বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Gold Smuggling: বাংলাদেশে সোনা পাচারের অভিযোগে গ্রেফতার বনগাঁ পুরসভার প্রাক্তন পুরপ্রধানের ছেলে

Gold Smuggling: বাংলাদেশে সোনা পাচারের অভিযোগে গ্রেফতার বনগাঁ পুরসভার প্রাক্তন পুরপ্রধানের ছেলে

বৃহস্পতিবার অভিযুক্তদের কলকাতা থেকে গ্রেফতার করে ডিআরআই। (প্রতীকী ছবি)

কয়লা, গরু পাচারের এ বার সোনা পাচারে নাম জড়াল তৃণমূল নেতার ছেলের। ডিআরআই সূত্রে জানা গিয়েছে, গত অক্টোবর মাসে বাংলাদেশে সোনা পাচারের অভিযোগে দুজনকে গ্রেফতার করা হয়। তাদের থেকেই ধৃতদের সম্পর্কে তথ্য মেলে।

বাংলাদেশে সোনা পাচারের অভিযোগে কলকাতা থেকে বনগাঁ পুরসভার প্রাক্তন পুরপ্রধানের ছেলে ও এক আত্মীয়কে গ্রেফতার করল রাজস্ব গোয়েন্দা অধিদপ্তর (ডিআরআই)। বৃহস্পতিবার তাঁদের ব্যাঙ্কশাল কোর্টে পেশ করা হয়।

ধৃত শুভ আঢ্য বনগাঁ পুরসভার প্রাক্তন চেয়ারম্যান শঙ্কর আঢ্যর ছেলে। অপর ধৃতের নাম অমিত ঘোষ। তিনি শঙ্কর আঢ্যের শ্যালক।

ডিআরআই সূত্রে জানা গিয়েছে, গত অক্টোবর মাসে বাংলাদেশে সোনা পাচারের অভিযোগে অনুপম মিত্র ও অনীক মণ্ডল নামে দুই ব্যক্তিকে গ্রেফতার করে পুলিশ। তাদের কাছ থেকে প্রায় দুই কেজি সোনা উদ্ধার হয়। তাদের জেরা করে বেশ কিছু তথ্য উদ্ধার হয়। তাতে জানা যায় বাংলাদেশ থেকে সোনা পাচার করে পশ্চিমবঙ্গে এনে গয়না তৈরি করা হতো। তার পর সেই গয়না পাচার করা হতো বাংলাদেশে।

দু'জনকে জেরা করার সময় তাদের ফোনের কল লিস্ট দেখে প্রথমে অমিত ঘোষের নাম জানতে পারেন তদন্তকারীরা। তারপরই আসে শুভ আঢ্যর নাম। বৃহস্পতিবার তাঁদের কলকাতা থেকে গ্রেফতার করে ডিআরআই। পেশ করা হয় ব্যাঙ্কশাল কোর্টে। এই পাচার চক্রের সঙ্গে আরও কেউ জড়িত আছে কি না তা তদন্ত করে দেখছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

বন্ধ করুন