বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Suvendu Adhikari: পুজোর মধ্যে তৃণমূল ভবনের কাছেই TMC-র মদতে চলছে পুকুর ভরাট, নালিশ শুভেন্দুর

Suvendu Adhikari: পুজোর মধ্যে তৃণমূল ভবনের কাছেই TMC-র মদতে চলছে পুকুর ভরাট, নালিশ শুভেন্দুর

শুভেন্দু অধিকারী। ফাইল ছবি

শুভেন্দুবাবু জানিয়েছেন, পুরসভার রেকর্ডে ওই জমির একাংশ শালি ও অন্য অংশটি জলাভূমি বলে উল্লেখ করেছে। সেখানে বহু বছর ধরে বেশ কিছু উদ্বাস্তু বসবাস ও চাষ আবাদ করতেন। তাদের আগেই সেখান থেকে গায়ের জোরে সরিয়ে দেওয়া হয়েছে।

দুর্গাপুজোর আনন্দে যখন মাতোয়ারা গোটা রাজ্য তখন তৃণমূলের সদর দফতর থেকে ঢিল ছোড়া দূরত্বে তৃণমূলেরই মদতে চলছে পুকুর ভরাট। এমনই অভিযোগ করে নবমীর বিকেলে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করলেন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। একটি ভিডিয়ো পোস্ট করে এই দাবি করেছেন তিনি।

শুভেন্দুবাবুর দাবি, তৃণমূল ভবনের থেকে ঢিল ছোড়া দূরত্বে কলকাতা পুরসভার ৬৬ নম্বর ওয়ার্ডে ২০ বিঘা সরকারি জমি ভরাটের কাজ চলছে পুজোর মধ্যে। স্থানীয় এক প্রোমোটার তৃণমূলের মদতে পুজোর মধ্যে পুকুর ভরাট করছেন। এর সঙ্গে তৃণমূলের কাউন্সিলর ও মন্ত্রীরা জড়িত বলেও দাবি করেছেন তিনি।

শুভেন্দুবাবু জানিয়েছেন, পুরসভার রেকর্ডে ওই জমির একাংশ শালি ও অন্য অংশটি জলাভূমি বলে উল্লেখ করেছে। সেখানে বহু বছর ধরে বেশ কিছু উদ্বাস্তু বসবাস ও চাষ আবাদ করতেন। তাদের আগেই সেখান থেকে গায়ের জোরে সরিয়ে দেওয়া হয়েছে। এব্যাপারে বিজেপির তরফে কসবা থানায় অভিযোগ দায়ের করা হলেও কোনও পদক্ষেপ করা হয়নি বলে অভিযোগ করেছেন তিনি।

শুভেন্দুবাবু আশঙ্কা, শালি জমিতে বহুতল নির্মাণ হলে পরিবেশের ওপর প্রভাব পড়তে পারে। জলা জমি ভরাট করা হলে ভেঙে পড়তে পারে এলাকার নিকাশি ব্যবস্থা।

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

লোকসভা ভোটে তৃণমূলের টিকিটে রচনা! কোন আসন থেকে দাঁড়াবেন টিভির দিদি নম্বর ১ 'আমার গায়ের চামড়া পুড়ে যায়', 12th Failএর প্রস্তুতিতে কঠিন অভিজ্ঞতা বিক্রান্তের ‘অনেকে গদ্দারদের সঙ্গে যোগাযোগ রাখছে’‌, সভা থেকে নেতা–কর্মীদের সতর্ক করলেন মমতা সলমনকে কোলে তুলতে না পেরে শেরাকে ডাকলেন অনন্ত! এরপরই তো শুরু হল আসল মজা প্যারিস অলিম্পিক গেমসের আগেই আন্তর্জাতিক ব্যাডমিন্টন থেকে অবসর নিলেন সাই প্রণীত ই-মেলে নয়, ডাকযোগে রাষ্ট্রপতির কাছে ইস্তফাপত্র পাঠালেন বিচারপতি গঙ্গোপাধ্যায় সলমনের জন্যই নাকি ‘নিউ ইয়র্ক’ করতে রাজি হন ক্যাটরিনা! এতদিনে ফাঁস হল বড় সিক্রেট স্প্যাম কল, প্রতারণার চেষ্টায় জীবন দুর্বিসহ? রিপোর্ট করুন সরকারের চক্ষু পোর্টালে তাপমাত্রায় রোলার-কোস্টার রাইড! বৃষ্টির সম্ভাবনা কি আছে? জানুন আবহাওয়ার খবর ইতিহাস গড়ে প্যারিস অলিম্পিক্সের যোগ্যতা অর্জন করল ভারতের পুরষ ও মহিলা টিটি দল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.