বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Partha Chatterjee SSC Scam: ‘গোটা নিয়োগ প্রক্রিয়া দেখত…’, CBI জেরায় বিস্ফোরক পার্থ
পার্থ চট্টোপাধ্যায়। 

Partha Chatterjee SSC Scam: ‘গোটা নিয়োগ প্রক্রিয়া দেখত…’, CBI জেরায় বিস্ফোরক পার্থ

  • পার্থবাবু দাবি করেন, এই গোটা নিয়োগ প্রক্রিয়ার নেপথ্যে মূল পাণ্ডা তিনি নন। এদিকে সিবিআই-এর দাবি, পার্থ চট্টোপাধ্যায় তদন্তে সহযোগিতা করছেন না।

এসএসসি নিয়োগ দুর্নীতিকাণ্ডে পার্থ চট্টোপাধ্যায়কে জেরা করছে সিবিআই। হেফাজতে থাকা কল্যাণময় বন্দ্যোপাধ্যায় এবং শান্তিপ্রসাদ সিন্‌হাকে মুখোমুখী বসিয়ে জেরা করা হচ্ছে। এই জেরা চলাকালীনই বিস্ফোরক দাবি করলেন পার্থ চট্টোপাধ্যায়। নিয়োগ দুর্নীতিতে আরও কোনও প্রভাবশালী যোগ রয়েছে কি না, তা জানতে চাওয়া হলে পার্থ চট্টোপাধ্যায় নাকি বলেন, ‘দফতর থেকে যে ফাইল আসত, তাতে শুধুমাত্র সই করতাম আমি।’ পার্থবাবু দাবি করেন, এই গোটা নিয়োগ প্রক্রিয়ার নেপথ্যে মূল পাণ্ডা তিনি নন।

সূত্রের খবর, সিবিআই জেরায় পার্থ বলেন, ‘এই নিয়োগ দুর্নীতির বিষয়ে আমার ভূমিকা খুব সীমিত ছিল। গোটা নিয়োগ প্রক্রিয়া দেখত শিক্ষা দফতর। আমি আধিকারিকদের উপর ভরসা করতাম।’ প্রশ্ন উঠেছে, দফতরের আধিকারিকরা দুর্নীতি করছেন, তা কি জানতেন না পার্থ? অন্য কারও নির্দেশে কি তবে আধিকারিকরা দুর্নীতি করার সাহস পেয়েছিলেন। নাকি পার্থর নির্দেশেই সব হত, এখন তদন্তকারীদের বিভ্রান্ত করার জন্য এই কথা বলছেন প্রাক্তন শিক্ষামন্ত্রী? এদিকে জানা গিয়েছে, টাকার লেনদেন ও প্রভাবশালী যোগের সন্ধান পেতে প্রাক্তন শিক্ষামন্ত্রী ও মধ্যশিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতিকে আলাদা আলাদা ভাবে জেরা করা হয়।

সিবিআই-এর দাবি, পার্থ চট্টোপাধ্যায় তদন্তে সহযোগিতা করছেন না। সিবিআই সূত্রে জানা গিয়েছে, পার্থ বারবার দাবি করছেন, তিনি কিছুই জানতেন না। আর কমিটি গঠনের ফাইলে সই করেছিলেন মাত্র। এরপরের প্রশ্ন, তাহলে কারা জানত? তখন তিনি তাকিয়ে ছিলেন শুধু। আগামী ২১ সেপ্টেম্বর পর্যন্ত পার্থ, কল্যাণময়দের সিবিআই হেফাজতে থাকার কথা। এরই মধ্যে এই দুর্নীতি সংক্রান্ত গুরুত্বপূর্ণ তথ্য জানতে চাইছেন তদন্তকারীরা।

বন্ধ করুন