বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > চাল কেনায় ৫,০০০ কোটির দুর্নীতি, ১৮ লাখ ভুয়ো চাষির নাম ঢুকিয়েছে, দাবি শুভেন্দুর

চাল কেনায় ৫,০০০ কোটির দুর্নীতি, ১৮ লাখ ভুয়ো চাষির নাম ঢুকিয়েছে, দাবি শুভেন্দুর

শুভেন্দু অধিকারী। 

শুভেন্দুবাবু বলেন, ‘গত বছর রাজ্যে চাল বিক্রির জন্য ৩৯ লক্ষ কৃষক নাম নথিভুক্ত করেছিলন। এবার নাম নথিভুক্ত করিয়েছেন মাত্র ১১ লক্ষ। অর্থাৎ ১৮ লক্ষ ভুয়ো কৃষকের নাম নথিভুক্ত করে কেন্দ্রের পাঠানো ৫০০০ কোটি টাকা লুঠ করেছে চোর মমতার সাগরেদ চোর বালু।

রাজ্যে এবার চাল ক্রয়ে ৫০০০ কোটি টাকা দুর্নীতির অভিযোগ করলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। বৃহস্পতিবার বিধানসভায় সাংবাদিক বৈঠকে তিনি দাবি করেন, ভুয়ো চাষিদের নাম নথিভুক্ত করে কেন্দ্রের পাঠানো আগাম টাকা লুঠ করেছে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। আর সেই কাজে নেতৃত্ব দিয়েছেন প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক।

এদিন শুভেন্দুবাবু বলেন, ‘গত বছর রাজ্যে চাল বিক্রির জন্য ৩৯ লক্ষ কৃষক নাম নথিভুক্ত করেছিলন। এবার নাম নথিভুক্ত করিয়েছেন মাত্র ১১ লক্ষ। অর্থাৎ ১৮ লক্ষ ভুয়ো কৃষকের নাম নথিভুক্ত করে কেন্দ্রের পাঠানো টাকা লুঠ করেছে চোর মমতার সাগরেদ চোর বালু। প্রতি বছর ধান ক্রয়ের জন্য আগাম ৫০০০ কোটি টাকা পাঠায় কেন্দ্রীয় সরকার। অন্নদাতা ভগবান কৃষকদের বলছি। আপনারা রাস্তায় নামুন। পথ অবরোধ করুন। এই চুরির খেলা থেকে আমরা বাংলাকে বাঁচাব’।

তিনি আরও বলেন, বিভিন্ন সরকারি ধান ক্রয় কেন্দ্রে ক্যুইন্টালে অন্তত ৫ কেজি করে বাদ দেওয়া হচ্ছে। কোথাও কোথাও তার থেকেও বেশি। মোদীজির সরকার কৃষকদের ধান ক্রয় করার জন্য রাজ্যকে আগাম টাকা পাঠিয়েছে। ১০০ গ্রাম ধানও বাদ দিলে বিজেপি সাংসদ বিধায়করা স্থানীয় নেতাদের নিয়ে সেখানে হানা দেবেন। কী করে এরা চুরি করে দেখি।

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

১০ বছরের প্রেম, শিখ ও খ্রিস্টান রীতিতে মার্চেই বিয়ে সারছেন তাপসী, পাত্রকে চেনেন? সন্দেশখালি নিয়ে তৃণমূলকে মণিপুর মনে করালেন নির্মলা, পাল্টা জবাব দিল দল মাত্র ১০৭ রানে GG-কে গুঁড়িয়ে,৮ উইকেট ম্যাচ জিতল RCB,উঠে পড়ল লিগ টেবলের মগডালে বুধে কি বাংলার আবহাওয়ায় 'হাওয়া বদল'? বসন্তে বৃষ্টি আর কতদিন! রইল ওয়েদার আপডেট ‘সব দোষ শুধু শ্রাবন্তীর!’ অনুপম-কাঞ্চনের আগে ৩টে বিয়ে সেরেছেন এই বাঙালি তারকারা রাজ্যসভা ভোটে উত্তরপ্রদেশে লাইমলাইটে ক্রস ভোটিং! ৮ টি আসন বিজেপির, সপা পেল ২ টি Ranji Trophy 2024: সেমিফাইনালের আগে রঞ্জির এলিট গ্রুপে সব থেকে বেশি রান কাদের? দেখুন সেরা ১০ শুক্রবার প্রার্থী তালিকা প্রকাশ করতে পারে বিজেপি,মধ্যপ্রদেশের কৌশল এবার লোকসভায়? আমরা ভারতের বিরুদ্ধে হেরেছি, অ্যাশেজ জিতিনি, কিন্তু.. ব্যাজবলেই ভরসা ম্যাকালামের বিচ্ছেদের পরেও তামিলনাড়ুর প্রয়াত এআইএডিএমকে নেতাদের প্রশংসা মোদীর, কারণটা কী?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.