বাংলা নিউজ > ক্রিকেট > BANW vs INDW 2nd T20I: ৪৭ রান করেও জিতল ভারত! বৃষ্টি-বিঘ্নিত ম্যাচে ১৯ রানে হারাল বাংলাদেশ

BANW vs INDW 2nd T20I: ৪৭ রান করেও জিতল ভারত! বৃষ্টি-বিঘ্নিত ম্যাচে ১৯ রানে হারাল বাংলাদেশ

হেমলতার ব্যাটিং ঝড়ে থমকে গেল বাংলাদেশ (ছবি:এক্স)

মঙ্গলবার সিলেটের মাঠে প্রথমে ব্যাট করতে আসা বাংলাদেশ দল গুটিয়ে যায় ১১৯ রানে। রাধা যাদব ১৯ রানে তিনটি উইকেট নেন। এরপরেই বৃষ্টি ও ঝড়ের কারণে খেলা বন্ধ হয়ে যায়। তবে সেই সময়ে ভারতীয় দল ৫.২ ওভারে এক উইকেটে ৪৭ রান করেছিল।

বোলারদের দুর্দান্ত পারফরম্যান্সের জন্য ধন্যবাদ, মঙ্গলবার বৃষ্টি-বিঘ্নিত টি-টোয়েন্টি ম্যাচে ডাকওয়ার্থ-লুইস নিয়মের ভিত্তিতে ভারতীয় মহিলা দল বাংলাদেশকে ১৯ রানে পরাজিত করেছে। মঙ্গলবার সিলেটের মাঠে প্রথমে ব্যাট করতে আসা বাংলাদেশ দল গুটিয়ে যায় ১১৯ রানে। রাধা যাদব ১৯ রানে তিনটি উইকেট নেন এবং দীপ্তি শর্মা ১৪ রানে দুটি উইকেট শিকার করেন এবং শ্রেয়াঙ্কা পাটিল ২৪ রানে দুটি উইকেট নেন।

এরপরেই বৃষ্টি ও ঝড়ের কারণে খেলা বন্ধ হয়ে যায়। তবে সেই সময়ে ভারতীয় দল ৫.২ ওভারে এক উইকেটে ৪৭ রান করেছিল। উইকেটে ছিলেন স্মৃতি মান্ধনা ও দয়ালন হেমলতা। মান্ধনা ৭ বলে ৫ রান করে অপরাজিত ছিলেন। এছাড়াও দয়ালন হেমলতা ২৪ বলে ৪১ রান করে অপরাজিত ছিলেন। এই সময়ে তিনি পাঁচটি চার, দুটি ছক্কা হাঁকিয়েছিলেন তিনি। খেলাটি পুনরায় শুরু না হলে, ভারতীয় দলকে ডিএলএস নিয়মের ভিত্তিতে ১৯ রানে বিজয়ী ঘোষণা করা হয়েছিল।

আরও পড়ুন… T20 WC 2024: বদলেছে সহ-অধিনায়ক, নেই ভুবি-অশ্বিন-রাহুল-কার্তিক! গতবারের থেকে এবারের দলের শক্তি বেড়েছে না কমেছে?

এর আগে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল বাংলাদেশ। বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৪৬ রান করেছিলেন ওপেনার মুর্শিদা খাতুন। ব্যাট করতে আসা বাংলাদেশ খুব খারাপ শুরু করেছিল এবং দ্বিতীয় ওভারেই দিলারা আখতারের উইকেট হারায়। এই সময়ে দিলারা ৬ বলে ১০ রান করে সাজঘরে ফিরে যান। এরপর শোবনা মোস্তারি ১৫ বলে ১৯ রান করে আউট হন এবং রিতু মনি ১৮ বলে ২০ রান করে আউট হন। দলের পক্ষে সর্বোচ্চ ৪৬ রানের ইনিংস খেলেন মুর্শিদা খাতুন।

আরও পড়ুন… IPL -এর ইতিহাসে অনন্য নজির গড়লেন কুলদীপ যাদব! ব্যাট হাতে হরভজন সিংয়ের পরেই নিজের নাম লেখালেন

এই সময়ে দিলারা করেন ৬ বলে ১০ রান, মুর্শিদা ৪৯ বলে ৪৬ রান করেন, সোভানা ১৫ বলে ১৯ করে সাজঘরে ফেরেন। নিগার ৬, ফাহিমা শূন্য, সুলতানা চার, রীতু ২০ রান করেন। এরপরে রেবায়া ৫, নাহিদা ১ মারুফা শূন্য ও ফারিহা শূন্য রান করেন। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ১০ উইকেট হারিয়ে ১১৯ রান তোলে বাংলাদেশের মহিলা দল।

