক মালতী রাভা রায়, শালতোড়ার চন্দনা বাউরি এবং নাটাবাড়ির বিধায়ক মিহির গোস্বামীকে ডেকে পাঠিয়েছে কলকাতা পুলিশের গুন্ডা দমন শাখা। মঙ্গলবার এই তিন বিজেপি বিধায়ককে হাজির হতে হবে। এই তিনজনের আগে ৫ জন বিধায়ককে তলব করা হয়েছিল। মঙ্গলবার দুপুর দেড়টায় যেতে হবে তিনজনকে।

বিধানসভায় যখন শাসকদলের বিধায়করা জাতীয় সঙ্গীত গাইছিলেন তখন বিজেপি বিধায়করা চোর চোর স্লোগান তুলেছিলেন। উঠে দাঁড়িয়ে সম্মান দেখাননি। বসে বিক্ষোভ দেখাচ্ছিলেন। যা জাতীয় সঙ্গীতকে অবমাননার সামিল। এই তলবের বিষয়ে মিহির গোস্বামীর কথায়, ‘‌আমার ৫৫ বছরের রাজনৈতিক জীবনে কোনও ফৌজদারি অভিযোগ নেই। আর আমাকেই কি না গুন্ডা দমন শাখা ডাকছে।’‌ সোমবার এই একই মামলায় ডাকা হয়েছে বাঁকুড়ার নীলাদ্রিশেখর দানা, শিলিগুড়ির শঙ্কর ঘোষ, পুরুলিয়ার সুদীপকুমার মুখোপাধ্যায়, মাদারিহাটের মনোজ টিজ্ঞা এবং ফালাকাটার দীপক বর্মণকে।

শুধু তাই নয়, বুধবার তৃণমূল কংগ্রেসের ধরনা কর্মসূচি চলছিল বিধানসভায় আম্বেদকর মূর্তির পাদদেশে। তখন বিজেপি বিধায়করাও পাল্টা বিক্ষোভ দেখান বিধানসভার লবিতে। শাসক–বিরোধী দু’‌পক্ষই পরস্পরকে চোর বলে স্লোগান তুলছিলেন। তারপর সেসব থামিয়ে জাতীয় সঙ্গীত গাইতে শুরু করে তৃণমূল কংগ্রেস বিধায়করা। এই আবহে নিজেদের বিক্ষোভ না থামিয়ে তা চালিয়ে যান বিজেপি বিধায়করা। জাতীয় সঙ্গীতের সময় বিজেপির বিধায়করা চিৎকার করছিলেন তারস্বরে। আর তাতেই জাতীয় সঙ্গীতের অবমাননা হয়েছে বলে অভিযোগ। যদিও বিজেপি বিধায়ক শঙ্কর ঘোষের দাবি, তাঁরা শুনতেই পাননি জাতীয় সঙ্গীত।

আরও পড়ুন:‌ সকালেই হায়দরাবাদে গেলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়, চোখের চিকিৎসায় দক্ষিণে সফর

এই ঘটনার পর গোটা বিষয়টি তৃণমূল কংগ্রেস বিধায়করা বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের কাছে জানান। তখন স্পিকার বিষয়টি খোঁজ নিতে পুলিশে খবর দেন। আর এই প্রেক্ষাপটে বিধানসভার সচিব হেয়ার স্ট্রিট থানার পুলিশকে লিখিত অভিযোগ জানান। তাতেই পরিস্থিতি ঘোরালো হয়ে উঠেছে। একের পর এক বিধায়ককে ডেকে পাঠাচ্ছে পুলিশ। ১১ জনের নামে অভিযোগ জমা পড়তেই পাঁচজনকে ডাকা হয় সোমবার। মঙ্গলবার হাজির হতে বলা হয়েছে তিনজনকে। এই বিষয়ে মন্ত্রী ফিরহাদ হাকিম বলেন, ‘‌সবার উপর আমাদের দেশ। আমরা আজ আছি, কাল থাকব না। দেশ থাকবে, দেশের জাতীয় সঙ্গীত থাকবে। ভারতের সংবিধান থাকবে। জাতীয় সঙ্গীত আমাদের কাছে মন্ত্র। তাকে অবমাননা করা যায় না।’‌

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

সূর্যাস্তের সময় সাতপাক থেকে হলদি: রকুলপ্রীত-জ্যাকির বিয়ের কোন ৭ মুহূর্ত নজর কাড়ল? মেসিদের জন্য দরজা বন্ধ করল চিন, মার্কিন যুক্তরাষ্ট্রে খেলবে আর্জেন্তিনা সন্দেশখালিতে জনরোষের মুখে শাহজাহান ঘনিষ্ঠ TMC নেতা, ভাঙচুর হল বাড়ি জল্পনায় ইতি, ট্রিলজি নয় একক ছবি হিসেবেই আসছে রণবীরের শক্তিমান! উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের ৯০ শতাংশই পড়ুয়াই ফেল, বই দেখে লেখা যায়নি এবার! ‘কংগ্রেসের সঙ্গে আপের জোট হলেই কেজরিওয়াল গ্রেফতার হবেন’, আশঙ্কায় কেজরি শিবির ‘কুটুলিকে খুব ভালবাসি, ও আমার ভ্যালেন্টাইন…’, কে নতুন এল ‘ফুলকি’ দিব্যানীর জীবনে আগে সমর্থন পরে পাল্টে গেল সুর! অ্যানিম্যালে রণবীরের চরিত্র নিয়ে কী বললেন ভূমি? আমাদের সেরা ছয়ে ওঠার বাস্তব সম্ভাবনা এখনও আছে- স্বপ্নের জাল বুনছেন কুয়াদ্রাত 'এক বছরে' ১০ জন টেস্ট ক্রিকেটার পেল ভারত, চোখ রাখুন তালিকায়

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.