বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বিধানসভার ডেপুটি স্পিকার হচ্ছেন আশিস বন্দ্যোপাধ্যায়, বিনা প্রতিদ্বন্দ্বিতায়
আশিস বন্দ্যোপাধ্যায় : বিধানসভার ডেপুটি স্পিকার। (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক)
আশিস বন্দ্যোপাধ্যায় : বিধানসভার ডেপুটি স্পিকার। (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক)

বিধানসভার ডেপুটি স্পিকার হচ্ছেন আশিস বন্দ্যোপাধ্যায়, বিনা প্রতিদ্বন্দ্বিতায়

  • এই পদের নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হতে চলেছেন বলে সূত্রের খবর।

শুক্রবার বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিধানসভার ডেপুটি স্পিকার হতে চলেছেন আশিস বন্দ্যোপাধ্যায়। কেন বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হবেন তিনি?‌ জানা গিয়েছে, তাঁর বিরুদ্ধে বিজেপি কোনও প্রার্থী দেয়নি। তাই শুক্রবার বিকেলে এই পদের নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হতে চলেছেন বলে সূত্রের খবর। তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে আগেই এই পদে আশিস বন্দ্যোপাধ্যায়ের নাম ঘোষণা করে দেওয়া হয়েছে।

এমনিতেই মুকুল রায় গলার কাঁটা হয়ে রয়েছে বিজেপির। সেটা গেরুয়া শিবির না পারছে গিলতে, না পারছে ওগড়াতে। এই পরিস্থিতিতে আর কোনও ঝুঁকি নিতে চায়নি বলে বিজেপি সূত্রে খবর। তাই বিরোধী বিজেপির পক্ষ থেকে কোনও নাম প্রস্তাব করা হচ্ছে না। সুতরাং বিনা প্রতিদ্বন্দ্বিতায় ডেপুটি স্পিকার নির্বাচনে জয়যুক্ত হতে চলেছেন আশিস বন্দ্যোপাধ্যায়। শুক্রবার বিকেল ৪টের সময় হবে নির্বাচন। সেখানেই তাঁকে জয়ী বলে ঘোষণা করা হবে।

বীরভূম জেলার রামপুরহাট আসনের জয়ী বিধায়ক আশিস বন্দ্যোপাধ্যায় আগের সরকারে ছিলেন কৃষিমন্ত্রী। আর এবার কৃষিমন্ত্রী হয়েছেন শোভনদেব চট্টোপাধ্যায়। তাই এবারের মন্ত্রিসভায় তাঁকে না রেখে ডেপুটি স্পিকার করার ঘোষণা করে তৃণমূল কংগ্রেস। যেখানে গতবার ছিলেন সোনালি গুহ। এই ডেপুটি স্পিকার নির্বাচনে বিজেপি প্রার্থী দেবে না বলে জানিয়েছেন বিধানসভায় দলের মুখ্য সচেতক মনোজ টিগ্গা। তবে কেন বিজেপি ডেপুটি স্পিকার নির্বাচনে অংশ নেবে না, তা নিয়ে অবশ্য কিছুই জানাননি।

অভিজ্ঞ রাজনীতিবিদ আশিস বন্দ্যোপাধ্যায়। বীরভূমের রামপুরহাটের বিধায়ক। ২০০১ থেকে পাঁচবার বিধায়ক হয়েছেন। রাজ্যের একাধিক গুরুত্বপূর্ণ দফতরের মন্ত্রিত্বও সামলেছেন। এবার তাঁর কাঁধে ডেপুটি স্পিকারের দায়িত্ব দেওয়া হল। তৃতীয়বার তৃণমূল কংগ্রেস ক্ষমতায় আসার পর শুক্রবার থেকে শুরু হচ্ছে রাজ্য বিধানসভার প্রথম অধিবেশন। তবে বিধানসভা সূত্রে খবর, এই অধিবেশনের শেষ দিনেই ৪১টি কমিটির চেয়ারম্যানের নাম ঘোষণা করবেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। সেক্ষেত্রে পাবলিক অ্যাকাউন্টস কমিটির (পিএসি) চেয়ারম্যান পদ কাকে দেওয়া হয়, সেদিকেও নজর রাখছে প্রধান বিরোধী দল বিজেপি।

বন্ধ করুন