বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > এবার হিন্দিতে আসছে তৃণমূলের ‘‌খেলা হবে’‌ গান, কেন এমন সিদ্ধান্ত নেওয়া হল?

এবার হিন্দিতে আসছে তৃণমূলের ‘‌খেলা হবে’‌ গান, কেন এমন সিদ্ধান্ত নেওয়া হল?

খেলা হবে হিন্দি গান আসছে। (PTI)

এখন এই খেলা হবে সংলাপ শহর থেকে গ্রামে জনপ্রিয় হয়ে উঠেছে। এই নিয়ে তৈরি হওয়া গানও নতুন প্রজন্মের ছেলে–মেয়েদের মুখে ফেরে। আজ, এই দিবস পালন করতে ফুটবল খেলা হচ্ছে সর্বত্র। শহরে আবার রাতের ফুটবল ম্যাচ হতে চলেছে। সংলাপটি মানুষের মনে গেঁথে দিয়েছিলেন দলেরই আইটি সেলের নেতা দেবাংশু ভট্টাচার্য।

আজ, ১৬ অগস্ট খেলা হবে দিবস পালিত হচ্ছে গোটা রাজ্যজুড়ে। ‘‌খেলা হবে’‌ কথাটি ছিল একুশের বিধানসভা নির্বাচনের টার্নিং পয়েন্ট। তারপর রাজ্যের মুখ্যমন্ত্রী ১৬ অগস্ট দিনটিকে খেলা হবে দিবস বলে ঘোষণা করেন। বাংলা ভাষায় খেলা হবে বলে গানও আছে। যা বেশ জনপ্রিয় এই রাজ্যে। বন্ধু এবার খেলা হবে—এটা নতুন প্রজন্মের ছেলে ও মেয়েদের মুখে শোনা যায়। কলেজ–বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা এটা বলে থাকেন। আবার রাজনৈতিক নেতা–নেত্রীরাও বলতে ছাড়েন না। এবার এই গানের হিন্দি সংস্করণ আসতে চলেছে।

এদিকে গত ২৮ জুলাই মুক্তি পেয়েছিল পরিচালক করণ জোহরের সিনেমা ‘রকি অউর রানি কি প্রেম কাহিনী’। যেখানে অভিনয় করেছিলেন আলিয়া ভাট এবং রণবীর সিং। তবে এই ছবি মুক্তির আগে জোর বিতর্কে জড়িয়েছিল। সেন্সর বোর্ড থেকে ছবির একাধিক দৃশ্যে কাঁচি চালানো হয়েছিল। কারণ এই সিনেমাতে বাংলার শাসকদলের একটি কথিত সংলাপ দেখানো হয়েছিল। হ্যাঁ, ‘খেলা হবে’। যেটি তৃণমূল কংগ্রেসের একান্ত নিজস্ব সংলাপ। বিধানসভা নির্বাচনের আগে বিরোধী দলের উদ্দেশ্যে এই সংলাপটি মানুষের মনে গেঁথে দিয়েছিলেন দলেরই আইটি সেলের নেতা দেবাংশু ভট্টাচার্য। এবার এটা নিয়ে হিন্দি ভাষায় গান হবে।

অন্যদিকে এখন এই খেলা হবে সংলাপ শহর থেকে গ্রামে জনপ্রিয় হয়ে উঠেছে। এই নিয়ে তৈরি হওয়া গানও নতুন প্রজন্মের ছেলে–মেয়েদের মুখে ফেরে। আজ, এই দিবস পালন করতে ফুটবল খেলা হচ্ছে সর্বত্র। শহরে আবার রাতের ফুটবল ম্যাচ হতে চলেছে। চারিদিকে অনেক মিম তৈরি হয়েছে ‘‌খেলা হবে’‌ নিয়ে। তবে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দলের অনুমতি না নিয়ে এই সংলাপটি হিন্দি ছবিতে ব্যবহার হওয়ায় অনেকেই চটে যান। যদিও সংলাপটি কাটা হয়নি ছবি থেকে। তবে এবার এই গানটি আসতে চলেছে হিন্দিতে। হ্যাঁ, জাতীয় রাজনীতির ক্ষেত্রে দাগ কাটতে গানটি হিন্দিতে বাঁধতে চলেছেন দেবাংশু ভট্টাচার্য নিজেই। দু’‌দিন আগে বেহালার মঞ্চ থেকে এই বার্তাই দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়।

