বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ‘‌আমি সশরীরে আদালতে আসতে চাই’‌, ভার্চুয়াল শুনানিতে বিচারককে আবেদন পার্থর

‘‌আমি সশরীরে আদালতে আসতে চাই’‌, ভার্চুয়াল শুনানিতে বিচারককে আবেদন পার্থর

পার্থ চট্টোপাধ্যায়।

এবার থেকে সশরীরে আদালতে হাজিরা দিতে চান পার্থ চট্টোপাধ্যায়। এমন আবেদনই করেছেন তিনি। তবে কেন এমন করলেন?‌ সেটা খোলসা করেননি পার্থ চট্টোপাধ্যায়। আজ, বৃহস্পতিবার আদালতে তোলা হয় তাঁকে। তবে সেটা হয় ভার্চুয়াল মাধ্যমে। তখনই এমন আবেদন করেন। এতদিন পার্থবাবু যা করেননি সেটাই করলেন।

পার্থ চট্টোপাধ্যায় এখনও জামিন পাননি। ইদানিং আর জামিনের জন্য আবেদন করেন না। শুধু প্রমাণ করতে চান তিনি নির্দোষ। নিয়োগ দুর্নীতির সঙ্গে তাঁর কোনও যোগ নেই। তবে এটা প্রমাণ না হওয়া পর্যন্ত পার্থবাবুর ভাবমূর্তি কালিমালিপ্তই থাকবে। ইতিমধ্যেই প্রেসিডেন্সি জেলে তাঁকে নানা কটূক্তি শুনতে হয়েছে। ‘‌মোটকা দা’‌ থেকে শুরু করে ‘‌চাকরি চাই’‌ খোঁচা শুনতে হয়েছে। এমনকী মগ ছুঁড়ে পার্থবাবুকে মেরে ছিলেন এক জঙ্গি। তবে এবার প্রাক্তন শিক্ষামন্ত্রী সশরীরে আদালতে হাজিরা দেওয়ার আবেদন করলেন।

এদিকে এতদিন পার্থবাবু যা করেননি সেটাই করলেন। ভার্চুয়াল শুনানিতে উপস্থিত হয়ে বিচারকের কাছে আবেদন করেন। এবার থেকে সশরীরে আদালতে হাজিরা দিতে চান পার্থ চট্টোপাধ্যায়। এমন আবেদনই করেছেন তিনি। তবে কেন এমন করলেন?‌ সেটা খোলসা করেননি পার্থ চট্টোপাধ্যায়। আজ, বৃহস্পতিবার আদালতে তোলা হয় তাঁকে। তবে সেটা হয় ভার্চুয়াল মাধ্যমে। তখনই এমন আবেদন করেন। এদিন শুনানি শেষে পার্থবাবুকে আগামী ২১ ডিসেম্বর পর্যন্ত জেল হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত। সুতরাং শীত কাটবে জেলেই।

অন্যদিকে আজ নিয়োগ দুর্নীতি মামলার শুনানির সময় আবহাওয়া প্রতিকূল ছিল। তাই জেল থেকে পার্থ চট্টোপাধ্যায়কে ভার্চুয়াল মাধ্যমে আদালতে পেশ করার আবেদন করে জেল কর্তৃপক্ষ। সেই আবেদন মঞ্জুর হতেই লক আপ থেকে হাজিরা দেন পার্থ চট্টোপাধ্যায়। আর তখনই শুনানি চলাকালীন পার্থবাবু বিচারককে বলেন, ‘‌আমি আদালতে এসেছি। এসে চুপচাপ বসেই আছি।’‌ তখন বিচারক জিজ্ঞাসা করেন, ‘‌আপনি কী আসতে চাইছেন? আপনি যদি ফিজিক্যাল হাজিরা দিতে চান তাহলে আমি জেলের আবেদন খারিজ করতে পারি। না হলে আমি জেলের আবেদন মেনে নিচ্ছি।’‌

আরও পড়ুন:‌ ইডি হানা দিল এবার মৃত শিক্ষকের ফ্ল্যাটে, নিয়োগ দুর্নীতির তথ্য খুঁজতে বরাহনগর অভিযান

