বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ‌তৃণমূলের একুশে জুলাইয়ের প্রস্তুতি সভায় হাজির সহ–উপাচার্য, রেজিস্ট্রার, বিতর্ক চরমে

‌তৃণমূলের একুশে জুলাইয়ের প্রস্তুতি সভায় হাজির সহ–উপাচার্য, রেজিস্ট্রার, বিতর্ক চরমে

একুশে জুলাইয়ের প্রস্তুতি সভায় সহ–উপাচার্য, রেজিস্ট্রার।

তৃণমূলের একুশে জুলাইয়ের প্রস্তুতি এখন জোরকদমে চলছে। মঞ্চের প্রস্তুতি ঘুরে দেখেন কলকাতার পুলিশ কমিশনার। পঞ্চায়েত নির্বাচনে বিপুল সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে তৃণমূল কংগ্রেস। এই একুশে জুলাই মানুষের ভিড় আছড়ে পড়বে শহরে। এই দিনটিকে শ্রদ্ধা দিবস হিসাবে পালন করার ডাক দিয়েছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।

রাত পোহালেই তৃণমূল কংগ্রেসের শহিদ দিবস পালন হবে ধর্মতলায়। ২১ জুলাই মেগা ইভেন্ট রাজ্য–রাজনীতিতে। তার প্রস্তুতিও চলছে চূড়ান্ত পর্যায়ে। কিন্তু এখানেই দেখা গেল বিতর্কিত দৃশ্য। একুশে জুলাইয়ের প্রস্তুতি সভায় দেখা মিলল এক সহ–উপাচার্য, রেজিস্ট্রারের। আর তাতেই হতবাক অনেকে। কারণ সেই মঞ্চে দেখা গিয়েছে, ওই রেজিস্ট্রারের গলায় তৃণমূলের উত্তরীয় এবং ফুলের তোড়া হাতে নিয়ে দাঁড়িয়ে আছেন সহ–উপাচার্য। এই ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। অভিযোগ ওঠে, এবার রাজনীতির ময়দানে নেমেছেন রেজিস্ট্রার, সহ–উপাচার্য।

এদিকে যাদবপুর বিশ্ববিদ্যালয়ে তৃণমূল কংগ্রেসের শিক্ষাবন্ধু সমিতির অনুষ্ঠান ছিল। সেই মঞ্চে ধর্মতলা চলো পোস্টারও জ্বলজ্বল করছিল। অর্থাৎ এই শহিদ সমাবেশে সকলে যাতে যান তার একটা আহ্বান ছিল। আর সেই মঞ্চেই তৃণমূল কংগ্রেসের নেতার পাশে দাঁড়িয়ে ছিলেন সহ–উপাচার্য। এই ছবি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই শুরু হয়েছে বিস্তর বিতর্ক। ড্যামেজ কন্ট্রোল করতে নেমেও লাভ হচ্ছে না। কারণ শুক্রবার ২১ জুলাই। আর তারই প্রস্তুতি সভায় দেখা গেল সহ–উপাচার্য এবং রেজিস্ট্রারকে। এই নিয়ে তাঁদের তলব করা হবে কিনা সেটা দেখার বিষয়।

তাঁদের সাফাই ঠিক কী?‌ এই ঘটনা নিয়ে এমনিতেই তাঁরা মুখ খুলতে চাইছেন না। তার মধ্যেও সংবাদমাধ্যমে রেজিস্ট্রার সাফাই দেন, ‘‌জানতাম না ২১ জুলাইয়ের অনুষ্ঠান।’‌ অথচ গোটা মঞ্চে জ্বলজ্বল করছিল একুশে জুলাইয়ের পোস্টার। সেটা যথেষ্ট বড়ও। চোখে না পড়ার মতো নয়। তারপরও এমন সাফাই অনেকে মেনে নিতে পারছেন না। তবে সাফাই দিয়েছেন সহ–উপাচার্যও। তাঁর কথায়, ‘‌পূর্বপরিকল্পিত ছিল না’‌। অর্থাৎ আগে থেকে পরিকল্পনা করে তিনি যাননি। কিন্তু হঠাৎ রাজনীতির মঞ্চে উঠে পড়েছেন। কিন্তু তাতে ড্যামেজ কন্ট্রোল করা যাচ্ছে না। বরং এই নিয়ে ইতিমধ্যেই নানা জল্পনা শুরু হয়েছে।

আরও পড়ুন:‌ নন্দীগ্রামে গ্রেফতার ভিলেজ পুলিশ, খুনের চেষ্টা–সহ একাধিক অভিযোগ উঠল

আর কী জানা যাচ্ছে?‌ তৃণমূলের একুশে জুলাইয়ের প্রস্তুতি এখন জোরকদমে চলছে। মঞ্চের প্রস্তুতি ঘুরে দেখেন কলকাতার পুলিশ কমিশনার। পঞ্চায়েত নির্বাচনে বিপুল সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে তৃণমূল কংগ্রেস। তারপর এই একুশে জুলাই মানুষের ভিড় আছড়ে পড়বে শহরে। এই দিনটিকে শ্রদ্ধা দিবস হিসাবে পালন করার ডাক দিয়েছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। ইতিমধ্যেই দূরের জেলাগুলি থেকে কলকাতায় আসতে শুরু করেছেন তৃণমূল কর্মী–সমর্থকরা। গীতাঞ্জলি স্টেডিয়ামে এবং সেন্ট্রাল পার্কে তৃণমূলকর্মীদের থাকার ব্যবস্থা করা হয়েছে। এখানকার ব্যবস্থাপনা ঘুরে দেখেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। ধর্মতলার ভিক্টোরিয়া হাউসের সামনে সমাবেশের মঞ্চের প্রস্তুতি দেখেন কলকাতার পুলিশ কমিশনার।

বাংলার মুখ খবর

Latest News

অনন্ত পরে ৩০ কোটির ঘড়ি! শাহরুখ-রণবীরদের জন্য এই দামের রিস্ট ওয়াচ কিনল আম্বানিরা ট্রাম্পের একদম কানের কাছে বুলেট, অবাক করা ছুবি তুললেন সাংবাদিক, ভাইরাল মুহূর্তে সুয়ারেজের জন্য ইতিহাস লেখা হল না কানাডার, টাইব্রেকারে জিতে কোপায় তৃতীয় উরুগুয়ে Croatia বনাম Germany ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? অনন্ত-রাধিকার রিসেপশনে যাবেন না! গৌরীকে নিয়ে হঠাৎই দেশ ছাড়লেন শাহরুখ ট্রাম্পের ওপর হামলার জন্যে বাইডেনকে দুষলেন মার্কিন ধনকুবের, বড় দাবি করলেন মাস্ক মঞ্চে শুভেন্দু, আদালতের অনুমতিতে রাজভবনের সামনে ধরনা শুরু বিজেপির 'ট্রাম্পকে বাঁচালেন জগন্নাথদেব', ফেরালেন ১৯৭৬-র প্রতিদান,দাবি কলকাতা ইসকনের VP-র গোটা বলিউড আম্বানির বিয়েতে! মন দিয়ে কোথায় বসে কার কীর্তন শুনছেন বিরাট-অনুষ্কা? এটি একটি দুরন্ত দল, আশা করি… ভারতকে সিরিজ জিতিয়ে গম্ভীরকে বড় বার্তা দিলেন শুভমন

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.