বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Partha Chatterjee: জামিনের আবেদন করলেন না, চিকিৎসা হোক জেলেই আদালতে বললেন পার্থ

Partha Chatterjee: জামিনের আবেদন করলেন না, চিকিৎসা হোক জেলেই আদালতে বললেন পার্থ

পার্থ চট্টোপাধ্যায়। ফাইল ছবি

বিচারককে পার্থ চট্টোপাধ্যায় বলেন, পায়ে জল জমছে। পা ফুলে গিয়েছে। হাঁটতে সমস্যা হচ্ছে। আমার ঠিক করে ফিজিওথেরাপি করানো দরকার। তাছাড়া কিডনির সমস্যার সমাধানের জন্য ভালো চিকিৎসা দরকার।

জামিন নয়, জেলেই থাকতে চান তিনি। চিকিৎসা করাতে চান জেলেই। বৃহস্পতিবার আদালতে হাজিরা দিয়ে এমনই আবেদন করলেন নিয়োগ দুর্নীতিকাণ্ডে গ্রেফতার মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। এদিন পায়ে ব্যথার জন্য আদালতে এসেও এজলাসে হাজির হতে পারেননি পার্থ।

এক মাস পুজোর ছুটি শেষে আদালতের নিয়মিত কাজকর্ম শুরু হতে পার্থকে বৃহস্পতিবার আদালতে পেশ করা হয়। প্রেসিডেন্সি জেল থেকে পার্থকে আদালতের লক আপে নিয়ে যাওয়া হয়। এর পর আইনজীবী মারফৎ বিচারকের কাছে পার্থ আবেদন করেন, তাঁর ২টো পা ফুলেছে সিঁড়ি ভেঙে দোতলায় এজলাসে যেতে পারবেন না তিনি। বয়সের কথা মাথায় রেখে পার্থর আবেদন মঞ্জুর করেন বিচাকর। এর পর কোর্ট অফিসারকে বিচারক প্রশ্ন করেন পার্থকে কোর্ট লক আপ থেকে ভার্চুয়ালি আদালতে পেশ করা সম্ভব কি না। কোর্ট অফিসার বলেন, লক আপের ইন্টারনেট সংযোগের স্পিড খুব কম। তাই সমস্যা হতে পারে। এর পর ভিডিয়ো কলে পার্থকে এজলাসে হাজির করানো হয়।

বিচারককে পার্থ চট্টোপাধ্যায় বলেন, পায়ে জল জমছে। পা ফুলে গিয়েছে। হাঁটতে সমস্যা হচ্ছে। আমার ঠিক করে ফিজিওথেরাপি করানো দরকার। তাছাড়া কিডনির সমস্যার সমাধানের জন্য ভালো চিকিৎসা দরকার। তখন বিচারক প্রশ্ন করেন, তিনি কি জেলের বাইরে চিকিৎসা করাতে চাইছেন। পার্থ বলেন, না জেলে চিকিৎসা হলেও তাঁর আপত্তি নেই। এদিনও জামিনের আবেদন করেননি পার্থ, তাঁকে ৭ ডিসেম্বর পর্যন্ত জেল হেফাজতে পাঠিয়েছে আদালত।

আইনজ্ঞদের মতে, সুপ্রিম কোর্ট হাইকোর্টকে ৬ মাসের মধ্যে নিয়োগ দুর্নীতি মামলার শুনানি শেষ করতে বলার পরে নিম্ন আদালতে জামিনের আবেদন করে যে বিশেষ লাভ নেই তা বিলক্ষণ জানেন পার্থ চট্টোপাধ্যায়ের আইনজীবীরা। তবে পার্থ কেন জেলেই চিকিৎসা করাতে চাইলেন তা নিয়ে শুরু হয়েছে গুঞ্জন।

 

বাংলার মুখ খবর

Latest News

World Malaria Day 2024: সাবধান, ম্যালেরিয়া হতে পারে যে কোনও সময়ে! কীভাবে বাঁচবেন হীরামান্ডির স্ক্রিনিংয়ে উড়ল সুজানের মিনি স্কার্ট, Oops মোমেন্টের ভিডিয়ো ভাইরাল T20I rankings-এ ভালো পারফরম্যান্সের সুফল পেলেন শাহিন আর চ্যাপম্যান,পতন হল বাবরের সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল JEE Main-এ ১০০ পেল ৫৬ জন! নেই বাংলার কেউ, IIT প্রবেশিকায় কাট-অফ ৫ বছরে সর্বোচ্চ IPL 2008-এ বেস প্রাইসে কুম্বলেকে কীভাবে কিনেছিল RCB? নিজেই সেই গল্প শোনালেন অনিল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল IPL 2024 Points Table: GT-কে হারিয়ে এক লাফে ছয়ে উঠল DC, পতন হল শুভমনদের ভাটপাড়ায় উদ্ধার তাজা বোমা, নিষ্ক্রিয় করল পুলিশ, একে অপরকে নিশানা পার্থ-অর্জুনের ‘‌এক বছর, এক প্রধানমন্ত্রী ফর্মুলা বানাচ্ছে ইন্ডিয়া জোট’‌, আশঙ্কা প্রকাশ মোদীর

Latest IPL News

IPL 2008-এ বেস প্রাইসে কুম্বলেকে কীভাবে কিনেছিল RCB? নিজেই সেই গল্প শোনালেন অনিল শেষ বলের রুদ্ধশ্বাস ম্যাচ, লড়াই করেও জিতল না GT, ৪ রানে জিতে অক্সিজেন পেল DC রোনাল্ডো নাকি রোটিডালদো! শুভমনের ফুটবল স্কিল দেখে বাজে ভাবে কটাক্ষ করলেন ইশান ভক্তের ফোন ক্যাচ ধরলেন, সেলফি তোলার আব্দার মিটিয়ে মাঠের বাইরে হিরো আকাশ আম্বানি আইপিএলে লিগ টেবিলের শীর্ষে রাজস্থান, সাফল্যের রসায়ন দলগত সংহতি গত দু'বারের সফল দল GT-র এবার কেমন পারফরমেন্স? অধিনায়ক শুভমন গিল পাশ না ফেল ? এই জন্য ম্যাচটা হাতের বাইরে চলে যায়- হারের জন্য কোন কারণ দেখালেন রুতুরাজ বিশ্ব ক্রিকেটের সেরা ঘরোয়া T20 টুর্নামেন্ট নিঃসন্দেহে আইপিএল:- রিকি পন্টিং 'MS ফিনিশেশ অফ ইন স্টাইল', ধোনিদের হারের ক্ষতে নুন দিল LSG? ভিডিয়ো: দৌড়ে গিয়ে জড়িয়ে ধরলেন লারাকে! যশস্বীর জীবনের অবিস্মরণীয় মুহূর্ত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.