বিচারকের এই কথা শুনে আবার পার্থবাবু কিছু বলতে চান। তখন তাঁকে সেই সুযোগ দেওয়া হয়। তখনই পার্থ চট্টোপাধ্যায় বিচারককে বলেন, ‘আমি সশরীরে আদালতে আসতে চাই। হাজিরা দিতে চাই।’‌ পার্থের কথা শুনে বিচারক আবারও প্রশ্ন করেন, আপনার শারীরিক পরিস্থিতি ঠিক আছে?‌ আদালতে আসতে পারবেন?‌ জবাবে আসতে পারবেন জানান পার্থ চট্টোপাধ্যায়। তার পরই বিচারক জেল কর্তৃপক্ষকে নির্দেশ দেন, পরবর্তী শুনানির দিন আদালতে নিয়ে আসবেন পার্থ চট্টোপাধ্যায়কে।

বাংলার মুখ খবর

Latest News

পোষ্য় নিখোঁজ? চিন্তা করবেন না, সুইগিতে খবর দিন, চালু নয়া সার্ভিস ‘‌রামনাম সংস্কার-সংস্কৃতির গর্ব’‌, রামমন্দিরে পুজো দিয়ে বার্তা দিলেন রাজ্যপাল ‘একসময় ঘনিষ্ঠ ছিলাম..’, সলমনের সাথে রোজ কথা হয় না আরবাজের, সুরার জন্যই দূরত্ব? ট্রিগার টিপে পরপর লক্ষ্যভেদ সায়নী ঘোষের, প্রচারের মাঝে মেলায় খেলেন ঘুগনি টিকিটের উপর ছাড় চেয়ে বিপদে রাজামৌলি! কীভাবে বাঁচলেন ডেভিড ওয়ার্নারের হাত থেকে বহরমপুরে মন্দিরের সামনে ‘গো ব্যাক’ স্লোগানের মুখে অধীর, মেজাজ হারিয়ে কষালেন চড় ডোমজুড়ে দলেরই বিধায়ককে ঘিরে বিক্ষোভ, কালো পতাকা তৃণমূল কর্মীদের জোর করে বিয়ে দিচ্ছিল পরিবার, সেই ছাত্রী বোর্ড পরীক্ষায় সবার সেরা, কী হতে চায় সে? মুম্বই সিটিকে চাপে রাখতে মোহন কর্তাদের বড় চাল! বাগান সমর্থকদের জন্য খুশির খবর সুদীপ্তাকে নিজের হাতে খাইয়ে দিলেন দাদা, সৌরভকে দেখেই ভয়ে বুক দুরু দুরু সাহেবের!

Latest IPL News

ভিডিয়ো-ঋষভ পন্তের রিভার্স স্কুপ শটে হতবাক মহারাজ! নাইটদের বিরুদ্ধে কি নামতে পারবেন মায়াঙ্ক, জানিয়ে দিলেন রাহুল আমরা ২টো রিভিউ পাই, এর মধ্যে আমার জন্য একটা ধরা থাকে- DRS নিয়ে মুখ খুললেন কুলদীপ প্রথম ম্যাচে চোট পেয়েছিলেন, কার জন্য এত তাড়াতাড়ি মাঠে ফিরতে পারলেন কুলদীপ যাদব এই কারণে হারল লখনউ! ম্য়াচ না জেতার জন্য এই ক্রিকেটারের উপর দায় চাপালেন রাহুল পন্তের জরিমানা হওয়া উচিত- আম্পায়ারের সঙ্গে ঋষভকে তর্ক করতে দেখে চটলেন গিলক্রিস্ট চ্যাম্পিয়নের মতো ভাববে, চ্যাম্পিয়নের মতো খেলবে- পন্তের মন্ত্রেই ঘুরে দাঁড়াল DC অভিষেকেই অর্ধশতরান! ছক্কার হ্যাটট্রিক হাঁকিয়ে IPL 2024 রাঙালেন ম্যাকগার্ক কোহলির মন্থর স্ট্রাইক রেট নিয়ে এবার কটাক্ষ প্রাক্তন পাক পেসার জুনেদ খানের IPL-এর ইতিহাসে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে অনন্য নজির গড়ল দিল্লি ক্যাপিটালস

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.