বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > New born death in R.G.Kar hospital: শিশু মৃত্যুকে কেন্দ্র করে ধুন্ধুমার আরজি কর, চিকিৎসায় গাফিলতির অভিযোগ পরিবারের

New born death in R.G.Kar hospital: শিশু মৃত্যুকে কেন্দ্র করে ধুন্ধুমার আরজি কর, চিকিৎসায় গাফিলতির অভিযোগ পরিবারের

আরজিকর হাসপাতাল।

প্রসূতির বাড়ি উত্তর ২৪ পরগনার দেগঙ্গায়। গত ২৮ তারিখে তাকে আরজি কর হাসপাতালে ভর্তি করেন পরিবারের সদস্যরা। এরপর ৩১ তারিখে তিনি সন্তানের জন্ম দেন। পরিবারের সদস্যদের অভিযোগ তারা চেয়েছিলেন অস্ত্রোপচারের মাধ্যমে শিশুর জন্ম হোক।

শিশু মৃত্যুকে কেন্দ্র করে উত্তেজনা ছাড়াল আরজি কর হাসপাতালে। এই ঘটনাকে কেন্দ্র করে বিক্ষোভ দেখান শিশুর পরিবারের সদস্যরা। তাদের দাবি, চিকিৎসকদের গাফিলতির জন্য ওই শিশুর মৃত্যু হয়েছে। পরিবারের অনেকেই আবার এই ঘটনাকে খুন বলে অভিযোগ করছেন। পরিবারের সদস্যদের অভিযোগ, শিশুর মাথায় আঘাতের চিহ্ন পাওয়া গিয়েছে। ইতিমধ্যেই এই ঘটনায় পরিবারের তরফে হাসপাতাল কর্তৃপক্ষের কাছে লিখিত অভিযোগ জানানো হয়েছে।

হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, প্রসূতির বাড়ি উত্তর ২৪ পরগনার দেগঙ্গায়। গত ২৮ তারিখে তাকে আরজিকর হাসপাতালে ভর্তি করেন পরিবারের সদস্যরা। এরপর ৩১ তারিখে তিনি সন্তানের জন্ম দেন। পরিবারের সদস্যদের অভিযোগ তারা চেয়েছিলেন অস্ত্রোপচারের মাধ্যমে শিশুর জন্ম হোক। কিন্তু সাধারণ ডেলিভারির মাধ্যমে শিশুর গ্রহণ করান চিকিৎসকরা। শিশুর পরিবারের অভিযোগ, গতকাল রাত ৯টা পর্যন্ত শিশু সুস্থ ছিল। কিন্তু রাত্রি ১টা নাগাদ চিকিৎসকরা জানান, শিশুর মৃত্যু হয়েছে। তাদের অভিযোগ, সাধারণ ডেলিভারির সময় টানা হেঁচড়া করে বের করার জন্য ওই শিশুর মৃত্যু হয়েছে। তার মাথায় আঘাতের চিহ্ন রয়েছে। তাদের দাবি তাদের শিশুকে খুন করা হয়েছে।

আজ এই ঘটনাকে কেন্দ্র করে হাসপাতাল চত্বরে ধুন্ধুমার বাঁধে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সেখানে পৌঁছয় স্থানীয় থানার পুলিশ। সেখানে তারা পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন, এরপর পরিবারের তরফে হাসপাতাল সুপারের কাছে ওই শিশুর মৃত্যুতে গাফিলতির অভিযোগ জানানো হয়। পরিবারের দাবি, ৫ দিন বয়স হয়েছিল ওই শিশুর। এই ঘটনায় কান্নায় ভেঙে পড়েছে শিশুর পরিবার।

বন্ধ করুন