ছবি - ,স্কাইমেট
ছবি - ,স্কাইমেট

মঙ্গলবার সন্ধ্যায় দক্ষিণবঙ্গের জেলায় জেলায় আঘাত হানতে চলেছে কালবৈশাখি

  • মেঘকোষ তৈরির ইতিমধ্যে ঝড়বৃষ্টি শুরু হয়েছে পশ্চিমের জেলাগুলিতে। দুর্যোগ চলছে পুরুলিয়া, বাঁকুড়া ও পশ্চিম বর্ধমানের একাংশে।

মঙ্গলবার সন্ধ্যায় ফের দক্ষিণবঙ্গজুড়ে কালবৈশাখির সম্ভাবনা। এদিন দুপুরে পুরুলিয়া লাগোয়া ছোটনাগপুরের মালভূমির ওপর তৈরি হয়েছে একাধিক মেঘকোষ। যার জেরে দক্ষিণবঙ্গের প্রায় সব জেলায় ঝড়-বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে তার ব্যপ্তি রবিবারের দুর্যোগের মতো হবে না। 

মেঘকোষ তৈরির ইতিমধ্যে ঝড়বৃষ্টি শুরু হয়েছে পশ্চিমের জেলাগুলিতে। দুর্যোগ চলছে পুরুলিয়া, বাঁকুড়া ও পশ্চিম বর্ধমানের একাংশে। পুরুলিয়ার বাঘমুন্ডি ও সংলগ্ন এলাকায় প্রবল বেগে কালবৈশাখি ঝড় হয়েছে। 

পূর্বাভাস অনুসারে মেঘকোষগুলি পূর্ব, দক্ষিণ-পূর্ব দিকে এগিয়ে এলে বিকেল ৫টা থেকে বীরভূম জেলার কিছু এলাকায় ঝড়বৃষ্টি শুরু হবে। সন্ধে নাগাদ কালবৈশাখি বয়ে যেতে পারে বর্ধমান শহরের ওপর দিয়ে। সন্ধের পর মুর্শিদাবাদ, হাওড়া,হুগলি, নদিয়া ও উত্তর ২৪ পরগনার ওপর দিয়ে বয়ে যেতে পারে ঝড়। ঝড়-বৃষ্টি হতে পারে কলকাতাতেও। 

বলে রাখি, রবিবার সন্ধ্যায় দক্ষিণবঙ্গের জেলাগুলির ওপর দিয়ে বয়ে গিয়েছিল প্রবল কালবৈশাখি। তার জেরে একাধিক জায়গায় ভেঙে পড়েছিল কাঁচা বাড়ি ও গাছ। 

বন্ধ করুন