বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > শিশির অধিকারীর সম্পত্তির তথ্য ফাঁস, কোন জাদুতে তিন বছরে ১০ কোটি?‌ টুইট কুণালের‌

শিশির অধিকারীর সম্পত্তির তথ্য ফাঁস, কোন জাদুতে তিন বছরে ১০ কোটি?‌ টুইট কুণালের‌

শিশির অধিকারী-কুণাল ঘোষ।

শিশিরবাবু অফিসিয়ালি তৃণমূল কংগ্রেসের সাংসদ। আর বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বাবা। শুভেন্দু বিজেপির বিধায়ক। গত বুধবার নবান্নে সাংবাদিক বৈঠক করে মুখ্যমন্ত্রী জানান, হলদিয়া এবং দিঘায় সরকারি জমি কেনা বেচা নিয়ে বেনয়িমের অভিযোগের তদন্ত শুরু হবে। বিজেপি নেতাদের সম্পত্তি নিয়েও প্রশ্ন তোলেন মুখ্যমন্ত্রী। 

অধিকারী পরিবারের হাটে এবার হাঁড়ি ভেঙে দিলেন তৃণমূল কংগ্রেসের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ। আয়কর রিটার্ন দেখিয়ে শুভেন্দু অধিকারী নিজেকে স্বচ্ছ প্রমাণ করার চেষ্টা করেছিল, পাল্টা তাঁর বাবার (‌শিশির অধিকারী)‌ নির্বাচনী হলফনামা সামনে নিয়ে এসে বিতর্ক উসকে দিয়েছেন তিনি। এমনকী সেখানে থাকা গরমিলও কুণাল ঘোষ এক্স হ্যান্ডেলে তুলে ধরে হাটে হাঁড়ি ভেঙে দিয়েছেন। শুক্রবার কুণাল ঘোষ বলেছিলেন, ‘‌অধিকারী পরিবারের সব আর্থিক বেনিয়ম সামনে আসবে।’‌ আর শনিবারই নিজের এক্স হ্যান্ডলে শিশির অধিকারীর সম্পত্তির তথ্য তুলে ধরলেন। সেখানে সম্পদের গরমিলের কথা তুলে ধরে, সেটা কোন জাদুবলে সম্ভব?‌ প্রশ্ন তুলেছেন কুণাল।

এদিকে টুইটে কাঁথির সাংসদ শিশির অধিকারীর সম্পত্তির বিবরণ এবং নানা তথ্য তুলে ধরে কুণাল জানতে চেয়েছেন, ‘‌পরিসংখ্যান সত্য নাকি ভুল? ১০ লাখ কীভাবে ১০ কোটি টাকা হল? কীভাবে ১০ কোটি কমে ৩ কোটিতে এলো? এটা কি জাদু?’‌ সুতরাং গোটা সম্পদের উপর যে একটা গরমিল রয়েছে তা বোঝাতে চেয়েছেন কুণাল ঘোষ। আর তাতেই বিপাকে পড়ে গিয়েছেন শুভেন্দু অধিকারী–সহ গোটা অধিকারী পরিবার। তাই এই তথ্য জানার পরও এখনও কোনও প্রতিক্রিয়া দেননি অধিকারী পরিবারের কেউ। পরিস্থিতি যে অস্বস্তিকর হয়ে উঠছে সেটা বাড়ির ভিতরে আলোচনা শুরু হতেই বোঝা গিয়েছে। এই টুইট নিয়ে অধিকারীদের বাড়ি শান্তিকুঞ্জে আলোচনা শুরু হয়েছে বলে সূত্রের খবর।

অন্যদিকে কুণাল ঘোষ তাঁর বয়ানের সপক্ষে টুইটে নির্বাচন কমিশন এবং ভারত সরকারকে দেওয়া শিশিরবাবুর বেশ কিছু তথ্য তুলে ধরেছেন। তাতে দাবি করা হয়েছে, ২০০৯ সালে সাংসদ হিসেবে শিশির অধিকারী নির্বাচন কমিশনকে জানিয়েছিলেন তাঁর সম্পত্তির পরিমাণ ছিল ১০ লাখ টাকার কিছু বেশি। আবার ২০১২ সালে তখন কেন্দ্রীয় মন্ত্রী থাকাকালীন ভারত সরকারকে জমা দেওয়া তথ্যে বলা হয়েছে, শিশিরবাবুর সম্পত্তির পরিমাণ ১০ কোটির কিছু বেশি। সেই সম্পত্তিই ২০১৯ সালে লোকসভা নির্বাচনের সময় নির্বাচন কমিশনকে জমা দেওয়া শিশিরবাবুর তথ্য অনুযায়ী তাঁর সম্পত্তির পরিমাণ ৩ কোটির কিছু বেশি। এত ওঠা নামা নিয়েই প্রশ্ন তুলে দিয়েছেন কুণাল ঘোষ।

আরও পড়ুন:‌ সভার দিন পরিবর্তন করল তৃণমূল কংগ্রেস, কবে হবে আন্দোলনের স্ট্র‌্যাটেজি বৈঠক?

