বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ‌তৃণমূলের একুশে জুলাইয়ের প্রস্তুতি সভায় হাজির সহ–উপাচার্য, রেজিস্ট্রার, বিতর্ক চরমে

‌তৃণমূলের একুশে জুলাইয়ের প্রস্তুতি সভায় হাজির সহ–উপাচার্য, রেজিস্ট্রার, বিতর্ক চরমে

একুশে জুলাইয়ের প্রস্তুতি সভায় সহ–উপাচার্য, রেজিস্ট্রার।

তৃণমূলের একুশে জুলাইয়ের প্রস্তুতি এখন জোরকদমে চলছে। মঞ্চের প্রস্তুতি ঘুরে দেখেন কলকাতার পুলিশ কমিশনার। পঞ্চায়েত নির্বাচনে বিপুল সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে তৃণমূল কংগ্রেস। এই একুশে জুলাই মানুষের ভিড় আছড়ে পড়বে শহরে। এই দিনটিকে শ্রদ্ধা দিবস হিসাবে পালন করার ডাক দিয়েছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।

রাত পোহালেই তৃণমূল কংগ্রেসের শহিদ দিবস পালন হবে ধর্মতলায়। ২১ জুলাই মেগা ইভেন্ট রাজ্য–রাজনীতিতে। তার প্রস্তুতিও চলছে চূড়ান্ত পর্যায়ে। কিন্তু এখানেই দেখা গেল বিতর্কিত দৃশ্য। একুশে জুলাইয়ের প্রস্তুতি সভায় দেখা মিলল এক সহ–উপাচার্য, রেজিস্ট্রারের। আর তাতেই হতবাক অনেকে। কারণ সেই মঞ্চে দেখা গিয়েছে, ওই রেজিস্ট্রারের গলায় তৃণমূলের উত্তরীয় এবং ফুলের তোড়া হাতে নিয়ে দাঁড়িয়ে আছেন সহ–উপাচার্য। এই ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। অভিযোগ ওঠে, এবার রাজনীতির ময়দানে নেমেছেন রেজিস্ট্রার, সহ–উপাচার্য।

এদিকে যাদবপুর বিশ্ববিদ্যালয়ে তৃণমূল কংগ্রেসের শিক্ষাবন্ধু সমিতির অনুষ্ঠান ছিল। সেই মঞ্চে ধর্মতলা চলো পোস্টারও জ্বলজ্বল করছিল। অর্থাৎ এই শহিদ সমাবেশে সকলে যাতে যান তার একটা আহ্বান ছিল। আর সেই মঞ্চেই তৃণমূল কংগ্রেসের নেতার পাশে দাঁড়িয়ে ছিলেন সহ–উপাচার্য। এই ছবি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই শুরু হয়েছে বিস্তর বিতর্ক। ড্যামেজ কন্ট্রোল করতে নেমেও লাভ হচ্ছে না। কারণ শুক্রবার ২১ জুলাই। আর তারই প্রস্তুতি সভায় দেখা গেল সহ–উপাচার্য এবং রেজিস্ট্রারকে। এই নিয়ে তাঁদের তলব করা হবে কিনা সেটা দেখার বিষয়।

তাঁদের সাফাই ঠিক কী?‌ এই ঘটনা নিয়ে এমনিতেই তাঁরা মুখ খুলতে চাইছেন না। তার মধ্যেও সংবাদমাধ্যমে রেজিস্ট্রার সাফাই দেন, ‘‌জানতাম না ২১ জুলাইয়ের অনুষ্ঠান।’‌ অথচ গোটা মঞ্চে জ্বলজ্বল করছিল একুশে জুলাইয়ের পোস্টার। সেটা যথেষ্ট বড়ও। চোখে না পড়ার মতো নয়। তারপরও এমন সাফাই অনেকে মেনে নিতে পারছেন না। তবে সাফাই দিয়েছেন সহ–উপাচার্যও। তাঁর কথায়, ‘‌পূর্বপরিকল্পিত ছিল না’‌। অর্থাৎ আগে থেকে পরিকল্পনা করে তিনি যাননি। কিন্তু হঠাৎ রাজনীতির মঞ্চে উঠে পড়েছেন। কিন্তু তাতে ড্যামেজ কন্ট্রোল করা যাচ্ছে না। বরং এই নিয়ে ইতিমধ্যেই নানা জল্পনা শুরু হয়েছে।

