বাড়ি > বাংলার মুখ > কলকাতা > প্রশান্ত কিশোরের সংস্থার মাধ্যমে দলে যোগ দিচ্ছেন ৪ লক্ষ যুবা, দাবি তৃণমূলের
ফাইল ছবি
ফাইল ছবি

প্রশান্ত কিশোরের সংস্থার মাধ্যমে দলে যোগ দিচ্ছেন ৪ লক্ষ যুবা, দাবি তৃণমূলের

  • তৃণমূলের তরফে জানানো হয়েছে, উত্তর ২৪ পরগনায় এদের যোগদান করানোর দায়িত্বে রয়েছেন জেলা সভাপতি জ্যোতিপ্রিয় মল্লিক ও যুব তৃণমূল সভাপতি দেবরাজ চক্রবর্তী।

২০২১ সালের বিধানসভা নির্বাচনের মুখে দলের সংগঠনকে চাঙ্গা করতে প্রায় ৪ লক্ষ যুবক যুবতীকে দলে যোগদান করা হবে বলে জানিয়েছে তৃণমূল। প্রশান্ত কিশোরের সংস্থা IPAC-এর হাত ধরে তৃণমূলে যোগ দিচ্ছে তারা। রবিবার থেকে তাঁদের তৃণমূলে যোগদানের কর্মসূচি শুরু হয়েছে বলে দলের তরফে জানানো হয়েছে। 

লোকসভা নির্বাচনের পর তৃণমূলের রণকৌশল তৈরির দায়িত্ব নিয়েই দলে নতুন রক্ত আনতে তৎপর হন প্রশান্ত কিশোর। অনলাইনে ‘ইউথ ইন পলিটিক্স’ নামে একটি অভিযান চালায় তাঁর সংগঠন। তাতে রোজ প্রায় ৪ হাজার যুবত যুবতী রাজনীতিতে যোগদানের আগ্রহ প্রকাশ করে ফর্ম ফিল আপ করেছেন। তাদের মধ্যে ১৮ – ৩৫ বছর বয়সী ৪ লক্ষ যুবক যুবতীকে তৃণমূলে যোগদান করাচ্ছে প্রশান্ত কিশোরের সংস্থা। 

তৃণমূলের তরফে জানানো হয়েছে, উত্তর ২৪ পরগনায় এদের যোগদান করানোর দায়িত্বে রয়েছেন জেলা সভাপতি জ্যোতিপ্রিয় মল্লিক ও যুব তৃণমূল সভাপতি দেবরাজ চক্রবর্তী। দক্ষিণ ২৪ পরগনায় শুভাশিস চক্রবর্তী, পূর্ব মেদিনীপুরে শিশির অধিকারী, নদিয়ায় মহুয়া মৈত্র, হুগলিতে দিলীপ যাদব, হাওড়ায় লক্ষ্মীরতন শুক্ল। 

বিধানসভা নির্বাচনে সাফল্য পেতে দুর্নীতিগ্রস্ত নেতাদের দূরে সরিয়ে রাখতে চাইছে তৃণমূল। সেজন্য দলে দরকার নতুন মুখ। নতুন যোগদানকারীদের দিয়ে সেই শূন্যস্থান পূরণ করা হয় কি না সেদিকে নজর থাকবে রাজনৈতিক মহলের। 

 

বন্ধ করুন