ফাইল ছবি
ফাইল ছবি

স্থিতিশীল বেলেঘাটা ID-তে ভর্তি কলকাতার প্রথম করোনা আক্রান্ত

  • তাঁর সংস্পর্শে কারা কারা এসেছেন তা জানতে রাজ্য সরকার ও কেন্দ্রীয় সরকার একযোগে কাজ শুরু করেছেন।

কলকাতায় করোনাভাইরাস আক্রান্ত একমাত্র রোগীর অবস্থা স্থিতিশীল। বুধবার এমনই জানিয়েছেন বেলেঘাটা আইডি হাসপাতালের সুপার। মঙ্গলবার রাতে ওই যুবকের সোয়াব পরীক্ষার রিপোর্ট এলে জানা যায় করোনাভাইরাসে আক্রান্ত তিনি। তবে তাঁর দেহে সংক্রমণের কোনও উপসর্গ নেই।

হাসপাতাল সূত্রের খবর, আক্রান্ত যুবক স্থিতিশীল। তাঁকে সাপোর্টিভ চিকিৎসা দেওয়া হচ্ছে। ওদিকে ওই যুবকের সংস্পর্শে কারা এসেছিলেন তা জানতে নাভিশ্বাস উঠছে রাজ্য স্বাস্থ্য দফতরের। ইতিমধ্যে ওই যুবকের মা – বাবা ও গাড়ির ২ চালক-সহ ৬ জনকে ঘেরাটোপে পাঠানো হয়েছে। মঙ্গলবার রাত থেকে নিউ টাউনে তৈরি নতুন কেন্দ্রে ঘেরাটোপে রয়েছেন তাঁরা।

এছাড়া সোমবার বাঙুর ইন্সটিটিউট অফ নিউরোসায়েন্সেসে গিয়েছিলেন ওই তরুণ। সেখানে তাঁর শারীরিক পরীক্ষা করেন এক চিকিৎসক। সঙ্গে ছিলেন এক স্বাস্থ্যকর্মীও। তাঁদের নিজের বাড়িতে ঘেরাটোপে রাখা হয়েছে।

গত ১৫ মার্চ লন্ডন থেকে দুবাই, নয়া দিল্লি হয়ে কলকাতায় ফেরেন ওই যুবক। তাঁর সংস্পর্শে কারা কারা এসেছেন তা জানতে রাজ্য সরকার ও কেন্দ্রীয় সরকার একযোগে কাজ শুরু করেছেন। তাছাড়া রবিবার দেশে ফেরার পর যুবক কার কার সঙ্গে দেখা করেছেন, তাও জানার চেষ্টা চলছে। তাদের চিহ্নিত বাড়িতেই ঘেরাটোপে রাখাবে স্বাস্থ্য দফতর।

মঙ্গলবার করোনাভাইরাস সংক্রমণ ধরা পড়ার পরও যুবকের দেহে কোনও উপসর্গ দেখা দেয়নি। তাঁকে বেলেঘাটা আইডি হাসপাতালে বিশেষ ওয়ার্ডে রাখা হয়েছে। সেখানে রয়েছে ভেন্টিলেটর-সহ প্রয়োজনীয় যাবতীয় যন্ত্র। যে ঘরে যুবক রয়েছেন তার হাওয়া পরিশুদ্ধ করে বাইরে ছাড়া হচ্ছে। ঘরের আসেপাশে যেতে দেওয়া হচ্ছে না কাউকে।


বন্ধ করুন