বাড়ি > বাংলার মুখ > কলকাতা > পশ্চিমবঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা ১ লাখ ছুঁইছুঁই, তবে বেড়েছে সুস্থতার হার
প্রতীকী ছবি
প্রতীকী ছবি

পশ্চিমবঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা ১ লাখ ছুঁইছুঁই, তবে বেড়েছে সুস্থতার হার

  • সোমবার নতুন করে মোট ২৯০৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ দিকে, এদিন মৃত্যু হয়েছে ৪১ জনের। যার জেরে রাজ্যে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২,১০০।

শনিবার ও রবিবারের তুলনায় করোনাকে হারিয়ে সুস্থতার হার কিছুটা বাড়ল পশ্চিমবঙ্গে। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩২০৮ জন। যার ফলে রাজ্যে মোট সুস্থতার সংখ্যা বেড়ে হয়েছে ৭০,৩২৮। রবিবারের তুলনায় ১.‌১৯% সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৭১.‌৪৩%।

সোমবার নতুন করে মোট ২৯০৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ দিকে, এদিন মৃত্যু হয়েছে ৪১ জনের। যার জেরে রাজ্যে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২,১০০। স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, তার ৮৮.‌৬% (‌১৮৬১ জন)‌ কোমর্বিডিটির শিকার। যার জেরে সরাসরি করোনায় মৃতের সংখ্যা দাঁড়াল ২৩৯ জন। এদিন মৃত ৪১ জনের মধ্যে রয়েছে কলকাতার ১৪ জন এবং উত্তর ২৪ পরগনার ১২ জন।

সোমবার স্বাস্থ্য দফতরের বুলেটিনে জানা গিয়েছে, নতুন করে ২,৯০৫ জন করোনা রোগীর খোঁজ মিলেছে পশ্চিমবঙ্গে। এর ফলে মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৯৮,৪৫৯ জন। এদিন সংক্রমিতদের মধ্যে ৬১৮ জন কলকাতার, ৪৯২ জন উত্তর ২৪ পরগনার ও ২১৮ জন পূর্ব মেদিনীপুরের।

এছাড়া দক্ষিণ ২৪ পরগনায় ১৯৫ জন, হাওড়ায় ২০৯ জন ও হুগলিতে ১১২ জন নতুন করোনা রোগীর খোঁজ মিলেছে। যার ফলে পশ্চিমবঙ্গে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা বেড়ে হয়েছে ২৬,০৩১। উল্লেখ্য, গত ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে মোট ২৬,২৯৭টি করোনার নমুনা পরীক্ষা হয়েছে।

বন্ধ করুন