বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কাউকে বিশেষ সুবিধা নয়, পার্থর জামিনের বিশেষ শুনানির আবেদন খারিজ করে বললেন বিচারক

কাউকে বিশেষ সুবিধা নয়, পার্থর জামিনের বিশেষ শুনানির আবেদন খারিজ করে বললেন বিচারক

পার্থ চট্টোপাধ্যায়।  (Saikat Paul)

পার্থর জামিনের বিশেষ শুনানির আবেদন করে সিবিআই আদালতের বিচারকের ভর্ৎসনাপ মুখে আইনজীবী। 

দ্রুত জামিনের শুনানির জন্য তারিখ চেয়ে আদালতের ভর্ৎসনার মুখে পড়লেন নিয়োগ দুর্নীতিতে গ্রেফতার রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের আইনজীবী। বিচারক স্পষ্ট জানালেন, কাউকে বাড়তি সুবিধা দেবে না আদালত। পরিস্থিতি বেগতিক বুঝে জামিনের আবেদন না করার সিদ্ধান্ত নেন পার্থর আইনজীবী।

এদিন আদালতে সিনিয়র আইনজীবী উপস্থিত না থাকায় পার্থর জামিনের আবেদনের শুনানি হয়নি। বদলে অন্য একটি দিন শুনানির জন্য বরাদ্দ করতে আদালতে অনুরোধ করেন তাঁর এক জুনিয়র। এই আবেদন শুনে ক্ষোভ প্রকাশ করেন বিশেষ সিবিআই আদালতের বিচারক অর্পণ চট্টোপাধ্যায়। তিনি বলেন, আদালতের কাছে সবাই সমান। কাউকে বিশেষ কোনও সুবিধা দেওয়া আদালতের পক্ষে সম্ভব নয়। এর পর যেদিন পার্থ চট্টোপাধ্যায়কে আদালতে পেশ করা হবে সেদিনই জামিনের আবেদনের শুনানি হবে। একথা শুনে পার্থর আইনজীবী বলেন, তাহলে সেদিনই জামিনের আবেদন করা হবে। আদালতের তরফে জানানো হয়েছে মামলার পরবর্তী শুনানি হবে ২৭ সেপ্টেম্বর।

এদিন সশরীরে আদালতে পেশ করা হয়েছিল। আদালতে প্রবেশ ও বেরনোর সময় পার্থকে অভিষেকের মন্তব্য সম্পর্কে প্রশ্ন করা হলে তিনি মুখে কোনও শব্দ করেননি। গত বুধবার ইডির জেরা সামলে বেরিয়ে অভিষেক মন্তব্য করেছিলেন, ‘পার্থ চট্টোপাধ্যায়কে ১৪ মাস জেলে আটকে রাখা হয়েছে। তাতে কার কী সুবিধা হয়েছে?’

এদিন পার্থ ছাড়াও শান্তিপ্রসাদ, সুবীরেশের জামিনের আবেদনের শুনানি হয়। সবাইকেই ফের ১৪ দিনের জন্য জেল হেফাজতে পাঠিয়েছে আদালত। কারও ক্ষেত্রে অসুস্থতা, কারও ক্ষেত্রে বয়সের কারণ দেখিয়ে জামিনের আবেদন করা হয়েছিল। কিন্তু তাতে কর্ণপাত করেননি বিচারক।

 

বন্ধ করুন