আরও পড়ুন:‌ নন্দীগ্রামে গ্রেফতার ভিলেজ পুলিশ, খুনের চেষ্টা–সহ একাধিক অভিযোগ উঠল

আর কী জানা যাচ্ছে?‌ তৃণমূলের একুশে জুলাইয়ের প্রস্তুতি এখন জোরকদমে চলছে। মঞ্চের প্রস্তুতি ঘুরে দেখেন কলকাতার পুলিশ কমিশনার। পঞ্চায়েত নির্বাচনে বিপুল সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে তৃণমূল কংগ্রেস। তারপর এই একুশে জুলাই মানুষের ভিড় আছড়ে পড়বে শহরে। এই দিনটিকে শ্রদ্ধা দিবস হিসাবে পালন করার ডাক দিয়েছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। ইতিমধ্যেই দূরের জেলাগুলি থেকে কলকাতায় আসতে শুরু করেছেন তৃণমূল কর্মী–সমর্থকরা। গীতাঞ্জলি স্টেডিয়ামে এবং সেন্ট্রাল পার্কে তৃণমূলকর্মীদের থাকার ব্যবস্থা করা হয়েছে। এখানকার ব্যবস্থাপনা ঘুরে দেখেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। ধর্মতলার ভিক্টোরিয়া হাউসের সামনে সমাবেশের মঞ্চের প্রস্তুতি দেখেন কলকাতার পুলিশ কমিশনার।

বাংলার মুখ খবর

Latest News

ফল ঘোষণার আগেই ভোটের রাতে তৃণমূলের বিজয় মিছিল! উত্তরের ৩ কেন্দ্রে উচ্ছ্বাস নির্বাচনী বন্ড ফেরানো হবে, HT-কে বললেন নির্মলা, স্বীকার করলেন যে আগেরটায় গলদ ছিল রজনীকান্ত থেকে কমল হাসান, প্রথম দফার নির্বাচনে ভোট দিলেন আর কোন সেলেব দীপিকার প্রেন্যান্সির সত্যতা নিয়ে প্রশ্ন! ‘লেডি সিংঘম’কে নিয়ে কী ঘোষণা রোহিতের এসএসসি নিয়োগ দুর্নীতি মামলা নিয়ে বড় ঘোষণা, এবার রায় দেবে কলকাতা হাইকোর্ট দ্বিতীয় দফার ভোটের আগেই শৈলশহরে অমিত শাহ, নবাবের জেলায় সভা রাজনাথের নিজের ভোটটা ঘাসফুলে কেমন করে দেবেন?‌ জনগণকে টিপস দিলেন মুখ্যমন্ত্রী জয়ের চেষ্টায় মরিয়া হয়ে নিয়ম ভেঙেছে ২ দল, লোকেশ ও রুতুরাজকে উচিত শিক্ষা দিল BCCI মঙ্গলের মীনে গমন, ৫ রাশির শুভ সময় হবে শুরু, কর্মক্ষেত্রে হবে দুর্দান্ত অগ্রগতি পাককে মিসাইল-উপাদান সরবরাহকারী চিনা সংস্থা সহ ৪ ফার্মের ওপর মার্কিনি নিষেধাজ্ঞা

Latest IPL News

জয়ের চেষ্টায় মরিয়া হয়ে নিয়ম ভেঙেছে ২ দল, লোকেশ ও রুতুরাজকে উচিত শিক্ষা দিল BCCI IPL-এ ইতিহাস মহেন্দ্র সিং ধোনির, বিশ্বের প্রথম উইকেটকিপার হিসেবে গড়লেন এই নজির দিনের শেষে জিততে ভালো লাগে, মনে হয় সব সিদ্ধান্ত সঠিক নিয়েছি- কেএল রাহুল RCB-র আড্ডার মাঝে হঠাৎ কেন দীনেশ কার্তিকের স্ত্রীর কথা তুললেন বিরাট কোহলি? ওদের সঙ্গে আবার দেখা হবে- হেরেই ঘরের মাঠে বদলা নেওয়ার হুমকি দিলেন রুতুরাজ লখনউয়ে মাহি ঝড়কে ফিকে করল রাহুল-ডি কক জুড়ি, হাসতে হাসতে জিতল LSG মুম্বইয়ে থাকার সময়ে MI-এর টিম হোটেলে থাকেন না রোহিত! জানেন কেন এমন করেন হিটম্যান IPL 2024: MI ক্যাম্পে ফাটল? ক্যাপ্টেন হার্দিকের সমালোচনায় দলের তারকা অল-রাউন্ডার পন্তকে ঘিরে DC-র খেলোয়াড়দের বাচ্চারা, ফিরল পেইনের বেবি সিটার স্লেজিংয়ের স্মৃতি 'তোমার প্রিয় ক্রিকেটার বুমরাহ'?প্রশ্ন ইশানের,ভক্তের উত্তরে বুমরাহ বললেন-গুড চয়েস

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.