বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Sukanta-Suvendu: কলকাতা বিমানবন্দরের অ্যাডভাইসরি কমিটির সদস্য সুকান্ত–শুভেন্দু, জারি বিজ্ঞপ্তি
শুভেন্দু অধিকারী ও সুকান্ত মজুমদার।

Sukanta-Suvendu: কলকাতা বিমানবন্দরের অ্যাডভাইসরি কমিটির সদস্য সুকান্ত–শুভেন্দু, জারি বিজ্ঞপ্তি

  • বঙ্গ–বিজেপির ক্ষেত্রে সুকান্ত–শুভেন্দুই মুখ তা আরও একবার স্পষ্ট হয়ে গেল। কারণ কলকাতা বিমানবন্দরের এয়ারপোর্ট অ্যাডভাইসরি কমিটির সদস্য করা হল রাজ্যের বিরোধী দলনেতা তথা বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী এবং সাংসদ সুকান্ত মজুমদারকে।

বিমানবন্দর কেন্দ্রীয় সরকারের সংস্থা। আর এই কেন্দ্রীয় সংস্থার ভিতরে ঢুকে পড়লেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার এবং রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সুতরাং বঙ্গ–বিজেপির ক্ষেত্রে সুকান্ত–শুভেন্দুই মুখ তা আরও একবার স্পষ্ট হয়ে গেল। কারণ কলকাতা বিমানবন্দরের এয়ারপোর্ট অ্যাডভাইসরি কমিটির সদস্য করা হল রাজ্যের বিরোধী দলনেতা তথা বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী এবং সাংসদ সুকান্ত মজুমদারকে।

বিষয়টি ঠিক কী ঘটেছে?‌ কেন্দ্রের বিমান মন্ত্রকের পক্ষ থেকে এই মর্মে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। যেখানে উল্লেখ করা হয়েছে, কলকাতা বিমানবন্দরের অ্যাডভাইসরি কমিটির সদস্য হিসেবে শুভেন্দু অধিকারী এবং সুকান্ত মজুমদার এয়ারপোর্টের বিভিন্ন প্রশাসনিক কাজকর্ম দেখবেন। বিমানবন্দরের নানা ধরনের কাজ এই কমিটি মনিটরিং করে থাকে। সেখানেই এবার ঢুকে পড়লেন এই দুই নেতা।

কেমন করে সেটা সম্ভব হল?‌ সূত্রের খবর, সম্প্রতি রাজ্যে এসেছিলেন কেন্দ্রীয় অসামরিক বিমান চলাচল মন্ত্রকের মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। তাঁর সঙ্গে দেখা করেছিলেন এই দুই নেতা। আর সেখানেই এই কমিটির মধ্যে ঢুকতে চেয়ে প্রস্তাব দেন তাঁরা। তারপর সম্প্রতি নযাদিল্লি গিয়েছিলেন এই দুই বিজেপি নেতা। সেখানে গিয়ে চূড়ান্ত কথাবার্তা হয়ে যেতেই প্রকাশিত হয় বিজ্ঞপ্তি।

তারপর ঠিক কী ঘটল?‌ জানা গিয়েছে, কেন্দ্রের বিমান মন্ত্রকের পক্ষ থেকে নয়াদিল্লিতে এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়ার চেয়ারম্যানকে চিঠি দিয়ে জানানো হয়েছে শুভেন্দু অধিকারী এবং সুকান্ত মজুমদারকে কলকাতা বিমানবন্দরে এয়ারপোর্ট অ্যাডভাইসরি কমিটির সদস্য করা হচ্ছে। সেই চিঠির কপি পাঠিয়ে দেওয়া হয়েছে কলকাতা বিমানবন্দরের এয়ারপোর্ট ডিরেক্টরকেও। ব্যস, এখন এই দুই বিজেপি নেতা সদস্য হযে গেলেন।

বন্ধ করুন