বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > SSC Recruitment Scam: স্কুল সার্ভিস কমিশনের অফিসেই চলত OMR শিট কারচুপি, নম্বর বদল ৮১৩৬ জনের

SSC Recruitment Scam: স্কুল সার্ভিস কমিশনের অফিসেই চলত OMR শিট কারচুপি, নম্বর বদল ৮১৩৬ জনের

স্কুল সার্ভিস কমিশনের অফিসেই চলত OMR শিটের নম্বর বদল

সিবিআই-এর রিপোর্ট অনুযায়ী, সব মিলিয়ে ৮,১৩৬ জনের ওএমআর শিটে নম্বর অদলবদল করা হয়েছিল।

স্কুল সার্ভিস কমিশনের নিয়োগ দুর্নীতির পর্দা ফাঁস হয়েছে। যে দুর্নীতি রোখার জন্য ওএমআর শিটে পরীক্ষা নেওয়া শুরু হয়েছিল, সেই ওএমআর শিটের নম্বর নিয়েই কারচুপি হত এসএসসি অফিসেই। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে রিপোর্ট পেশ করে সিবিআই জানিয়েছে, কমিশনের কেন্দ্রীয় অফিস থেকেই দুর্নীতি চলত। সিবিআই জানায়, প্রার্থীদের এই নম্বর বদল কার হাত দিয়ে হয়েছিল, তার তদন্ত চলছে।

সিবিআই-এর রিপোর্ট অনুযায়ী, ওএমআর শিট স্ক্যান করে নম্বর দেওয়ার দায়িত্ব ছিল বেসরকারি সংস্থা, নাইসা কমিউনিকেশন প্রাইভেট লিমিটেডের। কমিশনকে সেই নম্বর এক্সের শিটে পাঠাত সংস্থাটি। এরপরই সেই এক্সেল শিটে নম্বর বদল করে দেওয়া হত বলে দাবি সিবিআই-এর। রিপোর্ট অনুযায়ী, সব মিলিয়ে ৮,১৩৬ জনের ওএমআর শিটে নম্বর অদলবদল করা হয়েছিল। যদিও বিচারপতি বিশ্বজিৎ বসুর এজলাসে সিবিআইয়ের বিশেষ তদন্তকারী দলের নবনিযুক্ত সিটের প্রধান অশ্বিন শেনভি দাবি করেছিলেন, অন্তত ২১ হাজার বেআইনি নিয়োগ হয়েছে।

আদালতে প্রতিবেদন পেশ করে সিবিআই জানিয়েছে, গ্রুপ সি, গ্রুপ ডি, নবম-দশম ও একাদশ-দ্বাদশে শিক্ষক নিয়োগের জন্য ওএমআর শিট স্ক্যান করতে গাজিয়াবাদের নাইসা কমিউনিকেশন নামে এক সংস্থাকে দায়িত্ব দিয়েছিল এসএসসি। বিধাননগরে এসএসসির দফতরে যন্ত্র এনে সমস্ত ওএমআর শিট স্ক্যান করে তারা। তারপর ওএমআর শিটের স্ক্যান করা কপি ও প্রার্থীদের প্রাপ্ত নম্বর হার্ড ডিস্কে ভরে এসএসসির হাতে তুলে দিয়েছিল তারা। সিবিআই জানিয়েছে, তার পর সেই নম্বর ওয়েবসাইটে আপলোড করে এসএসসি। কিন্তু হার্ড ডিস্কের নম্বর ইচ্ছামতো ফেরবদল করে আপলোড করেন এসএসসির আধিকারিকরা।