ঠিক কী লিখেছেন কুণাল?‌ ২০০৯ সালে নির্বাচনী হলফনামায় শিশির অধিকারী জানিয়েছিলেন, তাঁর মোট সম্পদের পরিমাণ প্রায় ১০ লক্ষ টাকা। তারপর তিনি কেন্দ্রীয় মন্ত্রী হন। আর ২০১২ সালে প্রধানমন্ত্রীর দফতরে ঘোষণা অনুযায়ী, সেই সম্পদের পরিমাণই দাঁড়ায় ১০ কোটির বেশি। কিন্তু ২০১৯ সালে শিশিরববাবু জানান, সম্পদের পরিমাণ ৩ কোটি। এই তথ্য তুলেই কুণাল ঘোষের প্রশ্ন, ‘তথ্য ঠিক না ভুল? ১০ লাখ তিন বছরে ১০ কোটি হল কী করে? ১০ কোটি কী করে কমে ৩ কোটি হল? এটা কোন জাদু?’‌ শিশিরবাবু অফিসিয়ালি এখনও তৃণমূল কংগ্রেসের সাংসদ। আর বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বাবা। শুভেন্দু বিজেপির বিধায়ক। গত বুধবার নবান্নে সাংবাদিক বৈঠক করে মুখ্যমন্ত্রী জানান, হলদিয়া এবং দিঘায় সরকারি জমি কেনা বেচা নিয়ে বেনয়িমের অভিযোগের তদন্ত শুরু হবে। বিজেপি নেতাদের সম্পত্তি নিয়েও প্রশ্ন তোলেন মুখ্যমন্ত্রী। তারপরই এই তথ্য ফাঁস।

বাংলার মুখ খবর

Latest News

ওদের সঙ্গে আবার দেখা হবে- হেরেই ঘরের মাঠে বদলা নেওয়ার হুমকি দিলেন রুতুরাজ India-Pakistan Test Series নিয়ে রোহিত শর্মার দাবিকে সমর্থন করলেন শাহিদ আফ্রিদি সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের ভাগ্যে আজ কী রয়েছে? শনিবার ২০ এপ্রিলের রাশিফল দেখুন মেষ, বৃষ, মিথুন, কর্কটের মধ্যে শনিবার কে লাকি? ২০ এপ্রিলের রাশিফল দেখে নিন প্রবল তাপপ্রবাহ চলবে বাংলায়! সোম থেকে বৃষ্টি নামবে, কবে কোন কোন জেলায় ঝড় উঠবে? ফিলিপিন্সে ব্রহ্মস পাঠাল ভারত, ৩৭৫ মিলিয়ন ডলারের চুক্তি ১৮ মাসের মেয়েকে খুন করে কবর দিলেন বাবা-মা! তদন্তে উঠে এল বিস্ফোরক তথ্য লখনউয়ে মাহি ঝড়কে ফিকে করল রাহুল-ডি কক জুড়ি, হাসতে হাসতে জিতল LSG মুর্শিদাবাদের দুই ওসিকে সাসপেন্ড করল কমিশন, বড় শাস্তি! পাঠানো হল হেডকোয়ার্টারে বিশ্বের ষষ্ঠ মহাসাগর তৈরি হতে পারে! স্থান খুঁজে পেয়ে দাবি বিজ্ঞানীদের

Latest IPL News

ওদের সঙ্গে আবার দেখা হবে- হেরেই ঘরের মাঠে বদলা নেওয়ার হুমকি দিলেন রুতুরাজ লখনউয়ে মাহি ঝড়কে ফিকে করল রাহুল-ডি কক জুড়ি, হাসতে হাসতে জিতল LSG মুম্বইয়ে থাকার সময়ে MI-এর টিম হোটেলে থাকেন না রোহিত! জানেন কেন এমন করেন হিটম্যান IPL 2024: MI ক্যাম্পে ফাটল? ক্যাপ্টেন হার্দিকের সমালোচনায় দলের তারকা অল-রাউন্ডার পন্তকে ঘিরে DC-র খেলোয়াড়দের বাচ্চারা, ফিরল পেইনের বেবি সিটার স্লেজিংয়ের স্মৃতি 'তোমার প্রিয় ক্রিকেটার বুমরাহ'?প্রশ্ন ইশানের,ভক্তের উত্তরে বুমরাহ বললেন-গুড চয়েস স্মার্ট রিপ্লে সিস্টেম কীভাবে IPL 2024-এ বিপ্লব এনেছে- তুলে ধরলেন শ্রীনাথ ও মেনন পরের আইপিএলেও খেলবেন ধোনি? রায়নার উত্তর নিয়ে জল্পনা - ভিডিয়ো IPL 2024: LSG vs CSK ম্যাচের আগে ধোনির প্রসঙ্গে অতীতের কোন কথা বললেন রাহুল? মুম্বইয়ের সংসারে অবশেষে মিলে সুর মেরা তুমহারা, রোহিতের আলিঙ্গন হার্দিককে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.