বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > TET: টেট দুর্নীতিতে নাম জড়াল পার্থ চট্টোপাধ্যায়ের, বাড়ি থেকে নথি পেল ইডি
পার্থ চট্টোপাধ্যায় (HT_PRINT)

TET: টেট দুর্নীতিতে নাম জড়াল পার্থ চট্টোপাধ্যায়ের, বাড়ি থেকে নথি পেল ইডি

  • আপাতত সিজিও কমপ্লেক্সে ইডির হেফাজতে রয়েছেন পার্থ চট্টোপাধ্যায়। ভুবনেশ্বর এইমস হাসপাতাল থেকে বিমানে কলকাতায় নিয়ে আসা হয়েছে সকালেই। বিমানবন্দর থেকে সরাসরি সল্টলেকের সিজিও কমপ্লেক্সের ইডি দফতরে নিয়ে আসা হয় রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে। সেখানেই আছেন অর্পিতা মুখোপাধ্যায়ও।

স্কুল সার্ভিস কমিশনে নিয়োগ দুর্নীতিতে নাম জড়িয়েছে। তার জেরে এখন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ইডির হেফাজতে। এবার তাঁর নাম জড়াল এবার টেট দুর্নীতিতেও। প্রাক্তন শিক্ষামন্ত্রীর বাড়ি থেকে মিলেছে ২০১২ সালের টেট উত্তীর্ণদের সংশোধিত তালিকার নথি। কেন এই নথি ছিল তাঁর বাড়িতে?‌ এই নিয়ে এখন আসর জমিয়ে দিয়েছে ইডির আধিকারিকরা।

বিষয়টি ঠিক কী ঘটেছে?‌ ইডি সূত্রে খবর, পার্থ চট্টোপাধ্যায়ের বাড়ি থেকে মিলেছে টেটের নথি। পার্থর বাড়ির থেকে প্রাপ্ত জিনিসপত্রের সিজার লিস্টের ১৫ নম্বরে এই নথির কথা উল্লেখ করেছে ইডি। ২০১২ সালের টেটের প্রথম তালিকা বাতিল করে দ্বিতীয় তালিকা প্রকাশিত হয়। সিজার লিস্টের ১৩ নম্বরে উল্লেখ করা হয়েছে, পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে মিলেছে শিক্ষক নিয়োগ, বদলি সংক্রান্ত নথি এবং অ্যাডমিট কার্ড। আর তা নিয়ে এখন সরগরম রাজ্য–রাজনীতি।

আর কী জানা যাচ্ছে?‌ এই বিষয়ে ইডি’‌র দাবি, শুধু টেট বা এসএসসি সংক্রান্ত নথি নয়, পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে অর্পিতা মুখোপাধ্যায়ের নামে থাকা ৭টি সম্পত্তির দলিল মিলেছে। সিজার লিস্টে তারও উল্লেখ রয়েছে। টেট দুর্নীতিতে সরাসরি যোগ রয়েছে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের। মন্ত্রীর বাড়ি থেকে উদ্ধার হয়েছে টেটের নথি।

উল্লেখ্য, আপাতত সিজিও কমপ্লেক্সে ইডির হেফাজতে রয়েছেন পার্থ চট্টোপাধ্যায়। ভুবনেশ্বর এইমস হাসপাতাল থেকে বিমানে কলকাতায় নিয়ে আসা হয়েছে সকালেই। বিমানবন্দর থেকে সরাসরি সল্টলেকের সিজিও কমপ্লেক্সের ইডি দফতরে নিয়ে আসা হয় রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে। সেখানেই আছেন অর্পিতা মুখোপাধ্যায়ও।

বন্ধ করুন