বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > Congress LS candidate to join BJP: মনোনয়ন প্রত্যাহার কংগ্রেস প্রার্থীর! মধ্যপ্রদেশে খেলা ঘোরালেন বাংলায় 'ব্যর্থ' কৈলাস?

Congress LS candidate to join BJP: মনোনয়ন প্রত্যাহার কংগ্রেস প্রার্থীর! মধ্যপ্রদেশে খেলা ঘোরালেন বাংলায় 'ব্যর্থ' কৈলাস?

বিজেপিতে যোগ দিলেন ইন্দোরের কংগ্রেস প্রার্থী

কংগ্রেসের প্রার্থী পদ ত্যাগ করে অক্ষয় আজই বিজেপিতে যোগ দেন। কৈলাস বিজয়বর্গীয়র গাড়িতে করে তিনি বিজেপির অফিসে যান। কৈলাস সেলফি তোলেন অক্ষয়ের সঙ্গে।

গুজরাটে ইতিমধ্যেই একটি আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়েছে বিজেপি। লোকসভা নির্বাচনে আরও একটি আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জিত প্রায় নিশ্চিত করে ফেলেছে বিজেপি। এর নেপথ্যে থাকতে পারেন এক সময়ে বাংলার পর্যবেক্ষক থাকা বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয়। উল্লেখ্য, ইন্দোর থেকে নিজের মনোনয়ন প্রত্যাহার করলেন কংগ্রেস প্রার্থী অক্ষয়কান্তি বাম। আজ সকালে অক্ষয় জেলাশাসকের অফিসে গিয়ে নিজের মনোনয়ন প্রত্যাহার করেন। সেই সময় তাঁর সঙ্গে ছিলেন বিজেপি বিধায়ক রমেশ মেন্দোলা। উল্লেখ্য, এই রমেশ কৈলাস বিজয়বর্গীয়র ঘনিষ্ঠ সহযোগী হিসেবে পরিচিত। এই আবহে এই গোটা ঘটনাপ্রবাহে নেপথ্যে থেকে কৈলাস কলকাঠি নেড়েছেন মনে মনে করা হচ্ছে। এদিকে কংগ্রেসের প্রার্থী পদ ত্যাগ করে অক্ষয় আজই বিজেপিতে যোগ দেন। কৈলাস বিজয়বর্গীয়র গাড়িতে করে তিনি বিজেপির অফিসে যান। কৈলাস সেলফি তোলেন অক্ষয়ের সঙ্গে। (আরও পড়ুন: দেবগৌড়ার পৌত্রের 'সেক্স ভিডিয়ো' কাণ্ডে দায় ঝাড়লেন কুমারস্বামী, কী বলছে BJP?)

আরও পড়ুন: ভোটের সময়তে সন্দেশখালি কাণ্ডে CBI তদন্ত চলবেই, জানিয়ে দিল সুপ্রিম কোর্ট

প্রসঙ্গত, এর আগে অক্ষয়ের পাশাপাশি কংগ্রেসের আরও তিন নেতা 'ডামি প্রার্থী' হিসেবে মনোনয়ন পেশ করেছিলেন ইন্দোল লোকসভা আসন থেকে। তবে সেই তিন 'ডানি প্রার্থীর' মনোনয়ন বাতিল করে দেন জেলাশাসক। এদিকে অক্ষয়ের মনোনয়ন বাতিলেরও দাবি তুলেছিল বিজেপি। অক্ষয়ের বিরুদ্ধে অভিযোগ ছিল, হলফনামায় অক্ষয় নিজের বিরুদ্ধে হওয়া মামলার পূর্ণাঙ্গ তথ্য দেননি। উল্লেখ্য, ১৭ বছর পুরনো এক মামলায় অক্ষয়ের নামে ৩০৭ ধারায় মামলা যুক্ত করা হয়েছে। সেই তথ্য তিনি হলফনামায় যোগ করেননি। তবে বিজেপির দাবি খারিজ করে দিয়েছিলেন জেলাশাসক। কারণ মনোনয়ন জমা দেওয়ার দিনই সেই ধারায় মামলা যুক্ত হয়েছিল অক্ষয়ের নামে। তবে এবার সেই অক্ষয় নিজেই মনোনয়ন প্রত্যাহার করলেন।