আরও পড়ুন:‌ হঠাৎ বুকে মারাত্মক ব্যথা অনুভব, হাসপাতালে ভর্তি হলেন সিপিএম নেতা সূর্যকান্ত মিশ্র

কেন হিন্দি ভাষায় খেলা হবে?‌ এখন দেশজুড়ে তামাম বিরোধীরা একজোট হয়েছে। এই মহাজোটের নাম দেওয়া হয়েছে ইন্ডিয়া। আর বছর ঘুরলেই লোকসভা নির্বাচন। ভিন রাজ্য তৃণমূল কংগ্রেস লড়াই করলে এটাই হবে থিম সং। যাতে মানুষের বুঝতে সুবিধা হয় খেলাটা কেমন খেলতে হবে। এই খেলা হবে গান এবার আসতে চলেছে জাতীয় রাজনীতির অলিন্দে। আসলে ২০২৪ সালের লোকসভা নির্বাচনের কথা মাথায় রেখে আগামী কয়েক মাসের মধ্যেই হিন্দি ভাষায় আসতে চলেছে ‘খেলা হবে’ গানটি। বাংলায় খেলা জেতার পর এবার জাতীয় স্তরের ময়দানে নিয়ে আসা হচ্ছে ‘জাতীয় খেলা’। তাহলে এবার কি ভয়ঙ্কর খেলা হবে?‌ উঠছে প্রশ্ন।

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

বিডিও অফিসের ভিতরে TMCর মার বিরোধী দলনেত্রীকে, ভিডিয়ো পোস্ট করে দাবি শুভেন্দুর অশান্তি এড়াতে বিয়ের ১৭ বছর পর বাবা-মা'র থেকে আলাদা হবেন? বড় সিদ্ধান্ত অভিষেকের আত্মতুষ্টিতে ভুগলে চলবে না, দ্বন্দ্ব ভুলে কাজ করতে হবে, জেলা নেতৃত্বকে মমতা আগামিকাল কেমন কাটবে আপনার? সুখবর আসবে কি কাল? জানুন ১৯ জুন বুধবারের রাশিফল ফাঁকা মাঠে গোল দেওয়া হচ্ছে না গম্ভীরের, ভারতের কোচ হওয়ার দৌড়ে সামনে এল বড় নাম! কাঁচা মাংস খাওয়ার ভয়ঙ্কর রোগ! সংক্রমিত হলেই ৪৮ ঘণ্টায় নিশ্চিত মৃত্যু ছোট্ট ভুতুর রূপে ঘায়েল নেটপাড়া, তাঁর লজেন্স দাদা-কে এখন কেমন দেখতে হয়েছে? প্রার্থী নিয়ে বিদ্রোহ চরমে বঙ্গ–বিজেপিতে, বাগদায় ভেঙে গেল মণ্ডল কমিটি নিট ইউজি ২০২৪এ ‘সিলেবাসের বাইরের প্রশ্ন’ নিয়ে NTAর দাবি খারিজ NCERTর আটকে থাকা পর্যটকদের সড়কপথে উদ্ধার করা চলছে, সিকিম ধসে জনজীবন বিপর্যস্ত

T20 WC 2024

বিশ্বকাপে গড়াপেটায় জড়ানোর চেষ্টা উগান্ডার খেলোয়াড়কে! সামনে এল চাঞ্চল্যকর তথ্য ভারতীয় ভেবে পাকিস্তানের সমর্থককেই মারতে গেলেন হ্যারিস রউফ,অভব্যতার ভিডিয়ো ভাইরাল T20 বিশ্বকাপের গ্রুপ লিগে ভারতের থেকেও বেশি টাকা কামিয়েছে তিনটি দল- দেখুন হিসাব এখানে অনেক খেলেছি, জানি কীভাবে জিততে হয়- Super 8 শুরুর আগে আত্মবিশ্বাসী রোহিত পুরানের তাণ্ডবে T20 WCএ নিজেদের সর্বোচ্চ রান করল উইন্ডিজ, আফগানদের হারাল ১০৪ রান ভাঙল ১০ বছর আগের রেকর্ড, T20 WC-এর পাওয়ারপ্লেতে সর্বোচ্চ স্কোর করল উইন্ডিজ এই আফগান বোলার এক ওভারে দিলেন ৩৬ রান! যুবরাজ সিংকে মনে করালেন নিকোলাস পুরান পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.