সিবিআই জানিয়েছে, গাজিয়াবাদে নাইসা কমিউনিকেশনের আধিকারিক পঙ্কজ বনসলের বাড়িতে তল্লাশি চালায় তারা। সেখান থেকে উদ্ধার হয় ৩টি হার্ড ডিস্ক। সেই হার্ড ডিস্কের তথ্যের সঙ্গে এসএসসির সার্ভারে থাকা তথ্য তুলনা করে দেখা গিয়েছে ওয়েবসাইটে নম্বর আপলোড করার সময় ব্যাপকহারে কারচুপি হয়েছে। সিবিআইয়ের তরফে জানানো হয়েছে, কারচুপির যাবতীয় তথ্য ইতিমধ্যে এসএসসির হাতে তুলে দিয়েছে তারা।

বাংলার মুখ খবর

Latest News

ফের মা হল শীলা, শিলিগুড়ির বেঙ্গল সাফারিতে কতটা বাড়ল বাঘেদের সংসার? আজ শনিবার, সারা দিন ধরে করুন এই কাজগুলি, শনিদেবের আশীর্বাদ থেকে বঞ্চিত হবেন না ১০০০০ ফ্রেশারকে চাকরি ভারতের এই IT সংস্থার,নিয়োগ আরও ৩০০০০! প্যাকেজে মুখ হবে হাঁ রাজ্য নয়, দুর্নীতির জন্য বেশি দায়ি কেন্দ্র, মত মানুষের, চমকে দেওয়া তথ্য সমীক্ষায় অরেঞ্জ ক্যাপের রেসে পন্ত ও রাহুল বড় জাম্প, বেগুনি টুপির দৌড়ে সেরা পাঁচে খলিল রসগোল্লার মতো মোলায়েম হোক জীবন! প্রিয়জনদের আজই নববর্ষের শুভেচ্ছা জানান এভাবে মোবাইল ব্যবহারকারীদের মাথায় পড়বে হাত, এক লাফে ১৫-১৭% বাড়বে ট্যারিফ ‘পথটাই ভুল ছিল!’ নকশালবাড়িতে বসে অকপটে স্বীকার কানু সান্যালের সহযোদ্ধা শান্তির ভোটের আবহেই একাধিক প্রকল্পের তোড়জোড় রেলের, বরাত ১৫৮৬ কোটি টাকার চ্যাম্পিয়নের মতো ভাববে, চ্যাম্পিয়নের মতো খেলবে- পন্তের মন্ত্রেই ঘুরে দাঁড়াল DC

Latest IPL News

চ্যাম্পিয়নের মতো ভাববে, চ্যাম্পিয়নের মতো খেলবে- পন্তের মন্ত্রেই ঘুরে দাঁড়াল DC অভিষেকেই অর্ধশতরান! ছক্কার হ্যাটট্রিক হাঁকিয়ে IPL 2024 রাঙালেন ম্যাকগার্ক কোহলির মন্থর স্ট্রাইক রেট নিয়ে এবার কটাক্ষ প্রাক্তন পাক পেসার জুনেদ খানের IPL-এর ইতিহাসে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে অনন্য নজির গড়ল দিল্লি ক্যাপিটালস IPL 2024 Points Table: পন্তের DC জিততে লাস্ট বয় হয়েগেল কোহলির RCB! এগিয়ে গেল CSK চোট লুকিয়ে খেলছেন MI ক্যাপ্টেন হার্দিক পন্ডিয়া! প্রাক্তন কিউয়ি তারকার বড় দাবি হার্দিককে দর্শকদের কটাক্ষ, রুখে দাঁড়ালেন কোহলি- বিরাটের প্রশংসায় ভাজ্জি-বীরু কুলদীপের ভেল্কির পর দুরন্ত ম্যাকগার্ক ও পন্ত! লখনউকে হারিয়ে লাইফলাইন পেল দিল্লি ভারতীয় দল থেকে বিরতিটা দরকার ছিল, বিতর্কিত অধ্যায় নিয়ে মুখ খুললেন ইশান LSG vs GT: অষ্টম উইকেটে ৭৩ রানের IPL -এ ইতিহাস গড়লেন আয়ুষ বাদোনি ও আরশাদ খান!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.