আরও পড়ুন… T20 WC 2024: শুধু রিঙ্কু বা রাহুল নয়, এই ৮ ক্রিকেটারও ভালো পারফর্ম করে সুযোগ পেলেন না! দেখে নিন সেই তালিকা

এই সময়ে ভারতীয় বোলারদের মারাত্মক বোলিংয়ের কাছে যেন আত্মসমর্পণ করেছিল বাংলাদেশের ব্যাটসম্যানরা। বাংলাদেশের ছয় ব্যাটসম্যানও দুই অঙ্কে পৌঁছাতে পারেননি। ক্যাপ্টেন নিগার সুলতানা (৬), ফাহিমা খাতুন (০), সুলতানা খাতুন (৪), রাবেয়া খান (৫), নাহিদা আক্তার (১) এবং ফারিহা ত্রিস্না (০) আউট হন। বাংলাদেশ দল নির্ধারিত ২০ ওভারে ১১৯ রানে অলআউট হয়। শেষ পর্যন্ত DLS নিয়মের মাধ্যমে ১৯ রানে জেতে ভারতীয় দল।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

২টির আয়তন মাত্র ২৫২স্কোয়ারফিট, বাকি ৪টে বড়! ১৫কোটিতে ৬টা ফ্ল্যাট কিনলেন অভিষেক কত রানে হারলেও সেমিতে উঠবে ভারত? তবে বাংলাদেশ ৮৩ রানে হেরে গেলে হতে পারে বিপদ ‘শুভ্রজিতের সঙ্গে মতের মিল…’! অক্টোবরের বিয়ের জল্পনায় শিলমোহর প্রিয়াঙ্কার না জানিয়েই, বয়স্ক দম্পতিকে দুটো আলাদা টিকিট দিল Air India এই কাজ হয়নি কেন? কখন যে চেপে ধরবেন সিএম! ঘুম উড়ল প্রশাসনের, তৈরি হচ্ছে ফাইল ‘যে বাড়িতে ৩টে শাশুড়ি…’! জানুয়ারিতে ডিভোর্স, এ কী বললেন কাঞ্চন-প্রাক্তন পিঙ্কি ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো লোকসভা নির্বাচনের পর প্রথম রাজ্য মন্ত্রিসভার বৈঠক হবে, বিজ্ঞপ্তি জারি করল নবান্ন একের পর এক ছবি ফ্লপ, ২৫০কোটির ধার মেটাতে বিক্রি হল প্রযোজনা সংস্থার ৭তলা বিল্ডিং IND vs BAN: সেভাবে হাত খুলে খেললো না ব্যাটাররা, ম্যাচ হেরে আফসোস শান্তর

T20 WC 2024

ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চায়নি ২টি দেশ, ১০ মাসের মধ্যে তাদের হারিয়ে জবাব আফগানদের আম্পায়ারের সিদ্ধান্ত অসন্তোষ প্রকাশ! আইসিসির শাস্তির মুখে দঃ আফ্রিকার ক্রিকেটার আভি আভি আয়া হ্যায়, আদা মারনে দে… কুলদীপের উদ্দেশ্যে রোহিতের টাপোরি জবাব ভাইরাল ভেবেছিলাম চোট সারিয়ে খেলব,কিন্তু ভগবান চায়নি! এখনও কেন মন খারাপ হার্দিকের? ক্যারিবিয়ানদের ডেরায় আদরের নাম পন্তকে! ‘পকেট রকেট’ বললেন ভিভ, সেরা ফিল্ডার সূর্য আফগান ক্রিকেটে ব্র্যাভো ম্যাজিক! ৬টি ম্যাচে ৪টিতেই প্রতিপক্ষকে অলআউট রশিদদের এই তো সবে শুরু! অস্ট্রেলিয়া-কে প্রথমবার হারিয়ে হুঙ্কার আফগান অধিনায়কের ‘আভি হামকো চাহিয়ে ফুল ইজ্জত’, অজিদের হারিয়ে মির্জাপুরের সংলাপ মনে করালেন রশিদরা AFG vs AUS: অজিদের হারিয়ে ইতিহাস আফগানদের, গ্রুপ ওয়ানের সেমিতে ওঠার অঙ্ক জটিল হল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.