আরও পড়ুন: মমতাকে 'ওই মেয়েছেলে' বলে বিতর্কে দিলীপ ঘোষ, 'জবাব দেবে বাংলা', পালটা তোপ TMC-র

এদিকে অক্ষয়কে প্রার্থী করা নিয়ে ইন্দোরের কংগ্রেস নেতাদের মধ্যে অসন্তোষ ছিল আগে থেকেই। তাঁদের অভিযোগ ছিল, অক্ষয়ের ইন্দোরে সেই অর্থে কোনও রাজনৈতিক প্রভাব ছিল না। তিনি বিজেপির বিরুদ্ধে কোনও প্রতিবাদ আন্দোলনেও কোনওদিন যোগ দেননি। এই আবহে প্রদেশ কংগ্রেস সভাপতির বিরুদ্ধেই তোপ দেগেছেন ইন্দোর কংগ্রেসের মুখপাত্র আমিল উল খান। তাঁর বক্তব্য, 'এর দায় পুরোপুরি রাজ্য সভাপতির। ইন্দোরে কোনও রাজনৈতিক প্রভাব ছিল না অক্ষয়ের। তাহলে এমন এক নেতাকে কেন প্রার্থী হিসেবে বেছে নিল কংগ্রেস? তাও আবার ইন্দোরের মতো এক গুরুত্বপূর্ণ আসনে। এটা মধ্যপ্রদেশ কংগ্রেসের জন্য লজ্জাজনক বিষয়। এটা হালকা করে দেখা উচিত নয়।' এদিকে ইন্দোরের বিজেপি বিধায়ক রমেশ জানান, অক্ষয় বিজেপিতে যোগদানের বিষয়ে ইচ্ছে প্রকাশ করেছিলেন। সেই মতো বিজেপির মতাদর্শকে সমর্থন করতে তিনি মনোনয়ন প্রত্যাহার করেন। এদিকে একদা বাংলার রাজনীতিতে বহুল আলোচিত নাম ছিল কৈলাস বিজয়বর্গীয়। তবে ২০২১ সালে বিজেপি ১০০-র গণ্ডি পার না করতে পারায় পর্যবেক্ষক হিসেবে তাঁকে সরিয়ে দেওয়া হয়েছিল। তাঁর হাত ধরে বিজেপিতে যোগ দেওয়া বহু নেতাই আবার তৃণমূলের ফিরে গিয়েছেন। বর্তমানে তিনি নিজে মধ্যপ্রদেশ সরকারের ক্যাবিনেট মন্ত্রী।  

 

 

ভোটযুদ্ধ খবর

Latest News

টেলিকম সেক্টরে ১.২৮ লক্ষ কোটি টাকার সিংহভাগ পেল বিএসএনএল বাজেটে বিরাট বরাদ্দ ‘‌শ্রীভূমির পুজোয় এয়ারপোর্টের রাস্তা জ্যাম হয়’‌, ব্ল্যাকলিস্টের হুঁশিয়ারি মমতার রেলযাত্রীদের সুরক্ষায় বিরাট বরাদ্দ এবারের বাজেটে, কবচ নিয়ে বড় ঘোষণা রেলমন্ত্রীর বাজেটে মন্ত্রী, সচিবদের ব্যয় কমানো হলেও, বাড়ল প্রধানমন্ত্রীর অফিসের জন্য বরাদ্দ আগামিকাল কেমন কাটবে? আপনার জন্য অপেক্ষায় কি ভালো দিন? জানুন ২৪ জুলাইয়ের রাশিফল ইন্টারনেট ফিরল বাংলাদেশের ২ এলাকায়, ফেসবুক হবে? বাড়ল কারফিউয়ের মেয়াদ, কখন ছাড়? ছোট পরমাণু রিঅ্যাক্টর, শক্তিশালী থার্মাল প্ল্যান্ট নিয়ে কী বললেন নির্মলা? ভারতীয় ক্রিকেটে গম্ভীর যুগের শুরু, তবু KKR-কে ছাড়তে পারছেন না সূর্যদের নতুন কোচ এবারের বাজেট কেন ভালো? দেশ কতটা এগোবে? ৯টা পয়েন্ট নিয়ে হাজির শুভেন্দু নীতি আয়োগের বৈঠক বয়কট করছেন এমকে স্ট্যালিন, কেন এমন কঠিন সিদ্ধান্ত নিলেন?‌‌

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.