বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > আর বাড়ির খাবার খেতে পারবেন না মন্ত্রী জ্যোতিপ্রিয়, এবার মিলবে জেলের খানা

আর বাড়ির খাবার খেতে পারবেন না মন্ত্রী জ্যোতিপ্রিয়, এবার মিলবে জেলের খানা

জ্যোতিপ্রিয় মল্লিক।

প্রেসিডেন্সি সংশোধনাগারের পয়লা বাইশ নম্বর সেল ওয়ার্ডে আছেন মন্ত্রী। এই সেলে সবথেকে বেশি নিরাপত্তার ব্যবস্থা রাখা হয়। নিয়োগ দুর্নীতি কাণ্ডে গ্রেফতার হওয়া অভিযুক্তরা এই সেলেই আছেন। রবিবার প্রথম রাতে সেলের মেঝেতে কম্বল পেতে শুতে হয়েছে মন্ত্রী জ্যোতিপ্রিয়কে। তবে একাই থাকছেন সেলে। 

ইডির হেফাজত থেকে জেলে এসে বিপদ বাড়ল। কোপ পড়ল বাড়ির খাবারে। শারীরিক অসুস্থতার জেরে আদালতের নির্দেশেই এতদিন মিলছিল বাড়ির খাবার খাওয়ার সুযোগ। মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের সেই সুবিধায় এবার কোপ পড়ল। এবার থেকে আর সেই সুবিধা পাবেন না। এখন থেকে তাঁকে খেতে হবে জেলেরই খাবার। প্রেসিডেন্সি জেল থেকে রিপোর্ট জমা পড়ল ব্যাঙ্কশাল আদালতে। সেখানে বলা হয়েছে, ডায়াবেটিক ডায়েট মেনে মন্ত্রীকে খাবার দেওয়ার মতো পরিকাঠামো তাদের আছে। রবিবারই তাঁকে জেল হেফাজতে পাঠিয়েছে ব্যাঙ্কশাল আদালত। রাতেই প্রেসিডেন্সি সংশোধনাগারে পাঠানো হয় বনমন্ত্রীকে।

এদিকে এই রিপোর্ট পাওয়ার পরই সংশোধনাগার কর্তৃপক্ষের সঙ্গে সহমত পোষণ করে আদালত জানিয়েছে, আর বাড়ির খাবার নয়। এখন থেকে জেলের খাবারই খেতে হবে গ্রেফতার হওয়া মন্ত্রীকে। রবিবার ধৃত মন্ত্রীর আইনজীবী জামিনের আবেদনই করেননি আদালতে। জ্যোতিপ্রিয় মল্লিকের বক্তব্য ছিল, তিনি অসুস্থ। তাই সরকারি হাসপাতালে তাঁর চিকিৎসার বন্দোবস্ত করা হোক। যদিও আদালত তাঁকে চারদিনের জেল হেফাজতে দিয়েছে। আদালতের নির্দেশ মেনে রবিবার সকালে বাড়ির খাবারই দেওয়া হয় বন মন্ত্রীকে। ডায়েট চার্ট মেনে বাড়ির খাবার দেওয়া হয়। তবে এবার আর বাড়ির খাবার খেতে হবে না। আদালতের নির্দেশেই, জেলে বাকি বিচারাধীন বন্দি মতো সেখানকার খাবারখেতে হবে বালুকে।

অন্যদিকে রেশন দুর্নীতির অভিযোগ তুলে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট গত ২৬ অক্টোবর মাঝরাতে সল্টলেকের বাড়ি থেকে জ্যোতিপ্রিয় মল্লিককে গ্রেফতার করে। ২৭ অক্টোবর বিচারকের এজলাসেই অসুস্থ হয়ে জ্ঞান হারান মন্ত্রী। সেখান থেকে তৎক্ষণাৎ তাঁকে বাইপাসের একটি বেসরকারি হাসপাতালে নিয়ে আসা হয়। তারপর সেখান থেকে ইডি হেফাজতে নেয় মন্ত্রীকে। তখনই মন্ত্রীর আইনজীবীর দাবি মেনে, অসুস্থতার জন্য তাঁকে বাড়ির খাবার দেওয়ার অনুমতি দিয়েছিল ব্যাঙ্কশাল আদালত। তবে নিরাপত্তার কারণে মন্ত্রীকে সেই খাবার দেওয়ার আগে তদন্তকারীদের পরীক্ষা করে দেখার নির্দেশ দিয়েছিল আদালত। এবার সরাসরি জেলের খাবার দেওয়া হবে তাঁকে।

আরও পড়ুন:‌ জয়নগরের হত্যাকাণ্ডে সিআইডি’‌র সাহায্য নেওয়া হচ্ছে, ঘটনাস্থলে এডিজি সাউথ বেঙ্গল

এছাড়া প্রেসিডেন্সি সংশোধনাগারের পয়লা বাইশ নম্বর সেল ওয়ার্ডে আছেন মন্ত্রী। এই সেলে সবথেকে বেশি নিরাপত্তার ব্যবস্থা রাখা হয়। নিয়োগ দুর্নীতি কাণ্ডে গ্রেফতার হওয়া অভিযুক্তরা এই সেলেই আছেন। রবিবার প্রথম রাতে সেলের মেঝেতে কম্বল পেতে শুতে হয়েছে মন্ত্রী জ্যোতিপ্রিয়কে। তবে একাই থাকছেন সেলে। রবিবার রাতে প্রেসিডেন্সি জেলের সেলের মেঝেতে কম্বল পেতে ঘুমিয়েছেন মন্ত্রী। এবার প্রেসিডেন্সি জেলের পক্ষ থেকে মন্ত্রীর ডায়েট মেনে খাবার দেওয়ার কথা জানানো হয় আদালতে। তার পর আদালতের নির্দেশে বন্ধ হয়ে গেল বাড়ির খাবার। সুতরাং সোমবার রাত থেকে জেলের খাবারই খেতে হবে বনমন্ত্রীকে।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবেন তামিম? BPL সেরা হয়ে মুখ খুললেন বাংলাদেশের তারকা বিয়ে করতে না করতেই বউকে 'সুখী' করতে পারলেন না কাঞ্চন!শ্রীময়ী বললেন ‘একদম ফ্লপ’ থিম জঙ্গল! অনন্ত-রাধিকার প্রাক-বিবাহ অনুষ্ঠানের ২য় দিনে কোন তারকা কী পরলেন? গাড়ি-চাপা কাণ্ডের স্মৃতি আজও অক্ষত! খেরিতে অজয় মিশ্র প্রার্থী হতেই সরব কৃষকরা ধরমশালায় পঞ্চম টেস্টের আগে একাই অনুশীলন গিলের, তারকার নিষ্ঠায় মুগ্ধ সমর্থকেরা ২০০৬ সালের পর এমনটা হল! ১৭২ রানে কিউয়িদের হারাল অজিরা, ১০ উইকেট নিলেন লিয়ন বহু রোগ জ্বালা সারাতে হিং হাঁকায় ছক্কা! অম্বল হোক বা স্ট্রেস, উপকার তাক লাগাবে ১.৬২ লাখ কোটির অয়েল অ্যান্ড গ্যাস প্রজেক্ট উদ্বোধন মোদীর, প্রকল্প কোন কোন রাজ্যে আপনি কি মানসিকভাবে শক্তিশালী? যেভাবে বুঝবেন ছেলেকে ঘুম পাড়াতে বাংলায় 'দোল দোল দুলুনি' গাইছেন বৎসল, শেষের লাইনে এটা কী বললেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.