বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Durga Puja 2022: সমস্যা মেটাতে বাগবাজার সর্বজনীনের পুরনো কমিটিকেই দুর্গা পুজোর দায়িত্ব
বাগবাজার সর্বজনীনের পুরনো কমিটিই থাকছে পুজোর দায়িত্বে। প্রতীকী ছবি

Durga Puja 2022: সমস্যা মেটাতে বাগবাজার সর্বজনীনের পুরনো কমিটিকেই দুর্গা পুজোর দায়িত্ব

  • ১২ বছর পর গত রবিবার বাগবাজার সর্বজনীনের নতুন কমিটি গঠনের জন্য নির্বাচন হয়েছিল। কিন্তু সেই নির্বাচনকে কেন্দ্র করে অশান্তি ছড়িয়েছিল। শেষে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এই ঘটনায় বেজায় ক্ষুব্ধ হয়েছিলেন বাগবাজার সর্বজনীনের প্রাক্তন সম্পাদক গৌতম নিয়োগী।

পুজো কমিটির নির্বাচনে তুমুল অশান্তি হয়েছিল। ছিঁড়ে ফেলা হয়েছিল ব্যালট পেপার। তারপরেও সমস্যা মেটেনি। তাই পুরনো কমিটি বহাল রেখেই পুজোর সিদ্ধান্ত নিয়েছে বাগবাজার সার্বজনীন ক্লাব। পুজোর মুখে নতুন কমিটি তৈরি করা সম্ভব নয়। কারণ কমিটির নির্বাচনে অশান্তি হয়েছিল। ফলে পুজোতে যাতে কোনও সমস্যা না হয় সেই কথা মাথায় রেখেই বাগবাজার সার্বজনীনের গতবারের কমিটিকে পুজো করার দায়িত্ব দেওয়া হবে বলে জানা গিয়েছে।

শতাব্দী প্রাচীন বাগবাজার সার্বজনীনের পুজো কমিটির নির্বাচন হয়েছিল ১৯৯৬, ২০০৪, ২০০৬ এবং ২০১০ সালে। ১২ বছর পর গত রবিবার বাগবাজার সার্বজনীনের নতুন কমিটি গঠনের জন্য নির্বাচন হয়েছিল। কিন্তু সেই নির্বাচনকে কেন্দ্র করে অশান্তি ছড়িয়েছিল। শেষে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এই ঘটনায় বেজায় ক্ষুব্ধ হয়েছিলেন বাগবাজার সর্বজনীনের প্রাক্তন সম্পাদক গৌতম নিয়োগী।

তিন বছর ধরে অডিট হয়নি। অশান্তির মুখে পড়ে পুজো কমিটির উদ্যোক্তারা ভালোমতোই বুঝতে পেরেছেন যে এই মুহূর্তে পুজোর মুখে নতুন কমিটি করে কখনওই পুজো সম্ভব নয়। তাই পুরনো পুজো কমিটিই এবার দুর্গাপুজো করবে। গৌতম বাবু জানিয়েছেন, আজ এ নিয়ে বৈঠক হবে। সেই বৈঠকে খুঁটি পূজার দিনক্ষণ স্থির করা হবে। এছাড়াও আরও সিদ্ধান্ত নেওয়া হবে বলে তিনি জানান। আপাতত সেই বৈঠকের দিকেই তাকিয়ে আছেন পুজোপ্রেমীরা।

বন্ধ করুন